পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৬ জুলাই ২০২২
পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার

ফুটবল বিশ্বে ডাইভ দেওয়ার জন্য অভিনেতা উপাধি পাওয়া নেইমারকে নিয়ে সমালোচনার অভাব নেই। বিশেষ করে, ডাইভ দিয়ে অভিনয়ের জন্য তো নিয়মিতই ট্রলের শিকার হন এই ব্রাজিলিয়ান তারকা। আরো একবার তার এই ট্রলের শিকার হতে হচ্ছে। জাপানে প্রাক মৌসুম প্রস্তুতিতে পিএসজির হয়ে খেলার সময় ডাইভ দিয়ে পেনাল্টি আদায় করে নিয়েছিলেন এই ব্রাজিলিয়ান। তাই নিয়ে শুরু হয়েছে নতুন আলোচনা।

সোমবার (২৫ জুলাই) জাপানে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে ডি বক্সে ফাউলের শিকার হন নেইমার। সেই ফাউলের কারণে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন। শেষ পর্যন্ত ম্যাচটি ৬-২ গোলে জিতে নিয়েছেন পিএসজি।

ম্যাচ জিতে অবশ্য সমালোচনার মুখে পড়েছেন নেইমার। কারণ ওই পেনাল্টি! কারণ, তিনি আসলেই ফাউলের কারণে মাটিতে পড়ে গিয়েছিলেন কি-না তা নিয়েই নেটিজেনদের মধ্যে সন্দেহ তৈরি হয়েছে। অনেকের মতে ডাইভের অভিনয় করেই ওই পেনাল্টি আদায় করে নিয়েছেন নেইমার।

ম্যাচ শেষে ভিডিওতে দেখা যায় ব্রাজিলিয়ান তারকার সাথে জাপানি ক্লাব ওসাকার ডিফেন্ডারের কোনো হালকা স্পর্শ হয়েছে। সেই স্পর্শে নেইমারের পড়ে যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই। তাদের মতে ডাইভের অভিনয় করে রেফারির নজর কেড়েছিলেন নেইমার।

নেইমারের ওই ডাইভের পর পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন। পেনাল্টি গোল ছাড়াও ওসাকার জালে আরও একবার বল জড়িয়েছিলেন নেইমার।

আরও পড়ুন- উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

ম্যাচের ৬০তম মিনিটে মেসির পাস থেকে বল পেয়ে ওসাকার জালে বল জড়ান। মেসি-নেইমার-এমবাপে ত্রয়ীর গোলে ৬-২ ব্যবধানে জিতে প্রাক মৌসুম প্রস্তুতি শেষ করে পিএসজি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির ডেরা ছাড়তে চান না নেইমার

পিএসজির ডেরা ছাড়তে চান না নেইমার

২০২৩ সালে মেসিকে বার্সেলোনায় চান জাভি

২০২৩ সালে মেসিকে বার্সেলোনায় চান জাভি

অথচ পিএসজির নতুন বস চান, নেইমার ক্লাবেই থাকুক!

অথচ পিএসজির নতুন বস চান, নেইমার ক্লাবেই থাকুক!

‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো  নেইমারের চুক্তির মেয়াদ

‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো নেইমারের চুক্তির মেয়াদ