দলের পারফর্মেন্সে খুশি : কোচ ছোটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২২
দলের পারফর্মেন্সে খুশি : কোচ ছোটন

সাফ ওমেন চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে মালদ্বাীপের বিপক্ষে জয়ের পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৬-০ গোলে হারিয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। এ জয়ে স্বস্তি ফিরেছে টিম বাংলাদেশের খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে। ম্যাচ শেষে এক প্রতিক্রিয়ায় কোচ গোলাম রব্বানি ছোটনও সেই স্বস্তির বিষয়টি প্রকাশ করেছেন।

শনিবার (১০ মেপ্টেম্বর) খেলা শেষে বাংলাদেশ দলের কোচ বলেন, “মেয়েদের পারফরম্যান্সে আমি খুবই খুশি। সবচেয়ে ভালো দিক হলো তারা প্রথম মিনিটি থেকে ৯০ মিনিট পর্যন্ত একই ছন্দে খেলতে পেরেছে। আমাদের পরিকল্পনার মধ্যেই ছিল ম্যাচটি।”

ছোটন আরও বলেন, “সবচেয়ে বড় কথা আমাদের মেয়েরা ফিট এবং ওরা পরিকল্পনার মধ্যে ছিল। জানতাম সুযোগ কাজে লাগাতে পারলে গোল আসবে। মালদ্বীপের ম্যাচে আমরা সুযোগগুলো কাজে লাগাতে পারিনি, মিস হয়েছে। আজকের ম্যাচে ক্লিনিকাল ফিনিশ হয়েছে।”

এক প্রশ্নের জবাবে প্রতিটি ম্যাচেই আলাদা আলাদা পরিকল্পনা করা হয় উল্লেখ করে বাংলাদেশ দলের প্রধান কোচ বলেন, “মালদ্বীপের ম্যাচে পরিকল্পনা ছিল এক রকম। পাকিস্তানের বিপক্ষে ছিল আরেক রকম। অনেকে ধারণা করেছিল আজ পাকিস্তানের বিপক্ষে রক্ষণ ভেঙে ঢুকতে পারব না। আগের ম্যাচে দেখেছি ভারতের সঙ্গে পাকিস্তান খেলেছে জমাট রক্ষণে।”

মালদ্বাীপ ও পাকিস্তানের বিপক্ষে টানা জয়ের পর এবার ভারতের বিপক্ষেও জয় চান বাংলাদেশের কোচ। বলেন, “আমাদের এ ম্যাচে তাই একটা বিশেষ পরিকল্পনা ছিল। সেভাবে খেলেই আমরা সফল হয়েছি। ভারতের বিপক্ষে ম্যাচেও অবশ্যই আলাদা পরিকল্পনা থাকবে এবং সেই অনুযায়ী খেলবো। আশা করি, ভারতের বিপক্ষে একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে।”

এদিকে, পাকিস্তানের কোচ আদিল রিজকিও বাংলাদেশি কোচ ছোটনের প্রশংসা করেছেন। বলেন, “আসলে বাংলাদেশের কোচ দীর্ঘদিন ধরেই কাজ করছেন। আমার জানা মতে ১০ বছরেরও বেশি সময় ধরে তিনি কাজ করছেন। বয়স ভিত্তিক সব খেলোয়াড় নিয়ে কাজ করছেন। তিনি তার খেলোয়াড়দের সম্পর্কে বেশ ভালোভাবেই অবগত আছেন। কাকে কখন ও কিভাবে কাজে লাগাতে হবে তা জানেন। যে কারণে দলটিকে নিয়ে তিনি বেশভালো ভাবে শক্ত অবস্থানের দিকে এগিয়ে যাচ্ছেন।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতকে ‘ধইরা দিয়ে’ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভারতকে ‘ধইরা দিয়ে’ চ্যাম্পিয়ন বাংলাদেশ

পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

ব্রেট লিকে পেয়ে উচ্ছ্বাসিত সাবিনারা, পেলেন শুভ কামনা

ব্রেট লিকে পেয়ে উচ্ছ্বাসিত সাবিনারা, পেলেন শুভ কামনা

সাবিনার জোড়া গোল, মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত সূচনা

সাবিনার জোড়া গোল, মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত সূচনা