অনুশীলনে ট্যাকল, রামোসের প্রতি ক্ষুব্ধ মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৭ পিএম, ২৬ জুলাই ২০২২
অনুশীলনে ট্যাকল, রামোসের প্রতি ক্ষুব্ধ মেসি

লিওনেল মেসি ও সার্জিও রামোসের মধ্যকার সম্পর্ক কখনোই মধুর ছিল না। দু’জনে খেলতেন স্পেন তথা বিশ্বের অন্যতম সেরা দুই প্রতিদ্বন্দ্বী ক্লাব, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদে। 

দুই ক্লাবের মধ্যকার বিখ্যাত ‘এল-ক্লাসিকো’ ম্যাচে মেসিকে অনেকবার ভয়ঙ্কর ট্যাকল করে সমালোচনার মুখে পড়েছেন রামোস। এমনকি লাল কার্ড দেখে মাঠও ছাড়তে হয়েছে তাকে।

মেসি আক্রমণভাগের খেলোয়াড় ও রামোস রক্ষণভাগের খেলোয়াড়। ফলে মেসিকে রামোসের ট্যাকল করা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু রামোসের ট্যাকল বেশিরভাগ সময়েই ছিল ভয়ঙ্কর! অবশ্য শুধু মেসি নয়, রামোসের ভয়াবহ ট্যাকলের শিকার হয়েছেন একাধিক ফুটবলার।

তবে সেসব এখন অতীত! দু’জনেই বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ ছেড়ে এখন ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’তে (পিএসজি) ড্রেসিং রুম ভাগাভাগি করছেন। একসাথে অনুশীলন করছেন, ম্যাচ খেলছেন।

 পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার

সমস্যাটা হয়েছে পিএসজির অনুশীলনে। অনুশীলনে বাকি দিনগুলোর মতো দুই দলে ভাগ হয়ে ম্যাচ খেলছিলেন পিএসজির খেলোয়াড়েরা। এক পর্যায়ে মেসি যখন বল নিয়ে ডি বক্সের মধ্যে গোলপোস্টের দিকে ছুটছেন তখন তাকে কড়া ট্যাকল করেন রামোস। আর সেটা নিয়েই রীতিমতো ক্ষোভ প্রকাশ করছেন মেসি।

ফুটবলপাড়ায় কান পাতলে শোনা যায়, বার্সেলোনায় থাকাকালীন অনুশীলনে মেসিকে ট্যাকল করা নিষিদ্ধ করা হয়েছিল।  তাই অনুশীলনে ট্যাকল মেসির কাছে একটু অস্বাভাবিক লাগারই কথা।

আর সেখানে ট্যাকল করেছেন রামোস, অতীতে তার ভয়াবহ ট্যাকল নিশ্চয়ই ভুলে যাননি মেসি। তাই হয়তো আচমকাই ক্ষুব্ধ হয়েছেন তিনি। 

রামোস অবশ্য সাথে সাথেই মেসির মাথায় হাত বুলিয়ে কিছু একটা বলছিলেন। হয়তো দুঃখপ্রকাশ করছিলেন বা মেসির ক্ষোভ সামাল দিতে চাচ্ছিলেন। কিন্তু বিরক্ত মেসি রামোসকে কিছু বলতে বলতে অন্যদিকে চলে যান। 

মেসি যে একেবারেই খুশি নন রামোসের ট্যাকলে সেটা তার মুখায়ব দেখেই বোঝা যাচ্ছিল। পরবর্তীতে দু’জনকেই কোচিং প্যানেলের সদস্যদের সঙ্গে কথা বলতে দেখা গেছে।

sportsmail24

পিএসজিতে আসার পর মেসি ও রামোসের সখ্যতা দেখে যারপরানাই অবাক হয়েছিলেন ফুটবলপ্রেমীরা। দু’জনের শীতল সম্পর্কে উষ্ণতা আনতে রামোসই প্রথম এগিয়ে এসেছিলেন। 

সামাজিক যোগাযোগমাধ্যমে পিএসজির জার্সি বিক্রয়কেন্দ্রে দুজনের পাশাপাশি টাঙানো জার্সির ছবির সঙ্গে মেসির একটি ছবি পোস্ট করেছিলেন। সেখানে লিখেছিলেন “এমনটা হবে, কে তা ভাবতে পেরেছিল!” 

নিজের জমানো ‘কারিশমা’ প্যারিসকে দেখাতে চাই: রামোস

দু’জনেরই পিএসজি জার্সিতে অভিষেক মৌসুমটা খুব একটা সুখকর হয়নি। রামোস তো ইনজুরিতে নিয়মিত ম্যাচই খেলতে পারেননি। আর মেসি মাঠে থাকলেও নিজের সেরাটা দিতে পারেননি।

তবে অনুশীলনে, মাঠে তাদের দেখে মনে হচ্ছিল সম্পর্কটা জমে উঠেছে। অল্প কয়েকদিন আগেই প্রাক মৌসুমের প্রস্ততি ম্যাচে নিজের আদায় করা পেনাল্টি রামোসকে দিয়ে দিয়েছিলেন মেসি। তবে কি এই ট্যাকলে তাদের সম্পর্ক আগের রুপে ফিরে যাবে!

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রাক-মৌসুমে ছুটি কাটিয়ে ম্যানচেস্টারে ফিরেছেন রোনালদো

প্রাক-মৌসুমে ছুটি কাটিয়ে ম্যানচেস্টারে ফিরেছেন রোনালদো

‘বর্তমান ফিটনেসে ৩৯ বছর পর্যন্ত খেলতে পারবে মানে’

‘বর্তমান ফিটনেসে ৩৯ বছর পর্যন্ত খেলতে পারবে মানে’

২০২৩ সালে মেসিকে বার্সেলোনায় চান জাভি

২০২৩ সালে মেসিকে বার্সেলোনায় চান জাভি

মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চায় পিএসজি

মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চায় পিএসজি