পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করলেন এমবাপে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২১ এএম, ২২ মে ২০২২
পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করলেন এমবাপে

চলতি মৌসুমের শুরুতেই গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছিল। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যাচ্ছেন কিলিয়ান এমবাপে। ধীরে ধীরে সেই গুঞ্জন চূড়ান্ত রূপ নেওয়ার দিকে এগিয়ে যাচ্ছিল। তবে আচমকা ঝড়ের মতো মৌসুমের শেষদিকেই তা থামিয়ে দিলেন ফরাসি তারকা। সব গুঞ্জনের অবসান ঘটিয়ে পিএসজিতেই থাকছেন এমবাপে। ক্লাবের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন তিনি।

শনিবার (২১ মে) সন্ধ্যায় আনুষ্ঠানিক বিবৃতিতে এমবাপের চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি। লিগ ওয়ানে মেসের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামার আগে পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি ও এমবাপে জার্সি উন্মোচনের মধ্য দিয়ে আরেকবার বিষয়টি নিশ্চিত করেন।

পুরনো ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করা প্রসঙ্গে ক্লাবের অফিসিয়াল মিডিয়াকে এমবাপে বলেন, ‘আমি ঘোষণা করতে চাই যে, আমি প্যারিস সেন্ট জার্মেইতে আমার চুক্তির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এই সদ্ধান্ত নিতে পেরে অবশ্যই আমি আনন্দিত।’

‘আমি নিশ্চিত যে এখানে আমি এমন একটি ক্লাবের হয়েই চুক্তির মেয়াদ বাড়িয়েছি যারা সর্বোচ্চ স্তরে পারফর্ম করার জন্য প্রয়োজনীয় সবকিছুই সরবরাহ করে। যে দেশে আমার জন্ম, যেখানে আমি বড় হয়েছি, আমি খ্যাতি পেয়েছি, সেই ফ্রান্সে খেলা চালিয়ে যেতে পেরে আমি আনন্দিত।’ - এমবাপে যোগ করেন।

চুক্তি নবায়ন করার পেছনে যারা ভূমিকা রেখেছে, তাদের সবাইকে ধন্যবাদ দিতে ভুললেন ফরাসি তারকা। ২১ বছর বয়সী এমবাপে বলেন, ‘আমার উপর আস্থা রাখা ও ধৈর্য্য ধরার জন্যআমি সভাপতি নাসের আল-খেলাইফিকে ধন্যবাদ জানাতে চাই। তার সঙ্গে আমার বোঝাপারা দারুণ।’

নতুন মৌসুমে পিএসজিকে আরও সাফল্য এনে দিতে চান জানিয়ে এমবাপে বলেন, ‘আমি প্যারিস সেন্ট জার্মেই-এর সমস্ত ভক্তদের তাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই। সামনে আমরা একসাথে পাশাপাশি থেকে প্যারিসে জাদু দেখাবো।’

এর আগে জানা যায়, রিয়াল মাদ্রিদ এবং এমবাপের মধ্যে নতুন একটা চুক্তি হয়েছে। তাতে তার বেতন ধরা হয়েছে ১৩০ মিলিয়ন ইউরো। তার ছবি দিয়ে বিজ্ঞাপনের সম্পূর্ণ নিয়ন্ত্রণও তার হাতেই ছিল। তবে শেষমেশ তা আর ধোপে টিকলো না। উল্টো এমবাপের কারণে হল্যান্ডকে হারালো লস ব্লাঙ্কোসরা।

অন্যদিকে, কিলিয়ান এমবাপের সব ধরনের শর্ত মেনেই তাকে নতুন করে চুক্তিবদ্ধ করেছে পিএসজি। তাতে তার ক্ষমতার ব্যাপ্তি আরো বেড়ে যাবে। এমবাপের চাহিদা অনুযায়ী।, নতুন মৌসুমে লিওনার্দোর পরিবর্তে নতুন একজন ফুটবল ডিরেক্টর নিয়োগ করা হবে এবং মারিসিও পচেত্তিনোকে বাদ দিয়ে নতুন একজন কোচ নিয়োগ করা হবে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

লেভানডোভস্কিকে কিনতে পারবে না বার্সেলোনা: লা-লিগা সভাপতি

লেভানডোভস্কিকে কিনতে পারবে না বার্সেলোনা: লা-লিগা সভাপতি

দাদা হলেন জিনেদিন জিদান

দাদা হলেন জিনেদিন জিদান

দেস্তর মূল্য ট্যাগ ‘২৫ মিলিয়ন ইউরো’

দেস্তর মূল্য ট্যাগ ‘২৫ মিলিয়ন ইউরো’

২০২৬ বিশ্বকাপে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে আসছে ফিফা

২০২৬ বিশ্বকাপে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে আসছে ফিফা