১৮৯ দিন পর হ্যাজার্ডের গোল, তবুও জয় বঞ্চিত রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৭ জুলাই ২০২২
১৮৯ দিন পর হ্যাজার্ডের গোল, তবুও জয় বঞ্চিত রিয়াল

ইংলিশ ক্লাব চেলসি ছেড়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে আসার পর থেকেই চোট নিত্যদিনের সঙ্গী বেনলজিয়ান ফুটবলার ইডেন হ্যাজার্ডের। চোটে এমন অবস্থা, হয়তো রিয়াল মাদ্রিদ সমর্থকরা মাঝেমধ্যে ভুলেই যান, হ্যাজার্ড নামে তাদের কোনো ফুটবলার আছেন।

তবে নতুন মৌসুমের আগে চোট মুক্ত হ্যাজার্ডকে পেয়েছে রিয়াল। প্রাক-মৌসুমের ম্যাচগুলোতেও মাঠে দেখা যাচ্ছে তাকে। রিয়ালের জার্সিতেও স্বরুপে ফেরার ইঙ্গিতও দিচ্ছেন তিনি।

এই যেমন আজ রিয়ালের হয়ে ১৮৯ দিন পর গোল করলেন হ্যাজার্ড। যদিও তার গোলে ফেরার দিনেও ২-২ গোলে ড্র করে জয়বঞ্চিত থাকতে হয়েছে স্প্যানিশ ক্লাবটিকে।

বুধবার (২৭ জুলাই) ভোরে প্রীতি ম্যাচে মেক্সিকোর দল ক্লাব আমেরিকার বিপক্ষে মাঠে নেমেছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরুতেই সবাইকে হতবাক করে রিয়ালের জালে বল ঢুকিয়ে দেয় আমেরিকা।

দেম্বেলের জোড়া গোল, বার্সেলোনা-জুভেন্টাস ম্যাচ ড্র!

ম্যাচের তখন সবে ৫ম মিনিট, দারুণ এক গোল করে আমেরিকাকে এগিয়ে দেন হেনরি মার্টিন। সমতায় ফিরতে ১৭ মিনিট সময় নিয়েছে রিয়াল।

২২তম মিনিতে আমেরিকার ডি বক্সের উপর থেকে দারুণ কোনাকুনি শটে রিয়ালকে সমতায় ফেরান ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। 

sportsmail24

ম্যাচের পুরো সময়েই রিয়ালের সঙ্গে রীতিমতো পাল্লা দিয়ে খেলেছে আমেরিকা। প্রথমার্ধের বাকি সময়ে দুই দলই সমানে আক্রমণ চালালেও আর লক্ষ্যভেদ করতে পারেনি। ফলে ১-১ গোলে সমতায় থেকেই বিরতিতে যায় দল দু’টি।

বিরতি থেকে ফিরেও দুই দলের আক্রমণের ধার বজায় ছিল। আমেরিকাকে দেখে মনেই হচ্ছিল না তারা রিয়ালের থেকে কাগজে কলমে কতটা পিছিয়ে রয়েছে।

ম্যাচের ৫৫তম মিনিটে প্রথমবার লিড নেয় রিয়াল মাদ্রিদ। আমেরিকার বক্সে লুকাস ভাসকেজকে ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। বদলি হিসেবে নামা হ্যাজার্ড স্পটকিক থেকে লক্ষ্যভেদ করলে এগিয়ে যায় রিয়াল।

ছয় মাসের বেশি সময় পর রিয়ালের জার্সিতে গোল পেলেন হ্যাজার্ড। এর আগে সর্বশেষ চলতি বছরের জানুয়ারিতে কোপা দেল’রের ম্যাচে তার জয়সূচক গোলেই এলচকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল রিয়াল।

প্রাক মৌসুমে ম্যাচের মূল উদ্দেশ্যই থাকে, সবাইকে সুযোগ দিয়ে সঠিক একাদশ বাছাই করা। রিয়াল বস কার্লো আনচোলেত্তিও সেটাই করেছেন। 

পুরো ম্যাচে ১০জন খেলোয়াড় পরিবর্তন করেছেন এই ইতালিয়ান কোচ। ম্যাচের শেষদিকে তো রিয়ালের নিয়মিত একাদশের তেমন কেউই ছিল না।

অনুশীলনে ট্যাকল, রামোসের প্রতি ক্ষুব্ধ মেসি

ম্যাচের ৮২তম মিনিটে রিয়ালে বক্সে আলভেরি ফিদালগো ট্যাকলের শিকার হলে ম্যাচে দ্বিতীয় পেনাল্টি দেন রেফারি।

স্পটকিক থেকে নেওয়া ফিদালগোর প্রথম শট ফিরিয়ে দিয়েছিলেন রিয়ালের বদলি গোলরক্ষক আনদিরি লুনিন। তবে শট নেওয়ার আগেই ডাইভ দেওয়ার অভিযোগে রেফারি পুনরায় পেনাল্টি নেওয়ার সিদ্ধান্ত দেন।

sportsmail24

দ্বিতীয় সুযোগ পেয়ে আর ভুল করেননি ফিদালগো। যদিও দ্বিতীয় শটেও হাত লাগিয়েছিলেন লুনিন, কিন্তু ঠেকাতে পারেননি। ফিদালগোর গোলে সমতায় ফেরে আমেরিকা।

ম্যাচের বাকি সময়েও দুই দল আক্রমণের ধার বজায় রেখেছিল। কিন্তু কখনো স্ট্রাইকারদের ব্যর্থতা আবার কখনো গোলরক্ষকদের দৃঢ়তায় আর গোল হয়নি। ফলে ২-২ ড্রয়েই শেষ হয় ম্যাচ। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

দল-বদলে আর কাউকে দলে ভেড়াতে আগ্রহী নয় রিয়াল মাদ্রিদ

দল-বদলে আর কাউকে দলে ভেড়াতে আগ্রহী নয় রিয়াল মাদ্রিদ

দল আগের মৌসুমের চেয়ে ভালো অবস্থায় আছে: আনচেলত্তি

দল আগের মৌসুমের চেয়ে ভালো অবস্থায় আছে: আনচেলত্তি

‘জাপানি মেসি’ কুবোকে বিক্রি করলো রিয়াল মাদ্রিদ

‘জাপানি মেসি’ কুবোকে বিক্রি করলো রিয়াল মাদ্রিদ

রিয়ালে রামোসের অভাব বোধ করছেন মদ্রিচ

রিয়ালে রামোসের অভাব বোধ করছেন মদ্রিচ