বেনজেমা-অ্যাসেনসিওর গোলে জুভেন্টাসকে হারালো রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৭ পিএম, ৩১ জুলাই ২০২২
বেনজেমা-অ্যাসেনসিওর গোলে জুভেন্টাসকে হারালো রিয়াল

প্রাক মৌসুম প্রস্তুতিতে শেষ ম্যাচে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। মার্কিন মুলুকে অনুষ্ঠিত এই ম্যাচে তুরিনের ওল্ড লেডিদের জালে জোড়া গোল দিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। রিয়ালের হয়ে স্কোরশিটে নাম তোলেন করিম বেনজেমা ও মার্কো অ্যাসেনসিও।

রোববার (৩১ জুলাই) ক্যালিফোর্নিয়ার রোজ বোল স্টেডিয়ামে জুভদের বিপক্ষে মূল একাদশই নামিয়েছিলেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। আগেই জানিয়েছিলেন, এই ম্যাচের একাদশ নিয়েই উয়েফা সুপার কাপের ম্যাচে মাঠে নামবে লস ব্ল্যাঙ্কোসরা। তাই রিয়ালের এই দল মাঠে কেমন করে সেই দিকেই নজর ছিল সবার।

ম্যাচের শুরু থেকেই ইতালিয়ান জায়ান্টদের উপর আধিপত্য দেখাতে শুরু করে রিয়াল মাদ্রিদ। ম্যাচের দ্বিতীয় মিনিটেই বেনজেমার গোলে এগিয়ে গিয়েছিল। কিন্তু অফসাইডের খাড়ায় পড়ে বাতিল হয় গোলটি।

এগিয়ে যেতে না পারলেও আনচেলত্তির শিষ্যরা একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তুলেছিলেন তুরিনের ওল্ড লেডিদের ডিফেন্স। স্রোতের বিপরীতে ১২তম মিনিটে একবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল জুভেন্টাস।

আরও পড়ুন- রিয়ালে রামোসের অভাব বোধ করছেন মদ্রিচ

তবে লিওনার্দো বোনুচ্চির সেই গোল সাইডবার ঘেঁষে বের হয়ে যাওয়ায় এগিয়ে যাওয়া হয়নি। উল্টো ম্যাচের ১৮তম মিনিটে রিয়ালকে পেনাল্টি উপহার দেয় জুভরা। সেই পেনাল্টি থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

প্রথমার্ধে আর আক্রমণের ধার ধরে রাখতে না পারায় গোল করতে পারেনি রিয়াল। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ভিন্ন চেহারায় দেখা মেলে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যদের। স্রোতের বিপরীতে দলকে এগিয়ে নিতে গোলবার লক্ষ্য করে শট নেন রিয়ালের ফেরল্যান্ড মেন্ডি। সেই থেকে আবারও মাঠে শুরু হয় গ্যালাক্টিকোসদের আধিপত্য।

৬১তম মিনিটে জাল লক্ষ্য করে নেওয়া শট জুভেন্টাস গোলরক্ষক মাতিয়া পেরিন আটকিয়ে দিলে আরও একবার হতাশায় পোড়েন বেনজেমা। অবশ্য এর ৮ মিনিট পরেই দলকে এগিয়ে নেন স্প্যানিশ মার্কো অ্যাসেনসিও। পরে অবশ্য ম্যাচে বলার মতো আর কিছুই হয়নি। ৮২তম মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে হলুদ কার্ড দেখেন অ্যাসেনসিও।

প্রাক মৌসুমের শেষ ম্যাচে জয় দিয়েই মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। এবার অপেক্ষা মৌসুম শুরুর। লা লিগায় মাঠে নামার আগে খেলবে উয়েফা সুপার কাপ। সেই ম্যাচে লস ব্ল্যাঙ্কোসদের প্রতিপক্ষ ইউরোপা লিগজয়ী জার্মান ক্লাব আইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্ট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

১৮৯ দিন পর হ্যাজার্ডের গোল, তবুও জয় বঞ্চিত রিয়াল

১৮৯ দিন পর হ্যাজার্ডের গোল, তবুও জয় বঞ্চিত রিয়াল

দল আগের মৌসুমের চেয়ে ভালো অবস্থায় আছে: আনচেলত্তি

দল আগের মৌসুমের চেয়ে ভালো অবস্থায় আছে: আনচেলত্তি

রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সেলোনা সেরা দল: রাফিনহা

রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সেলোনা সেরা দল: রাফিনহা

ফুটবলকে বিদায় দিতে নয়, ট্রফি জিততে লস অ্যাঞ্জেলসে এসেছি: বেল

ফুটবলকে বিদায় দিতে নয়, ট্রফি জিততে লস অ্যাঞ্জেলসে এসেছি: বেল