উত্তেজনা ছড়ানো ম্যাচে ইংল্যান্ড-ইতালির ড্র

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৮ এএম, ১২ জুন ২০২২
উত্তেজনা ছড়ানো ম্যাচে ইংল্যান্ড-ইতালির ড্র

ইংল্যান্ডের সামনে সুযোগ ছিল ইতালিকে হারিয়ে ইউরো ফাইনাল হারের প্রতিশোধ নেওয়ার। সুযোগও মিলেছিল, তবে কাজে লাগাতে না পারার ব্যর্থতায় শেষ পর্যন্ত আজ্জুরিতে জালে কোনো বল ঢুকাতে পারেনি ইংল্যান্ড। অপরদিকে সুযোগ পেয়ে ইতালিও পারেনি কোনো গোল করতে। শেষ পর্যন্ত ড্র নিয়ে সন্তুষ্ট থেকেই মাঠ ছাড়ে দুই দল।

শনিবার (১১ জুন) রাতে ঘরের মাঠে ইতালিকে আতিথ্য দেয় ইংল্যান্ড। নেশনস লিগে জয়ের খোঁজে থাকা ইংলিশরা এই ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারেনি। বরং, ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে। নেশনস লিগে টানা দুই ম্যাচ ড্র করে নেশনস লিগের দ্বিতীয় পর্বে ইংলিশদের জায়গা পাওয়া নিয়েও তৈরি হয়েছে শঙ্কা।

২০২১ সালের জুলাইয়ে ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো ফাইনালে হট্টগোলের তৈরি করেছিল ইংলিশ সমর্থকরা। এর শাস্তিস্বরুপ ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে ‘দর্শকশূন্য স্টেডিয়ামে’ খেলতে নেমেছিল ইংল্যান্ড। ‘দর্শকশূন্য’ স্টেডিয়াম হলেও মাঠে দুই হাজার শিশুকে খেলা দেখার সুযোগ করে দিয়েছিল উয়েফা।

ক্লাব ফুটবলে মৌসুম শেষেই আন্তর্জাতিক ফুটবলে ব্যস্ত হয়ে পড়া দলগুলো ফুটবলার ফিটনেস নিয়ে বেশ চিন্তিত দলগুলো। এ কারণেই আগের ম্যাচের একাদশ থেকে ৯ পরিবর্তন এনে খেলতে নামে ইতালি। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। তবে বল বাইরে মারায় এগিয়ে যাওয়ার সুযোগ হাতছড়া করে ইতালি।

এর ছয় মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল ইংল্যান্ডের সামনে। রহিম স্টার্লিংয়ের দেওয়া পাসে শট করেন ম্যাসন মাউন্ট। ক্রসবারে লেগে বল ফিরলে ট্যামি আব্রাহামের হেড করেন। কিন্তু সেই হেডও বাইরে দিয়ে যায়।

প্রথমার্ধে আরও তিনবার নিজেদের জাল অক্ষত রাখে ইংলিশরা। এর কৃতিত্ব অবশ্য গোলরক্ষক অ্যারন র‍্যামসডেলের।

বিরতি থেকে ফিরে আরও সুযোগ হাতছাড়া করেন স্টার্লিং। ম্যাচের ৬৫তম মিনিটে চার বদলি খেলোয়াড় নামান ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। পরিবর্তন এনেই সফরকারীদের উপর চাপ তৈরি করে ইংল্যান্ড। তবে কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা।

হেরে নেশনস লিগ শুরু করা ইংল্যান্ড দুই ড্রয়ে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে। ৩ ম্যাচে ৫ পয়েন্ট পাওয়া ইতালি রয়েছে শীর্ষে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশের জন্য আঙুল ছাড়াও খেলতে রাজি দোন্নারুমা

দেশের জন্য আঙুল ছাড়াও খেলতে রাজি দোন্নারুমা

স্যার ববিকে ছাড়িয়ে যাওয়া কেনের সামনে একমাত্র রুনি

স্যার ববিকে ছাড়িয়ে যাওয়া কেনের সামনে একমাত্র রুনি

হাঙ্গেরিকে হারিয়ে জয়ের মুখ দেখলো ইতালি

হাঙ্গেরিকে হারিয়ে জয়ের মুখ দেখলো ইতালি

জিদানের ‘ঢুস’ আবারও ফিরছে কাতারে

জিদানের ‘ঢুস’ আবারও ফিরছে কাতারে