স্যার ববিকে ছাড়িয়ে যাওয়া কেনের সামনে একমাত্র রুনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৭ পিএম, ০৮ জুন ২০২২
স্যার ববিকে ছাড়িয়ে যাওয়া কেনের সামনে একমাত্র রুনি

উয়েফা নেশনস লিগের ম্যাচে ইংলিশ ফুটবলার হ্যারি কেনের একমাত্র গোলে জার্মানির বিপক্ষে ড্র করেছে ইংল্যান্ড। হার এড়ানো ওই গোলে ইংল্যান্ডের জার্সিতে গোলের অর্ধশতক পূরণ হয়েছে কেনের। এছাড়া ইংলিশদের জার্সিতে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। 

মঙ্গলবার (৭ জুন) উয়েফা নেশনস লিগের ম্যাচে জার্মানির বিপক্ষে মাঠে নেমেছিল ইংল্যান্ড। টুর্নামেন্টের প্রথম ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে অপ্রতাশিত হারের পর জার্মানির বিপক্ষে ঘুরে দাঁড়াতে বদ্ধ পরিকর ছিল ইংলিশরা।

কিন্তু জার্মানদের বিপক্ষেও হার চোখ রাঙাচ্ছিল গ্যারেথ সাউদগেটের দলকে। প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে, ৫০তম মিনিটে গোল হজম করে ইংল্যান্ড। এরপর ম্যাচের সময় যত গড়াচ্ছিল ম্যাচ বাঁচানো ততই কঠিন হয়ে পড়ছিল ইংলিশদের জন্য।

ম্যাচের ৮৮তম মিনিটে পেনাল্টি পায় ইংল্যান্ড। স্পটকিক থেকে গোল করে ইংলিশ শিবিরে স্বস্তি এনে দেন হ্যারি কেন। ওই গোলেই ইংল্যান্ডের জার্সি গায়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে ওঠার দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন তিনি। 

হ্যারি কেইনের গোলে মান রক্ষা ইংল্যান্ডের

ইংল্যান্ডের জার্সিতে কেনের গোল সংখ্যা এখন ৫০, ছাড়িয়েছেন ইংল্যান্ডের সাবেক ফুটবলার স্যার ববি চার্লটনের ৪৯ গোলের রেকর্ডকে। ইংলিশদের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠতেও খুব বেশিদিন লাগবে না কেনের।

৫৩ গোল নিয়ে এই তালিকায় শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ওয়েইন রুনি। শীর্ষে ওঠার জন্য কেনের প্রয়োজন চার গোল। ২৮ বছর বয়সী কেনের জন্য সেটা খুব একটা কঠিন হওয়ার কথা নয়।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় ৪৮ গোল নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন গ্যারি লিনেকার। তালিকায় পঞ্চম স্থানে আছেন জিমি গ্রেবস, যার গোল সংখ্যা ৪৪। এছাড়া স্টিবেন জেরার্ড ২১ গোল নিয়ে ২১ নম্বরে, ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ২৯ গোল নিয়ে দশ নম্বরে ও ডেবিড বেকহ্যাম ১৭ গোল নিয়ে তালিকার ২৯ নম্বরে রয়েছেন। ইংল্যান্ডের বর্তমান দলে কেন ছাড়া শুধু রাহিম স্টার্লিং আছে এই তালিকায়, ১৯ গোল নিয়ে যার অবস্থান ২৪ নম্বরে।

উয়েফা নেশনস লিগে লিগ ওয়ানের গ্রুপ তিনে দুই ম্যাচে এক ড্র ও এক হার নিয়ে সবার নিচে অবস্থান করছে ইংল্যান্ড। দুই ম্যাচে এক জয় ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইতালি। গ্রুপের বাকি দলগুলো হচ্ছে, জার্মানি ও হাঙ্গেরী। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি  


শেয়ার করুন :


আরও পড়ুন

হাঙ্গেরিকে হারিয়ে জয়ের মুখ দেখলো ইতালি

হাঙ্গেরিকে হারিয়ে জয়ের মুখ দেখলো ইতালি

ডেনমার্ক-অস্ট্রিয়ার ম্যাচে মাঠে গর্ত, হতবাক ফুটবলাররা

ডেনমার্ক-অস্ট্রিয়ার ম্যাচে মাঠে গর্ত, হতবাক ফুটবলাররা

ইউরোপের বাইরের ফুটবলারদের দলে ভেড়াতে পারবে না রিয়াল

ইউরোপের বাইরের ফুটবলারদের দলে ভেড়াতে পারবে না রিয়াল

বার্সেলোনায় থাকতে চান ডি ইয়ং, হাল ছাড়েনি ম্যানইউ

বার্সেলোনায় থাকতে চান ডি ইয়ং, হাল ছাড়েনি ম্যানইউ