দুর্দান্ত নেইমার-রিচার্লিসন, ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪১ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২২
দুর্দান্ত নেইমার-রিচার্লিসন, ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল

ফিফা প্রীতি ম্যাচে ঘানাকে ৩-০ গোলের ব্যাবধানে হারিয়েছে ব্রাজিল। জাতীয় দলের জার্সিতেও ক্লাবের ফর্ম টেনে এনেছেন নেইমার। গোল না পেলেও দুই গোলে অ্যাসিস্ট রয়েছে তার। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেছেন রিচার্লিসন এবং একটি গোল এসেছে মার্কিনহোসের হেড থেকে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) প্রীতি ম্যাচে ঘানার বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। প্রথমার্ধ জুড়ে ঘানার রক্ষণে রীতিমতো আক্রমণের ঝড় তুলেছে ব্রাজিলের ফুটবলাররা। বিরতিতে যাওয়ার আগেই তিন গোল করে বড় ব্যবধানে জয়ের ইঙ্গিত দিচ্ছিল তারা, তবে দ্বিতীয়ার্ধে তুলনামূলক ঝিমিয়ে পড়া ব্রাজিল আর কোনো গোলই করতে পারেনি।

ম্যাচের পঞ্চম ও ষষ্ট মিনিটে এগিয়ে যাওয়ার টানা দুই সুযোগ হাতছাড়া হয় ব্রাজিলের। প্রথমে বা পাশ থেকে আসা লুকাস পাকেতোর পাস গোলপোস্টের উপর দিয়ে মারেন রিচার্লিসন। এরপর ঘানার ডি বক্সে বল পেয়েও লক্ষ্যে রাখতে পারেননি পাকেতো।

তিন মিনিটের ব্যবধানে ম্যাচের প্রথম গোল পায় ব্রাজিল। ম্যাচের ৯ম মিনিটে দুর্দান্ত এক হেডে ব্রাজিলকে এগিয়ে দেন মার্কিনহোস। ছয় মিনিট পর আরও একবার গোলের সুযোগ হাতছাড়া হয়!

১৫তম মিনিটে ভিনিশিয়াসের পাস থেকে সহজ ভলি গোলপোস্টের ভিতর রাখতে পারেননি রাফিনহো। ২৮তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুন হয়।

নেইমারের পাস পেয়ে দুর্দান্ত দক্ষতায় ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন রিচার্লিসন। ব্রাইল এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে।

১২ মিনিট এক জুটির দারুণ বোঝাপড়ায় আরও একবার গোলের দেখা পায় ব্রাজিল। বিরতিতে যাওয়ার আগে ৪০তম মিনিটে বা পাশ থেকে নেইমারের ফ্রি কিকে মাথা ছুঁইয়ে গোল আদায় করে নেনে রিচার্লিসন।

দ্বিতীয়ার্ধে আক্রমণের পরিমাণ কমে যায় ব্রাজিলের। আক্রমণের বদলে যেন ঝিমিয়ে পড়ে দলটি। এই সুযোগে বেশ কয়েকবার আক্রমণ চালিয়েছে ঘানা। তবে ফিনিশিং ব্যর্থতায় গোল পাওয়া হয়নি দেশটির।

ম্যাচের শেষ দশ মিনিটে যেন আবার জেগে ওঠে ব্রাজিল। বেশ কয়েক দফায় আক্রমণও করেছে, তবে এবার আর ঘানার রক্ষণে ফাটল ধরাতে পারেনি নেইমার-রদ্রিগোরা। ফলে ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের আগে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ওই ম্যাচে নেইমারদের প্রতিপক্ষ তিউসিনিয়া। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এক নারীকে আহত করায় ডেভিড সিলভার জরিমানা

এক নারীকে আহত করায় ডেভিড সিলভার জরিমানা

টফি অ্যাপে কাতার বিশ্বকাপ ফুটবল সরাসরি দেখাবে বাংলালিংক

টফি অ্যাপে কাতার বিশ্বকাপ ফুটবল সরাসরি দেখাবে বাংলালিংক

বার্সেলোনাকে ৯টি শর্ত দিয়েছিলেন মেসি!

বার্সেলোনাকে ৯টি শর্ত দিয়েছিলেন মেসি!

১০ মাস পর জয়ের দেখা পেল জামাল ভূঁইয়ারা

১০ মাস পর জয়ের দেখা পেল জামাল ভূঁইয়ারা