লা লিগায় নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেল বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১১ পিএম, ১৪ আগস্ট ২০২২
লা লিগায় নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেল বার্সেলোনা

রবার্ট লেভানডোভস্কিদের সাথে নিবন্ধন জটিলতা সেরে মাঠে নেমেছিল বার্সেলোনা। তবে মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই দারুণভাবে হোঁচট খেল লিওনেল মেসির সাবেক ক্লাবটি। সুযোগ নষ্টের ম্যাচে রায়ো ভায়েকানোর বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পাশাপাশি লাল কার্ডও দেখেছে বার্সেলোনা। লা লিগার নতুন মৌসুমে বার্সার শুরুটা বেশ হতাশার মধ্য দিয়ে হলো।

শনিবার (১৩ আগস্ট) দিনগত রাতে ক্যাম্প নূয়ে অনুষ্ঠিত ম্যাচটিতে ৬৮ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষে গোলবারে ২১বার শট নিয়েছিল বার্সেলোনা। তবে একবারের জন্যও গোলের দেখা পায়নি দলটি।

বার্সেলোনার হয়ে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে নেমে ১২তম মিনিটে অবশ্য প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছিলেন লেভানডোভস্কি। তবে নিজেই অফসাইডে থেকে বল রিসিভ করায় গোলটি বাতিল হয়ে যায়।

শুরুতে গোল বঞ্চিত হওয়া বার্সেলোনা পুরো ম্যাচে বেশকয়েকবার সুযোগ নষ্ট করেছে। ম্যাচের ৩৬তম মিনিটে দারুণ একটি আক্রমণ অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে গোল বঞ্চিত হয় বার্সেলোনা। ফলে প্রথমার্ধে গোল না পাওয়ার হতাশা নিয়ে বিরতিরতে যায় দলটি।

প্রথমার্ধে বার্সাকে আটকে রাখা রায়ো ভায়েকানো অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। ম্যাচের ৫১তম মিনিটে ডি-বক্সে থেকে দুরূহ কোণে বার্সেলোনার গোলবারে শট নিয়েছিলেন তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড সের্হিও কামেইয়ো। তবে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় বার্সেলোনা।

গোল না পাওয়ায় হতাশ বার্সা কোচ শাভি এরনান্দেস ৬০তম মিনিটে একসঙ্গে তিনটি পরিবর্তন আনেন। কোচের ভাবনাতে অবশ্য প্রায় ফল এনে দিয়েছেন আনসু ফাতি। রাফিনিয়ার বদলি নামা ফাতি ডি-বক্সের মুখ থেকে জোরাল শট নিলেও ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। তার মিনিট তিনেক পর সের্হিও বুসকেতসের বুলেট গতির শটও দারুণ নৈপুণ্যে ফিরিয়ে দেন গোলরক্ষক স্তই দিমিত্রিয়েভস্কি।

একসঙ্গে তিন পরিবর্তনেও কাজ না হওয়ায় ৮৪তম মিনিটে ডিফেন্ডার আলবাকে তুলে ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াংকে নামান শাভি। আক্রমণে গতি বাড়ায় বার্সার পালে গোলের আশা জাগে। তবে আবার সুযোগ নষ্ট হওয়ায় হতাশার সঙ্গী হতে হয়।

আক্রমণের গতি বাড়িয়েও গোল না পাওয়া বার্সেলোনা শিবিরে শেষ দিকে হারের শঙ্কা জাগে। ভাইয়েকানোর বদলি স্ট্রাইকার রাদামেল ফালকাওকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনা অধিনায়ক সের্হিও বুসকেতস।

এরপরই লাল কার্ড দেখে দশজনে পরিণত হওয়া বার্সেলোনার জালে বল পাঠান ফালকাও। তবে অফসাইডের কারণে বেঁচে যায় তারা। শেষ দিকে আর কোনো দলই গোল করতে না পারায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুইদল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

স্বস্তি ফিরলো ন্যূ ক্যাম্পে, নিবন্ধন সম্পন্ন লেভানডোভস্কিদের

স্বস্তি ফিরলো ন্যূ ক্যাম্পে, নিবন্ধন সম্পন্ন লেভানডোভস্কিদের

লা লিগায় খেলার অনুমতি না মিললে বার্সা ছাড়বেন কেসি-ক্রিস্টেনসেন

লা লিগায় খেলার অনুমতি না মিললে বার্সা ছাড়বেন কেসি-ক্রিস্টেনসেন

৬ গোলের উৎসবে গাম্পার ট্রফি জিতলো বার্সেলোনা

৬ গোলের উৎসবে গাম্পার ট্রফি জিতলো বার্সেলোনা

বার্সেলোনার নতুন নম্বর নাইন লেভানডোভস্কি

বার্সেলোনার নতুন নম্বর নাইন লেভানডোভস্কি