বার্সেলোনায় লেভানডোভস্কি, পরিকল্পনায় পরিবর্তন না আনার ইঙ্গিত রিয়ালের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৯ জুলাই ২০২২
বার্সেলোনায় লেভানডোভস্কি, পরিকল্পনায় পরিবর্তন না আনার ইঙ্গিত রিয়ালের

তারকা স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কিকে দলে ভিড়িয়ে ট্রান্সফার মার্কেটে হইচই ফেলে দিয়েছে বার্সেলোনা। যা ফলে লা লিগায় কাতালান জায়ান্টদের চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ শিবিরে কিছুটা হলেও নাড়া পড়ছে। তবে তা স্বীকার করতে নারাজ স্প্যানিশ চ্যাম্পিয়নরা। বরং লেভার বার্সেলোনায় যাওয়ায় মূল পরিকল্পনার কোনো পরিবর্তন হবে না ইঙ্গিত দিয়েছে।

দুই ক্লাবের মধ্যে ময়দানী লড়াইয়ের সাথে সর্মথকরাও মাঝে মাঝে বিশেষ করে ক্লাবের উন্নতির তুলনা করতে গিয়ে লড়াইয়ে জড়িয়ে পড়েন। রিয়াল মাদ্রিদ অবশ্য কার্লো আনচেলত্তিকে পুনরায় দলে ফিরে পেয়ে নিজেদের খেলার উপরই বেশি জোড় দেওয়া শুরু করেছে। প্রতিদ্বন্দ্বীরা এখানে খুব একটা বেশি আলোচনায় আসছে না।

সেই ধারাবাহিকতায় গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয় সম্ভব হয়েছে। দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন এন্টোনিও রুডিগার ও অরালিয়েন টচুমেনি। ক্যাসেমিরোকে দলে রেখে দেওয়ার আগ্রহ আগে থেকে ছিল। আনচেলত্তি অবশ্য চতুর্থ সেন্টার-ব্যাকের সন্ধানে এখনো রয়েছেন। যদিও এবারও ট্রান্সফার মার্কেটে দলের মূল লক্ষ্যই থাকবে পুরনোদের দলে ধরে রাখা।

বার্সেলোনার সাম্প্রতিক ট্রান্সফার কার্যক্রম নিয়েই ক্লাবের মধ্যে আলোচনার ইঙ্গিত পাওয়া গেছে। তারপরও সকলেরই মত, আগের দলটি নিয়েই সামনে এগিয়ে যাওয়া। অন্যদিকে, এখন নতুন খেলোয়াড় চুক্তির পরিবর্তে দল থেকে পুরোনোরা যেন বেরিয়ে না যান -সে দিকে গুরুত্ব দিচ্ছে রিয়াল।

চলতি বছর চেলসি থেকে রুডিগার ও গত বছর বায়ার্ন মিউনিখ থেকে ডেভিড আলাবাকে দলে ভিড়িয়ে মাদ্রিদ একটি ইঙ্গিত অন্তত দিয়েছিল তাদের পরিকল্পনা দীর্ঘমেয়াদী। যে সমস্ত খেলোয়াড়দের নিয়ে বিন্দুমাত্র শঙ্কা রয়েছে তাদের আসন্ন ট্রান্সফার উইন্ডোতে বিবেচনার মধ্যেই রাখছে না মাদ্রিদ। একই সাথে কোচের কৌশলের সাথে মানিয়ে নিতে না পারা খেলোয়াড়রাও এর মধ্যে অন্তর্ভুক্ত আছেন।

অবশ্যই স্ট্রাইকিং পজিশন নিয়ে এখনো মাদ্রিদের দুঃশ্চিন্তা দূর হয়নি। করিম বেনজেমার সাথে আক্রমণভাগে রয়েছেন ভিনিসিয়াস জুনিয়র ও রডরিগো। এ পজিশনে শীতকালীন উইন্ডোর জন্য হয়তোবা অপেক্ষা করবে গ্যালাকটিকোরা। ২০২২ কাতার বিশ্বকাপ শেষে খেলোয়াড় খুঁজে পাওয়াও অনেকটা সুবিধাজনক হবে।

এদিকে, আনচেলত্তি অবশ্য গ্যাব্রিয়েল জেসুসের প্রতি আগ্রহ দেখিয়েছিল। তবে পাসপোর্ট জটিলতায় সেই আলোচনা ভেস্তে যাওয়ায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড শেষ পর্যন্ত ম্যানচেস্টার সিটি থেকে আর্সেনালে পাড়ি জমিয়েছেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘বেনজেমার চেয়ে নিজেকে ভালো প্রমাণ করতে বার্সেলোনায় যেতে চায় লেভানডোভস্কি’

‘বেনজেমার চেয়ে নিজেকে ভালো প্রমাণ করতে বার্সেলোনায় যেতে চায় লেভানডোভস্কি’

লেভানডোভস্কির মাথায় শুধুই বার্সেলোনা

লেভানডোভস্কির মাথায় শুধুই বার্সেলোনা

লেভানডোভস্কির উপর চটেছেন বায়ার্ন সভাপতি

লেভানডোভস্কির উপর চটেছেন বায়ার্ন সভাপতি

ইউরোপ কাঁপানো সর্বোচ্চ গোলদাতা যারা

ইউরোপ কাঁপানো সর্বোচ্চ গোলদাতা যারা