মৌসুমের শেষটা ভালো হলো না বার্সেলোনার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১১ এএম, ২৩ মে ২০২২
মৌসুমের শেষটা ভালো হলো না বার্সেলোনার

চলতি মৌসুমটা মোটেই ভালো কাটেনি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। কোনো আসরেই নিজেদের মেলে ধরতে পারেনি কাতালানরা। মৌসুমের শেষটা ভালোয় ভালোয় শেষ করার একটা সুযোগ ছিল তাদের সামনে। তবে সেটাও হলো না। মৌসুমের শেষ ম্যাচে ভিয়ারিয়ালের কাছে ২-০ গোলে হেরেছে তারা।

বাংলাদেশ সময় রোববার (২১ মে) দিবাগত রাতে বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের শুরুতেই অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সেলোনা। তবে দ্বিতীয় মিনিটে জর্দি আলবার পাসে পাওয়া সুযোগটা কাজে লাগাতে পারেননি আদামা ত্রাওরে।

এরপর আরও কয়েকবার ভিয়ারিয়ালের রক্ষণ দূর্গে আক্রমণ করে বার্সেলোনা। তবে ভেদ করা হয়ে ওঠেনি। একাদশ মিনিটে হতাশ করেন ফ্রেংকি ডি ইয়ং। ২০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে সার্জিও বুস্কেটসের শট উড়ে যায় ক্রসবারের একটু ওপর দিয়ে।

বার্সেলোনার শুরুর আক্রমণ দেখে প্রস্তুতি নেওয়া ভিয়ারিয়াল পাল্টা আক্রমণ করে বসে ম্যাচের ৪১তম মিনিটে। দানি পারেহোর দারুণ থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে পড়েন স্প্যানিশ মিডফিল্ডার আলফোন্সো পেদ্রাসা। এরপর বাঁ পায়ের দুর্দান্ত শটে দলকে এগিয়ে নেন তিনি।

বিরতির আগে ভালো একটা সুযোগ পান তরুণ ফেরান তোরেস। দানি আলভেসের ক্রসে ঘুরে ভলি নিয়েছিলেন স্প্যানিশ ফরোয়ার্ড। তবে দুর্দান্ত দক্ষতা দেখিয়ে তার শট রুখে দেন আর্জেন্টাইন গোলরক্ষক জেরোনিমো রুলি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভিয়ারিয়াল।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটের মাথায় বার্সেলোনার শেষ আশাটুকুও নিভু নিভু করে দেন মোই গোমেস। ডি-বক্সে বল বিপদমুক্ত করতে গিয়ে ত্রাওরে বল তুলে দেন গোমেসের পায়ে। আরা যায় কই! দেরী না করে জাল লক্ষ্য করে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

এই জায়গা থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি বার্সেলোনা। বাকি সময় কয়েকবার আক্রমণ করলেও ভেদ করা যায়নি ভিয়ারিয়ালের রক্ষণ। ফলে হার দিয়েই মৌসুমে শেষ করতে হয় জাভি হার্নান্দেজের দলকে। এই জয়ে আগামী মৌসুমে উয়েফা কনফারেন্স লিগের টিকেট নিশ্চিত করলো ভিয়ারিয়াল।

রাতের অন্য ম্যাচে আথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছে সেভিয়া। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে আথলেটিকো মাদ্রিদ। তারা আছে পয়েন্ট টেবিলের তিন ও চারে।এই দুই দলই নিশ্চিত করেছে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ।

পয়েন্ট টেবিলের পাঁচ ও ছয় নম্বরে থেকে আগামী মৌসুমে ইউরোপা লিগে জায়গা করে নিয়েছে রিয়াল বেতিস ও রিয়াল সোসিয়েদাদ। লা লিগা থেকে এবার অবনমন হয়েছে গ্রানাডা, লেভান্তে ও দেপোর্তিভো আলাভেসের।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

১১ বছর পর শিরোপা জিতলো এসি মিলান

১১ বছর পর শিরোপা জিতলো এসি মিলান

লিভারপুলকে হতাশায় ডুবিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো ম্যানসিটি

লিভারপুলকে হতাশায় ডুবিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো ম্যানসিটি

পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করলেন এমবাপে

পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করলেন এমবাপে

রেকর্ড গড়ে রোমারিও-রোনালদোর পাশে নেইমার

রেকর্ড গড়ে রোমারিও-রোনালদোর পাশে নেইমার