মনে হচ্ছিল যেকোনো কিছু ঘটতে পারে: সাবিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৬ এএম, ২০ সেপ্টেম্বর ২০২২
মনে হচ্ছিল যেকোনো কিছু ঘটতে পারে: সাবিনা

নারীদের সাফ চ্যাম্পিয়নশিপে ৬৯ মিনিট পর্যন্ত ২-০ গোলের ব্যবধান এগিয়ে ছিল বাংলাদেশ। তবে তাতেও যেন খুব একটা স্বস্তিতে ছিল না বাংলার মেয়েরা। নেপালের একের পর এক আক্রমণ সামাল দিতেই হিমশিম খাচ্ছিল তারা।

ফাইনালের মঞ্চে এমনিতেই যে কোনো ম্যাচের চেয়ে স্নায়ুচাপ বেশিই থাকে। এরপর যদি হয় প্রতিপক্ষের মাঠ, সাথে স্টেডিয়াম ভর্তি দর্শক তাহলে তো আর কথাই নেই! 

ফলে মুহূর্তের ভুল ম্যাচের ফলও পাল্টে দিতে সক্ষম। দুই গোলে এগিয়ে থাকলেও একটা গোল হজম করলেই ম্যাচের চেহারা পাল্টে যাবে এটাও জানতেন সাবিনা-সানজিদারা।

কারণ ম্যাচে দুই গোলে পিছিয়ে থাকলেও সমর্থনের কোনো অভাব ছিল না নেপালের মেয়েদের। ফলে একটা গোল হজম করলে আরেকটাও হজম করতে পারতো বাংলাদেশ।

ইতিহাস গড়ে সাফ শিরোপা জিতলো বাংলার বাঘিনীরা

এর মধ্যে ম্যাচের ৭০তম মিনিটে গোল করে নেপালকে ম্যাচে ফেরান নেপালি অনিতা বাসনে। এর সঙ্গে সঙ্গে পুরো গ্যালারি যেন উল্লাসে ফেটে পড়লো। বাংলাদেশী সমর্থকদের মনে ভয়, এই উল্লাসে কি ভড়কে যাবে বাংলাদেশের মেয়েরা! 

তবে ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক সাবিনা জানালেন তারা মোটেও ভড়কে যাননি। তিনি বরং লড়াইয়ের কথা ভাবছিলেন। এরকম হাই-ভোল্টেজ ম্যাচে এগুলো স্বাভাবিকই মনে হয়েছে সাবিনার। তাদের একটাই প্রতিজ্ঞা ছিল তখন, ম্যাচ থেকে হারানো যাবে না। সাবিনার মনে হচ্ছিল যে কোনো কিছুই হতে পারে। 

সাবিনা বলেন, “এক গোল যখন আমরা খেয়েছি, তখন মনে হয়েছে লড়াই হবে। এত হাই ভোল্টেজ ম্যাচ, দুই দিকেই আক্রমণ, পাল্টা আক্রমণ হচ্ছে , মনে হচ্ছিল যেকোনো কিছু ঘটতেই পারে। কোচও আগেই বলে দিয়েছিলেন, ম্যাচে এরকম ঘটনা ঘটেই। এটাই স্বাভাবিক ব্যাপার, কিন্তু ম্যাচ থেকে হারানো যাবে না।”

সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালের কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে প্রথমার্ধেই দুই গোলের ব্যবধানে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয়ার্ধেও বেশ অনেকটা সময় একই ব্যবধানে এগিয়ে ছিল তারা।

sportsmail24

তখন অনেকেই বাংলাদেশকেই চ্যাম্পিয়ন হিসেবে দেখতে পাচ্ছিলেন। তবে মাঠে থাকা সাবিনে অত দ্রুত কিছু ভাবেননি। নির্ধারিত সময় শেষ হওয়ার পরই কেবল তার মনে হয়েছিল এরকম কিছু হতে যাচ্ছে।

“যখন নব্বই মিনিট শেষ, ৪ মিনিট অতিরিক্ত সময় দিয়েছে, তখন মনে হয়েছে, না…এবার হয়েই যাচ্ছে” যোগ করেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক সাবিনা। 

ফাইনালে বাংলাদেশের হয়ে জোড়া গোল করেছেন কৃষ্ণা রানী সরকার ও আরেকটি গোল করেছেন শামসুন্নাহ্র জুনিয়র। নেপালকে হারিয়েছে বাংলাদেশ ৩-১ গোলের ব্যবধানে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সাবিনা-কৃষ্ণাদের ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রাণঢালা অভিনন্দন

সাবিনা-কৃষ্ণাদের ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রাণঢালা অভিনন্দন

ফাইনালের আগে সানজিদার স্ট্যাটাসে হৃদয় ছুঁয়েছে ভক্তদের

ফাইনালের আগে সানজিদার স্ট্যাটাসে হৃদয় ছুঁয়েছে ভক্তদের

দলের পারফর্মেন্সে খুশি : কোচ ছোটন

দলের পারফর্মেন্সে খুশি : কোচ ছোটন

সোহেলির স্পিন ঘূর্ণিতে স্কটল্যান্ডকে হারালো বাংলাদেশ

সোহেলির স্পিন ঘূর্ণিতে স্কটল্যান্ডকে হারালো বাংলাদেশ