বেতন নিয়ে মতবিরোধ, ৬০ মিলিয়ন পাউন্ডে সালাহকে ছাড়তে রাজি লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২৫ জুন ২০২২
বেতন নিয়ে মতবিরোধ, ৬০ মিলিয়ন পাউন্ডে সালাহকে ছাড়তে রাজি লিভারপুল

চুক্তি নবায়ন নিয়ে মোহাম্মদ সালাহ ও লিভারপুলের মধ্যে অনেকদিন ধরেই বনিবনা হচ্ছে না। মূলত সালাহ নতুন চুক্তিতে যে পরিমাণ বেতন দাবি করছেন সেটা দিতে রাজি নয় লিভারপুল। চুক্তির মেয়াদ মাত্র এক বছর বাকি থাকায় এখনই সিদ্ধান্ত নিতে চাইছে ইংলিশ ক্লাবটি। এমনকি ৬০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পেলে সালাহকে বিক্রি করতেও আপত্তি নেই তাদের। 

আগের সপ্তাহে লিভারপুল ছেড়ে গেছেন সেনেগাল স্ট্রাইকার সাদিও মানে। এবার হয়তো সালহাও ছেড়ে যাবেন। অলরেডদের ঘরে কি তবে ভাঙন শুরু হলো!

সালাহর সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চালিয়ে যাচ্ছে লিভারপুল। সালাহ এখন ২৪০,০০০ পাউন্ড বেতন পান প্রতি সপ্তাহে। নতুন চুক্তিতে সালাহর দাবি অনুযায়ী এটা বাড়িয়ে ৪০০,০০০ পাউন্ড করতে হবে।

এটা নিয়েই বনিবনা হচ্ছে না দুই পক্ষের। ২০২২-২৩ মৌসুম শেষে চুক্তির মেয়াদ শেষ হলে ফ্রি ট্রান্সফারেই অন্য ক্লাবে চলে যেতে পারবেন সালাহ। লিভারপুল তাই চাচ্ছে হয় এখনই চুক্তি নবায়ন করতে না হয় বিক্রি করে দিতে।

লেভানডোভস্কির জন্য বার্সেলোনার কাছে ৬০ মিলিয়ন ইউরো চায় বায়ার্ন

এমনকি সালাহর জন্য ৬০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পেলে তার রাজিও হয়ে যাবে। সালাহর সঙ্গে লিভারপুলের চুক্তি নবায়ন নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষন করছে স্প্যানিশ ক্লাব লিভারপুল। সালাহকে দলে ভেড়াতে আগ্রহী তারা।

রিয়াল ভেবেছিল সালাহকে দলে ভেড়াতে আরও এক বছর অপেক্ষা করতে হবে। তবে বর্তমানে লিভারপুলের কর্মকান্ড দেখে তাদের মনে আশা জাগতেই পারে এই মৌসুমেই সালাহকে পাওয়ার।

সালাহর দাবি অনুযায়ী বেতন দিয়ে তাকে অর্থনৈতিক মারপ্যাঁচে পড়তে পারে লিভারপুল। এই ভয়েই তারা সালাহর দাবি মেনে নিতে রাজি নয়।

sportsmail24

এছাড়া গুঞ্জন রয়েছে দলে অনেক নতুন খেলোয়াড় এসেছে, যাদের নিয়ে অন্দরমহল ঢেলে সাজাতে চায় লিভারপুল। যদিও ২০২১-২২ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা সালাহকে ধরে সর্বোচ্চ চেষ্টা করতে চায় তারা।

চলতি গ্রীষ্মকালীন দলবদলে একশো মিলিয়ন দিয়ে ডারউন নুনেজকে দলে ভিড়িয়ে সাড়া ফেলে দিয়েছে লিভারপুল। এছাড়া চলতি বছরের জানুয়ারিতে লুইজ দিয়াজ যোগ দিয়েছে অলরেডদের দলে। নতুন এসব প্রতিভাবান ফুটবলারদের নিয়েই নতুন দল গড়তে চায় তারা।

সেক্ষেত্রে সালাহ যদি তার দাবি থেকে না সরে বা দাবিকৃত বেতনের পরিমাণ না কমায় তাহলে লিভারপুলের জার্সিতে তাকে আর নাও দেখা যেতে পারে। মনমতো প্রস্তাব পেলে মিশয়রান ফুটবলারকে বিক্রি করে দিতে পারে লিভারপুল।

২০১৬ সালে চেলসি থেকে ইতালিয়ান ক্লাব রোমাতে লোনে গিয়েছিলেন সালাহ। ২০১৭ সালে পাকাপাকিভাবে লিভারপুলে যোগ দেন তিনি।

পাঁচ বছরের অলরেড সমর্থকদের মধ্যমণিতে পরিণত হয়েছে সালাহ। ক্লাবের সব পরিকল্পনারও মূলে থাকেন তিনি। এখন পর্যন্ত অলরেডদের জার্সিতে ১৮০ ম্যাচে ১১৮ গোল করেছেন সালাহ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজি ছাড়তে ক্ষতিপূরণের পুরো টাকাই চান পচেত্তিনো

পিএসজি ছাড়তে ক্ষতিপূরণের পুরো টাকাই চান পচেত্তিনো

রোনালদোর সাথে লেভানডোভস্কির অদল-বদল চায় বায়ার্ন মিউনিখ

রোনালদোর সাথে লেভানডোভস্কির অদল-বদল চায় বায়ার্ন মিউনিখ

২০২২-২৩ মৌসুমে লা লিগায় প্রথম এল ক্ল্যাসিকো রিয়ালের মাঠে

২০২২-২৩ মৌসুমে লা লিগায় প্রথম এল ক্ল্যাসিকো রিয়ালের মাঠে

নিষেধাজ্ঞা এড়াতে ভারতকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচনের নির্দেশ ফিফার

নিষেধাজ্ঞা এড়াতে ভারতকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচনের নির্দেশ ফিফার