চেক রিপাবলিককে হারিয়ে শীর্ষে উঠলো পর্তুগাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২
চেক রিপাবলিককে হারিয়ে শীর্ষে উঠলো পর্তুগাল

পুরো ম্যাচে একের পর এক গোলের সুযোগ হাতছাড়া করলেন, প্রতিপক্ষের গোলরক্ষকের পাঞ্চে নাক ফাটলো!  চেক রিপাবলিকের বিপক্ষে ৯০ মিনিটে সবই হলো ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে শুধু তিনি নিজে গোলের দেখা পেলেন না।

তাতে অবশ্য পর্তুগালের জয় পেতে খুব একটা সমস্যা হয়নি। চেক রিপাবলিককে অনায়াসে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে নেশন্স লিগের ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের শীর্ষে উঠেছে পর্তুগিজরা। পর্তুগালের হয়ে জোড়া গোল করেছেন দিয়াগো দালোত এবং একটি করে গোল করেছেন দিয়েগো জটা ও ব্রুনো ফার্নান্দেজ।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে নেশন্স লিগের ম্যাচে চেক রিপাবলিকের বিপক্ষে মাঠে নেমেছিল পর্তুগাল। ম্যাচের ষষ্ট মিনিটেই এগিয়ে যেত পারতো তারা যদি না সহজ সুযোগ হাতছাড়া করতেন রোনালদো।

ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে পাওয়া বলে প্রতিপক্ষে চ্যালেঞ্জের সামনে শটই নিতে পারেননি রোনালদো। এর আট মিনিট পর ম্যাচই শেষ হয়ে যাচ্ছিল তার।

সতীর্থের ক্রসে হেড করতে ওঠেন রোনালদো, এ সময় একই সঙ্গে চেকের গোলরক্ষক পাঞ্চ করতে উঠলে নাকে আঘাত লাগে রোনালদোর! নাক থেকে অনবরত রক্ত বের হতে থাকে। এরপর মাঠের বাইরে যেয়ে কিছুক্ষণ চিকিৎসা নিয়ে আবার মাঠে নামেন তিনি। 

২৪ তম মিনিটে ম্যাচের দ্বিতীয় মিস করেন রোনালদো। ব্রুনোর কাটব্যাক পেয়ে ফাঁকায় থেকেও অবিশ্বাস্য ভাবে শটই নিতে পারেননি তিনি।

ম্যাচের ৩৩তম মিনিটে প্রথম গোল পায় পর্তুগাল। দুর্দান্ত গোল করে পর্তুগালকে এগিয়ে দেন দিয়েগো দালোত।

৩৯তম মিনিটে আরও একবার সহজ সুযোগ হাতছাড়া করেন রোনালদো। এত সুযোগ নষ্ট করার পর এবার নিজের প্রতি বিরক্তি প্রকাশ করতে দেখা যায় তাকে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুন করেন ব্রুনো ফার্নান্দেজ। মারিও রুইয়ের ক্রসে পা ছুঁইয়ে আসরে নিজের প্রথম গোল করেন এই পর্তুগিজ।

বিরতির ঠিক আগে রোনালদোর হাতে বল লাগে নিজেদের বক্সে! রেফারি পেনাল্টি দলেও চেক অবশ্য কাজে লাগাতে পারেনি।

৫২তম মিনিটে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন দালোত। ব্রুনোর সঙ্গে দুর্দান্ত বোঝাপড়ায় ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে পর্তুগালকে এগিয়ে দেন ৩-০ গোলের ব্যবধানে।

ম্যাচের ৮২তম মিনিটে চেকের কফিনে শেষ পেরেক মারেন বদলি হিসেবে নামা দিয়েগো জটা। রোনালদোর হেডে ফাঁকায় পেয়ে সহজেই চেকের জালে পাঠিয়ে দেন তিনি। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এক হালি গোলের ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আমাদের আর সমর্থকদের অনুভূতি একই: মেসি

আমাদের আর সমর্থকদের অনুভূতি একই: মেসি

কাতার বিশ্বকাপে নিরাপত্তার দায়িত্বে তিন হাজার তুর্কি পুলিশ

কাতার বিশ্বকাপে নিরাপত্তার দায়িত্বে তিন হাজার তুর্কি পুলিশ

মেসির জোড়া গোল, আর্জেন্টিনার আরেকটি সহজ জয়

মেসির জোড়া গোল, আর্জেন্টিনার আরেকটি সহজ জয়

দুর্দান্ত নেইমার-রিচার্লিসন, ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল

দুর্দান্ত নেইমার-রিচার্লিসন, ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল