মেসির কথা আমাকে অনুপ্রেরণা যোগাবে: বেনজেমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৯ পিএম, ০৬ জুন ২০২২
মেসির কথা আমাকে অনুপ্রেরণা যোগাবে: বেনজেমা

ক্যারিয়ারে একটা সময় জুড়ে নিজের ছায়া হয়েই ছিলেন রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা। ফিরলেন ২০২১-২২ মৌসুমে। মৌসুম জুড়ে অসাধারণ পারফরম্যান্স করে রিয়ালকে জিতিয়েছেন লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা। বেনজেমাকেই তাই এ বছর ব্যালন ডি’অরের সবচেয়ে বড় দাবিদার বলেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। মেসির বক্তব্যের জবাবে কৃতজ্ঞতা প্রকাশ করলেন বেনজেমাও।

চলতি বছরের ৩০ মে আর্জেন্টিনার পত্রিকা টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে নানা বিষয় নিয়ে কথার ফাঁকে মেসি বলেন, ‘আমার মনে হয়, এখানে দ্বিধার কোনো অবকাশ নেই। বেনজেমা দুর্দান্ত একটা বছর কাটিয়েছে। শেষটা করেছে চ্যাম্পিয়ন্স লিগ জিতে। শেষ ষোলো থেকে শুরু করে পরের সব ম্যাচেই সে দলের জয়ের কারিগর ছিল। আমার মনে হয়, এ বছর (ব্যালন ডি’অর নিয়ে) কোনো সন্দেহ নেই।’

মেসির এমন বক্তব্যের জবাবে সাড়া দিয়েছেন বেনজেমাও। দুইজন দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে খেললে মেসির এমন কথায় বেশ আনন্দিত হয়েছেন বেনজেমা। নেশনস কাপে ডেনমার্কের কাছে হারের পর গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন ফরাসি তারকা। সেখানেই তাকে মেসির প্রশংসা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়।

বেনজেমা বলেন, ‘আমি মেসির কথা শুনেছি। তার কথায় আমি খুশি হয়েছি। এমন একজন খেলোয়াড়ের কাছ থেকে আসা প্রশংসায় খুব খুশি। তারা আমাকে সামনে আরও ভালো কিছু করার অনুপ্রেরণা দেয়।’

মেসির কথা যে মোটেও অযৌক্তিক নয়, পরিসংখ্যানের তাকালেই সেটা চোখে পড়বে। লা লিগায় রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে সবচেয়ে বেশি অবদান বেনজেমার। পুরো মৌসুমে ৩২ ম্যাচ খেলে ২৭ গোল করছেন তিনি। যার অনেকগুলো আবার দলের বিপদের মুখে।

চ্যাম্পিয়নস লিগেও আর দুর্দান্ত ফরাসি তারকা। চ্যাম্পিয়ন্স লিগে ১৫ গোলের ১০টিই করেছেন নক আউট পর্বে। একের পর এক ম্যাচে রিয়ালের রূপকথার প্রত্যাবর্তনের নায়ক তিনি। পিএসজি, চেলসি ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের পার্থক্য গড়ে দেওয়ার কাজটি করেছেন বেনজেমাই।

২০২২ সালের ব্যালন ডি’অরের জন্য চলতি বছরের ১২ আগস্ট মনোনীতদের তালিকা প্রকাশ করা হবে। তারপর ভোটাভুটি শেষে ১৭ অক্টোবর প্যারিসে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

২০০৮ সালের পর এ পর্যন্ত রেকর্ড সাতবার ব্যালন ডি’অর জিতেছেন মেসি। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মাঝের সময়ে ২০১৮ সালে জিতেছিলেন রিয়াল মাদ্রিদেরই ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যালন ডি'অরে নতুন নিয়ম, ভোট দিতে পারবে না বাংলাদেশ

ব্যালন ডি'অরে নতুন নিয়ম, ভোট দিতে পারবে না বাংলাদেশ

মেসির হাতে ব্যালন ডি’অরের সপ্তম পুরস্কার

মেসির হাতে ব্যালন ডি’অরের সপ্তম পুরস্কার

ব্যালন ডি’অরের ৬৪ বছরের ইতিহাস ভাঙলো করোনা

ব্যালন ডি’অরের ৬৪ বছরের ইতিহাস ভাঙলো করোনা

ব্যালন ডি’অর জিততে ‘এর চেয়ে’ বেশি কিছু অসম্ভব: বেনজেমা

ব্যালন ডি’অর জিততে ‘এর চেয়ে’ বেশি কিছু অসম্ভব: বেনজেমা