ডি মারিয়া ইতালিতে ম্যারাডোনা হতে পারেন: বুফন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৮ পিএম, ২১ জুন ২০২২
ডি মারিয়া ইতালিতে ম্যারাডোনা হতে পারেন: বুফন

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএজসি) সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর এখনো নতুন ঠিকানা চূড়ান্ত হয়নি আর্জেন্টিনাইন ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়ার। ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনা মারিয়াকে দলে ভেড়ানোর দৌড়ে রয়েছে। জুভেন্টাসের বিখ্যাত গোলরক্ষক জিয়ানলুইজি বুফন বলছেন, ডি মারিয়া ইতালির ‘ম্যারাডোনা’ হতে পারেন।

পিএসজি ছাড়ার পর ডি মারিয়ার পরবর্তী ঠিকানা হিসেবে জুভেন্টাসের নামই সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছিল। তবে এর মাঝেই তাকে দলের ভেড়ানোর আগ্রহ দেখায় বার্সেলোনা। এরপরই অনিশ্চয়তা শুরু হয় মারিয়ার পরবর্তী ঠিকানা নিয়ে।

ইতালির বিশ্বকাপজয়ী গোলরক্ষক বুফন চাইছেন ডি মারিয়া ইতালিয়ান লিগ সিরি-আ’তে যাক। বর্তমানে সিরি-আ খুব একটা ভালো অবস্থায় নেই। এক্ষেত্রে ডি মারিয়া সেখানে নতুন ম্যারাডোনা হতে পারেন।

সিরি-আ’তে আর্জেন্টিনার সাবেক ফুটবল দিয়েগো ম্যারাডোনার প্রভাব কে না জানে! নাপোলি ক্লাবে রীতিমতো ম্যারাডোনাকে ইশ্বর-সমতুল্য মনে করা হয়। ১৯৮৪ সালে নাপোলিতে যোগ দিয়েছিলেন ম্যারাডোনা। ১৯৯১ সালে ইতালি ছাড়ার আগে সাত বছরে ইতালিয়ান ফুটবলে বেশ প্রভাব রেখেছিলেন তিনি। নাপোলির জার্সি গায়ে ১৮৮ ম্যাচে ৮১ গোল রয়েছে তার। পরিসংখ্যান দিয়ে ইতালিয়ান ফুটবলে ম্যারাডোনার প্রভাব বোঝানো সম্ভব নয়। 

মিশরের জন্য সালাহ কিছুই করেনি: হাসান শেহতা

বুফন বিশ্বাস করেন ডি মারিয়াও ইতালিয়ান ফুটবলে ম্যারাডোনার মতো প্রভাব রাখতে পারবেন। বলেন, “আমরা একজন তারকা নিয়ে কথা বলছি, আর ফুটবলে (সিসি-আ) তারকার প্রয়োজন। ডি মারিয়া ইতালিতে ম্যারাডোনার মতো হতে পারে। এখনকার সিরি-আ টেকনিক্যালি খুবই বাজে অবস্থায় আছে এবং অ্যাঞ্জেল ( ডি মারিয়া) বেশ মানসম্মত একজন খেলোয়াড়।”

জুভেন্টাসের সর্বকালের সেরা এই গোলরক্ষক আশা করছেন জুভেন্টাস তাকে দলে ভেড়াতে সক্ষম হবে। “সে এখন উইঙ্গার হিসেবে, আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবে, এমনকি প্লেমেকার হিসেবেও খেলতে পারে। যে দলই তার সঙ্গে চুক্তি করুক, দারুণ কাজ করবে। আমি সত্যি আশা করি এটা জুভেন্টাস করবে (ডি মারিয়াকে দলে ভেড়ানো)” যোগ করেন তিনি।

sportsmail24

পিএসজিতে ২০১৮-১৯ মৌসুমে এক ড্রেসিংরুম ভাগাভাগি করেছে মারিয়া ও বুফন। কাছ থেকে দেখেছেন ডি মারিয়ার সামর্থ্য।

২০১৫ ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পিএসজিতে গিয়েছিলেন ডি মারিয়া। সাত বছরে ফরাসি ক্লাবটির হয়ে ২৯৪ ম্যাচে তার গোল ৯১টি। ১১১ টি গোলে সহায়তা করে ক্লাবের ইতিহাস সেরা আসনটাও তার। পিএসজির জার্সি গায়ে পাঁচটি লিগ শিরোপা সহ ১৮টি শিরোপা জিতেছেন এই আর্জেন্টাইন।

স্পোর্টসমিল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

দুর্ঘটনার কবলে রোনালদোর ১৫ কোটি টাকার গাড়ি

দুর্ঘটনার কবলে রোনালদোর ১৫ কোটি টাকার গাড়ি

কর ফাঁকির মামলায় 'বার্সেলোনার' ইতোর জেল

কর ফাঁকির মামলায় 'বার্সেলোনার' ইতোর জেল

ওয়েলসের কোচের পদ ছাড়লেন রায়ান গিগস

ওয়েলসের কোচের পদ ছাড়লেন রায়ান গিগস

বিশ্বকাপে পৌঁছে গেছি,  এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

বিশ্বকাপে পৌঁছে গেছি, এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে