লিডসের হাতে ঝুলে আছে রাফিনহার ভাগ্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২০ এএম, ০৫ জুন ২০২২
লিডসের হাতে ঝুলে আছে রাফিনহার ভাগ্য

বার্সেলোনার সাথে ফরাসি তারকা উসমান দেম্বেলের চুক্তি নবায়ন নিয়ে এখনো আলোচনা চলছে। কি হয় সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তাই বার্সাও দেম্বেলের বিকল্প ঠিক করে রেখেছিল। তাদের পরিকল্পনায় আছেন লিডস ইউনাইটেডের ব্রাজিলিয়ান তারকা রাফিনহা। তবে রাফিনহাকে এতো সহজেই পাচ্ছে না বার্সা। লিডসের হাতে ঝুলে আছে ব্রাজিলিয়ান তারকার ভাগ্য।

দেম্বেলে যদি চুক্তি শেষে কাতালুনিয়া ছেড়ে চলেই যান, তবে তার বদলি হিসেবে বার্সেলোনার প্রথম পছন্দ রাফিনহা। ব্রাজিলিয়ান তারকাও ক্যাম্প ন্যু’তে যোগ দিতে চান। অপেক্ষা করছেন দুই পক্ষের সমঝোতার। তবে এতো সহজেই তা হচ্ছে না। অপেক্ষা বাড়াচ্ছে তার ক্লাব লিডস।

রাফিনহার ব্যাপারে লিডসের আপত্তির কারণ, এখনো ক্লাবটির সঙ্গে তার চুক্তি রয়েছে। ২০২০ সালে চার বছরের চুক্তিতে লিডসে নাম লিখিয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। সে হিসেবে আরও ২ বছর লিডসের কাছে দায়বদ্ধ রাফিনহা। ক্লাবও তাকে যেতে দিতে আগ্রহী নয়।

লিডস রাফিনহাকে ছাড়তে তো রাজি নয়-ই। এর মধ্যে আবার চড়া দাম হাঁকিয়েছে তারা। সময়ের সঙ্গে সেটা বেড়েই চলছে। প্রথমে ৪০ মিলিয়ন ইউরো দাম চাওয়া হয়েছিল। পরে চাহিদা দেখে আরও ১০ মিলিয়ন বাড়িয়ে এখন রাফিনহার দাম্ ধরা হয়েছে ৫০ মিলিয়ন ইউরো।

এ বিষয়ে রাফিনহারও কিছু করার নেই। ব্রাজিলের হয়ে সবশেষ ম্যাচের পর এ বিষয়ে ২৫ বছর বয়সী এই তরুণ বলেন, ‘২০২৪ সাল পর্যন্ত লিডসের সাথে আমার চুক্তি রয়েছে। তাই আমার ভবিষ্যৎও লিডসের হাতে। আপাতত আমি জাতীয় দল, আসন্ন ম্যাচ এবং ছুটির দিন নিয়ে ভাবছি।’

‘লিডসের সাথে এখনো আমার একটি চুক্তি আছে। এই সমস্যাটি আমার এজেন্টের সাথে আলোচনা করতে হবে। যখন কোনো কিছুর সিদ্ধান্ত নেওয়া হবে, তিনিই আমাকে বলবেন।’ - রাফিনহা আরও যোগ করেন।

বিশ্বকাপ নিয়েও নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। ক্লাবের হয়ে ভালো খেলার দিকেই নজর তার। রাফিনহা বলেন, ‘বিশ্বকাপের ছয় মাসেরও কম সময় আছে। আপনাকে অবশ্যই ক্লাব পর্যায়ে ভালো খেলতে হবে। আমি সেখানে আমার সেরাটা দিবো এবং সুযোগ খুঁজবো। বিশ্বকাপের জন্য প্রস্তুত থাকবো।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘরের মাঠে জার্মানিকে রুখে দিলো ইতালি

ঘরের মাঠে জার্মানিকে রুখে দিলো ইতালি

হল্যান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার: জ্যাক গ্রিলিশ

হল্যান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার: জ্যাক গ্রিলিশ

মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন এমারসন

মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন এমারসন

হ্যাজার্ড দ্রুতই ফর্মে ফিরবে: মার্টিনেজ

হ্যাজার্ড দ্রুতই ফর্মে ফিরবে: মার্টিনেজ