জয়ের খোঁজে থাকা জার্মানিকে হতাশ করলো হাঙ্গেরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫০ এএম, ১২ জুন ২০২২
জয়ের খোঁজে থাকা জার্মানিকে হতাশ করলো হাঙ্গেরি

নেশনস লিগের শুরুতেই ইংল্যান্ডকে হারিয়ে বিস্ময় উপহার দিয়েছিল হাঙ্গেরি। এবার হাঙ্গেরির সেই আত্মবিশ্বাসের পালে হাওয়া দিয়েছে জার্মানদের ব্যর্থতা। নেশনস লিগে এখনও জয়হীন জার্মানি মাঠে নেমেছিল জয়ের খোঁজে। কিন্তু হাঙ্গেরির বিপক্ষে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদেরকে।

শনিবার (১১ জুন) হাঙ্গেরির বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় মুখোমুখি হয় হাঙ্গেরি ও জার্মানি। ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের উপর আধিপত্য দেখিয়ে খেলা শুরু করে জার্মানরা।

আধিপত্য দেখানো জার্মানদের হতাশ করে ম্যাচের ৬ষ্ঠ মিনিটে জলাৎ নওজের গোলে এগিয়ে যায় হাঙ্গেরি। জাতীয় দলের হয়ে এটাই তার প্রথম গোল।

ম্যাচে পরে অবশ্য আর কিছুই করতে পারেনি জার্মানি। প্রতিপক্ষের জাল লক্ষ্য করে মাত্র ৫ টি শট রাখতে পেরেছিল হ্যান্সি ফ্লিকের দল। যার মধ্যে একটি শট লক্ষ্যে রাখতে পেরেছিল, আর সেই গোলেই সমতায় ফেরে জার্মানরা।

বিপরীতে স্বাগতিক হাঙ্গেরি পুরো ম্যাচে শট নিয়েছিল ১১ টি, যার মধ্যে লক্ষ্যে ছিল ৭ শট।

এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য খুব বেশি সময় স্থায়ী হয়নি হাঙ্গেরির। ম্যাচের নবম মিনিটে গোল করে জার্মানদের সমতায় ফেরান হফমান। এরপর দুই দল চেষ্টা করলেও আর কোনো গোল করতে পারেনি। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দু’দলকে।

সমতায় থাকাকালীন ম্যাচের ৪০তম মিনিটে জার্মানি এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যাওয়ায় এগিয়ে যাওয়া হয়নি। এর চার মিনিট পর জার্মান গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ারের দারুণ দক্ষতায় বেঁচে যায় জার্মানরা।

বিরতির পর খেলার গতি কমে যায়। তবে এর মধ্যে ম্যাচের ৬৪তম মিনিটে হাঙ্গেরির রক্ষণভাগ খালি হয়ে পড়ে। জার্মান ফরোয়ার্ড টিমো ওয়ার্নার সেই সুযোগ কাজে লাগাতে না পারায় শেষ পর্যন্ত আর এগিয়ে যাওয়া হয়নি। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

দায়িত্ব নেওয়ার পর ফ্লিকের অধীনে দারুণ শুরু করা জার্মানি এবার টানা চার ম্যাচে জয়হীন। কোনো ম্যাচ না হারলেও ড্রতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে। নেশনস লিগে এখনো জয়ের খোঁজে রয়েছে দলটি।

তিন ম্যাচ শেষে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি। দুইয়ে হাঙ্গেরির পয়েন্ট ৪। তিন ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে জার্মানি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বদলি হিসেবে নেমে ফ্রান্সের ত্রাণকর্তা এমবাপে

বদলি হিসেবে নেমে ফ্রান্সের ত্রাণকর্তা এমবাপে

স্যার ববিকে ছাড়িয়ে যাওয়া কেনের সামনে একমাত্র রুনি

স্যার ববিকে ছাড়িয়ে যাওয়া কেনের সামনে একমাত্র রুনি

পয়েন্ট ভাগাভাগিতে শেষ হলো ফ্রান্স-ক্রোয়েশিয়া মহারণ

পয়েন্ট ভাগাভাগিতে শেষ হলো ফ্রান্স-ক্রোয়েশিয়া মহারণ

আনসু ফাতিকে পেছনে ফেলে গাভির রেকর্ড

আনসু ফাতিকে পেছনে ফেলে গাভির রেকর্ড