২০২৩ ফাইনালের জন্যও সমর্থকদের হোটেল বুক করতে বলছেন ক্লপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৮ পিএম, ২৯ মে ২০২২
২০২৩ ফাইনালের জন্যও সমর্থকদের হোটেল বুক করতে বলছেন ক্লপ

২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এগিয়ে থেকেও ১-০ গোলের হার নিয়ে লিভারপুলকে মাঠ ছাড়তে হয়েছে। স্বপ্নভঙ্গের পর নতুন করে আশা দেখিয়ে অলরেড বস ইয়ুর্গেন ক্লপ সমর্থকদের বললেন পরবর্তী বছরের জন্য হোটেল বুক করে রাখতে। এবারের মতো পরেরবারও দলকে ফাইনালে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন কোচ।

২০২৩ সালে তুরস্কের ইস্তানবুলে অনুষ্ঠিত হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। এই মাঠেই ২০০৫ সালে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ইউরোপ সেরা মুকুট নিজেদের করে নিয়েছিল লিভারপুল। এক বছর বাদে সেই মাঠেই ফাইনাল খেলতে প্রস্তুতি শুরু করবে দলটি, এমন ইঙ্গিতই দিয়ে রাখলেন কোচ ক্লপ।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের পর সংবাদ সম্মেলনে কোচ ক্লপ বলেন, “আমার ছেলেরা সত্যিই অনেক প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ মানসিকতার। অসাধারণ একটা গ্রুপ আমাদের। আগামী মৌসুমে আমরা আবার একটা অসাধারণ গ্রুপ গড়ে তুলব, আবার ঝাঁপিয়ে পড়ব। অবশ্যই অন্যদের চেয়ে একটু বেশিই চেষ্টা করতে হবে আমাদের, তবে সেটা সমস্যা নয়। আগামী বছর ফাইনালটা কোথায়? ইস্তাম্বুল? হোটেল বুক করে রাখুন!”

রিয়াল মাদ্রিদের বিপক্ষে সব বিভাগেই দারুণভাবে এগিয়ে ছিল লিভারপুল। শট কিংবা বলের নিয়ন্ত্রণ সবদিক থেকেই এগিয়ে থাকার পরও হার সঙ্গী হয়েছে তাদের। এছাড়া রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার পারফর্মেন্সেরও প্রশংসা করেছেন তিনি।

বলেন, “আমরা আরও ভালো ফুটবল খেলতে পারতাম। ওরাও আরও ভালো খেলতে পারত। দুই দলই সমানে সমান ছিল, তবে গোলটা বাদ দিলে আমাদের পোস্টে ওদের আর কোনো শট ছিল না। আমরা ভালো ভালো অনেক কিছুই করেছি, কিন্তু সেটা যথেষ্ট ছিল না।”

ম্যাচ শেষে ফুটবলারদেরকে উজ্জীবিত করেছেন বলেও জানিয়েছেন ক্লপ। বলেন, “ড্রেসিংরুমে ছেলেদের বলেছি যা হয়েছে তা নিয়েই আমার অনেক গর্ব। অসাধারণ একটা মৌসুম কাটিয়েছে ছেলেরা। যে দুটি শিরোপা জিততে পারিনি, সেগুলো পারিনি স্বল্পতম ব্যবধানে। ছেলেরা আরও পরে গিয়ে বুঝবে ওরা এই মৌসুমে যা করেছে সেটা কতটা স্পেশাল ছিল। হ্যাঁ, এই সাফল্যটা অন্যরকম, আমরা এরকম সাফল্য চাইনি। তবে আমার দৃঢ় বিশ্বাস, আমরা ফিরে আসব!” 

এর আগে প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডে ম্যাচ জিতেও এক পয়েন্ট ব্যবধানে পিছিয়ে থেকে শিরোপা হাতছাড়া করেছে লিভারপুল। সেই ক্ষত শুকাতে না শুকাতে আরো একবার স্বপ্ন ভঙ্গ হয়েছে দলটির।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপেকে নিয়ে পেরেজের ‘তাচ্ছিল্য’

এমবাপেকে নিয়ে পেরেজের ‘তাচ্ছিল্য’

ব্যালন ডি’অর জিততে ‘এর চেয়ে’ বেশি কিছু অসম্ভব: বেনজেমা

ব্যালন ডি’অর জিততে ‘এর চেয়ে’ বেশি কিছু অসম্ভব: বেনজেমা

রিয়ালের ১৪তম শিরোপা, নায়ক কর্তোয়া

রিয়ালের ১৪তম শিরোপা, নায়ক কর্তোয়া

আমি এখনো বিশ্বাস করতে পারছি না: আনচেলত্তি

আমি এখনো বিশ্বাস করতে পারছি না: আনচেলত্তি