পাঁচ গোলের ম্যাচে লিভারপুলকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৬ এএম, ১০ অক্টোবর ২০২২
পাঁচ গোলের ম্যাচে লিভারপুলকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

ম্যাচ শুরুর পর গ্যালারিতে দর্শকরা হয়তো নিজের আসনেও ঠিকঠাক বসেননি, এর মধ্যেই গোলের উল্লাসে মেতে উঠলো আর্সেনাল। এরপর লিভারপুল সেই গোল ফিরিয়েও দিলো। দুই দল মিলে ম্যাচে গোল করেছে পাঁচটি। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে শেষ পর্যন্ত লিভারপুলকে ৩-২ ব্যবধানে হারিয়েছে আর্সেনাল।

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি মৌসুমটা স্বপ্নের মতো কাটছে আর্সেনালের। দুর্দান্ত ফর্মে থাকা দলটি এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেলে আটটিতেই জয় পেয়েছে। রোববার (০৯ অক্টোবর) লিগে নিজেদের ৯ম ম্যাচ খেলতে নেমেছিল গানাররা।

ম্যাচের ৫৭ সেকেন্ডেই প্রথম গোল পায় আর্সেনাল। কিক অফ থেকে আক্রমণে গিয়েছিল লিভারপুল। সেটা থামিয়ে পাল্টা আক্রমণে যায় গানাররা। মার্টিন ওডেগারের বাড়ানো থ্রু থেকে লক্ষ্যভেদ করতে কোনো সমস্যা হয়নি আর্সেনালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্টিনেলির। 

ম্যাচের ৩০তম মিনিটে নিজেরাই সর্বনাশ ডেকে আনছিল আর্সেনাল! ডিফেন্ডার উইলিয়াম সাবিলার শট নেওয়া বল প্রায় নিজেদের জালে ঢুকে যাচ্ছিল, ঝাপ দিয়ে সে যাত্রায় রক্ষা করেন গোলরক্ষক অ্যারণ র‍্যামসডেল।

মাত্র চার মিনিট পরই সমতায় ফেরে অলরেডরা। সতীর্থ লুইস দিয়াজের বাড়ানো পাসে দুর্দান্ত স্লাইডে লক্ষ্যভেদ করেন ডারউইন নুনেজ। প্রায় দুই মাস গোলের দেখা পেলেন এই অলরেড ফুটবলার। 

বিরতিতে যাওয়ার ঠিক আগের মিনিটে আবারও এগিয়ে যায় আর্সেনাল। মার্টিনেলের ক্রস থেকে দুর্দান্ত শটে আর্সেনালকে ২-১ গোলের লিড এনে দেন সাকা।

দ্বিতীয়ার্ধে ফেরার অষ্টম মিনিটে আবারও সমতায় ফেরে লিভারপুল। বদলি হিসেবে নেমে প্রিয় প্রতিপক্ষ আর্সেনালের জালে বল পাঠান লিভারপুলের ব্রাজিলিয়ান ফুটবলার ফিরমিনো। 

ম্যাচের ৭৫তম মিনিটে আর্সেনালের জেসুস লিভারপুলের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি দেন রেফারি। স্পটকিক থেকে লক্ষ্যভেদ করে আর্সেনালকে এগিয়ে দেন সাকা। এরপর আর কোনো গোল না হলে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে গানাররা।

এই জয়ে নয় ম্যাচে আট জয় ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আর্সেনাল। অন্যদিকে এক ম্যাচ কম খেলে দুই হার ও সমান চারটি জয়ে ১০ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে লিভারপুল। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

হল্যান্ডকে নিয়ে ‘হতাশ’ গার্দিওয়ালা

হল্যান্ডকে নিয়ে ‘হতাশ’ গার্দিওয়ালা

কষ্টার্জিত জয়ে বার্সাকে সরিয়ে শীর্ষে রিয়াল

কষ্টার্জিত জয়ে বার্সাকে সরিয়ে শীর্ষে রিয়াল

রাজস্ব আয়ে পজিটিভ বার্তা দিলো বার্সেলোনা

রাজস্ব আয়ে পজিটিভ বার্তা দিলো বার্সেলোনা

বিশ্বকাপ চলাকালে ‘বিশেষ সুবিধা’ পাবেন সরকারি চাকরিজীবীরা

বিশ্বকাপ চলাকালে ‘বিশেষ সুবিধা’ পাবেন সরকারি চাকরিজীবীরা