রোনালদোকে ছেড়ে দল গোছানোর পরামর্শ রুনির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৮ এএম, ০৭ আগস্ট ২০২২
রোনালদোকে ছেড়ে দল গোছানোর পরামর্শ রুনির

ক্রিস্টিয়ানো রোনালদো যেতে চান, ম্যানচেস্টার ইউনাইটেড ধরে রাখতে চায়, এটা পুরোনো খবর। তবে ইউনাইটেডের সাবেক কিংবদন্তী ফুটবলার ওয়েইন রুনি পরামর্শ দিয়েছেন রোনালদোকে ছেড়ে দল গোছানোতে মনোযোগ দিতে। 

২০২১-২২ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) নিজেদের ইতিহাসে সর্বনীম্ন পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে রোনালদো ব্যক্তিগত পারফর্মেন্সে ছিলেন উজ্জ্বল। সব প্রতিযোগিতা মিলিয়ে করেছিলেন ২৪ গোল।

কিন্তু দল চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়। তাই রোনালদোও আর চাইছেন না ওল্ড ট্রাফোর্ডে থাকতে। চ্যাম্পিয়নস লিগে খেলে এমন ক্লাবকেই পরবর্তী ঠিকানা বানাতে চান তিনি।

কিন্তু ইউনাইটেডে তাকে কিছুতেই ছাড়বে না। এ  নিয়ে টানাহেচড়া চলছেই। ওয়েইন রুনি রোনালদোকে ধরে রাখার জন্য এত চেষ্টার কোনো মানে খুঁজে পাচ্ছেন না। 

ছয় মিনিটে মেসির জোড়া গোল, গোল উৎসব পিএসজির

রুনির মতে ইউনাইটেড এখন কোনো শিরোপা জেতার লড়াই করার মতো দল নয় তাই রোনালদোকে বাদ দিয়ে নতুন করে ভবিষ্যতের জন্য দল গোছানোর পরামর্শ দিলেন তিনি। 

রুনি বলেন, “আমি মনে করি, ইউনাইটেডের উচিত রোনালদোকে যেতে দেওয়া। এমন নয় যে টেন হাগের দলে রোনালদো খেলতে পারবে না। সে যে কোনো দলে খেলতে পারবে এবং সবসময়ই গোল এনে দেবে। তবে আমার ব্যক্তিগত ভাবনা হলো, ইউনাইটেড এখনও শিরোপা জয়ের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত নয়। এখন তাই লক্ষ্য হওয়া উচিত দলটাকে গুছিয়ে গড়ে তোলা, যেন তিন-চার বছরে লিগ জিততে পারে। সেভাবেই পরিকল্পনা করা উচিত।” 

sportsmail24

এদিকে রোনালদোর আচরণে বিরক্ত ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ। প্রাক মৌসুমে মাত্র একটা ম্যাচেই খেলতে এসেছিলেন। সেখানে প্রথমার্ধ শেষে তাকে উঠিয়ে নিলে খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছেড়ে যান তিনি। এতেই চটেছেন টেন হাগ। 

এমনকি একাদশে নিয়মতি সুযোগ পেতে ম্যাচ ফিটনেস ফিরে পেতে হবে রোনালদোকে, এমন মন্তব্যও করেছেন তিনি। ফলে ওল্ড ট্রাফোর্ডে আসন্ন দিনগুলো রোনালদোর জন্য যে খুব একটা সহজ হবে এটা তো বলাই যায়। 

খেলোয়াড়ি ক্যারিয়ার শেষ করে রুনি এখন কোচিং ক্যারিয়ার শুরু করেছেন বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের লিগ মেজর লিগ সকারের ক্লাব মেজর লিগ সকারে ডিসি ইউনাইটেডের কোচ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর ফিটনেসে ‘ঘাটতি’ দেখছেন কোচ টেন হাগ

রোনালদোর ফিটনেসে ‘ঘাটতি’ দেখছেন কোচ টেন হাগ

উন্নতির জায়গা থাকলেও নতুন মৌসুমে ‘প্রস্তুত’ ম্যানইউ

উন্নতির জায়গা থাকলেও নতুন মৌসুমে ‘প্রস্তুত’ ম্যানইউ

প্রিমিয়ার লিগে গালি খাওয়ার শীর্ষে রোনালদো!

প্রিমিয়ার লিগে গালি খাওয়ার শীর্ষে রোনালদো!

প্রিমিয়ার লিগে শুভসূচনা করলো আর্সেনাল

প্রিমিয়ার লিগে শুভসূচনা করলো আর্সেনাল