পিএসজিতে দুই সপ্তাহের পুনর্বাসনে থাকবেন মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৬ এএম, ২৮ ডিসেম্বর ২০২২
পিএসজিতে দুই সপ্তাহের পুনর্বাসনে থাকবেন মেসি

বুধবার মাঠে নামছে পিএসজি। স্ত্রাসবুর্গের বিপক্ষে ম্যাচটি হবে রাত ২টায়। একইদিনে নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে দেখা যাবে মাঠে। কিন্তু পিএসজির প্রাণভোমরা লিওনেল মেসিকে এখনই দেখা যাচ্ছে না।

বিশ্বকাপ জয়ের পর ছুটিতে আছেন তিনি। আর্জেন্টিনার এই মহাতারকা ক্লাবে ফিরবেন জানুয়ারী প্রথম সপ্তাহে।

ফরাসি ক্লাবটির কোচ মঙ্গলবার জানান, ‌‘মেসিকে বিশ্বকাপ উদযাপনের জন্য আর্জেন্টিনায় যেতে হয়েছে। সবদিক চিন্তা করে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ১ জানুয়ারি পর্যন্ত ছুটিতে থাকুক সে।'

তিনি বলেন, ক্লাবে ফিরে দলের সঙ্গে যোগ দিতে আরও দু'একদিনের ব্যাপার। আর মাঠের লড়াইয়ে নামার জন্য তাকে ১৩-১৪ দিনের একটা পুর্নর্বাসন সেশন করতে হবে।'

ফরাসি লিগ টেবিলে ১৫ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচ খেলে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লঁস।

ফাইনালে মেসির আর্জেন্টিনার লড়াই ছিল এমবাপ্পের ফান্সের বিপক্ষে। এই ম্যাচের দাপটের সঙ্গে খেলেছে আর্জেন্টিনা। ৮০ মিনিট পর্যন্ত আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে ছিল।

কিন্তু শেষের দিকে এমবাপ্পের দাপটে ম্যাচ সমতায় ফেরে ফ্রান্স। যোগ করা ৩০ মিনিটেও মেসির করা গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা কিন্তু আবারও পেনাল্টি পেয়ে ম্যাচ সমতায় ফেরে ফ্রান্স । ইতিহাসের অন্যতমসেরা এই ফাইনালে শেষ হাসি হাসে আর্জেন্টিনাই।

লড়াইয়ের মধ্যেও লড়াইটা ছিল মেসি -এমবাপ্পের। টুর্নামেন্টে এমবাপ্পে করেন আট গোল। মেসির সাতটি। ফাইনালে মেসি করেন দুটি, এমবাপ্পে করেন হ্যাটট্রিট।

ক্লাবে দু'জনের সম্পর্ক কেমন থাকবে তা নিয়ে আগে থেকেই জল্পনা শুরু হয়েছে। এরআগে কয়েকটি মেসির সঙ্গে এমবাপ্পের খারাপ ব্যবহারের উদাহরণ আছে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে দল হারালেন মোস্তাফিজ

আইপিএলে দল হারালেন মোস্তাফিজ

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

ম্যানইউ'র দাপুটে জয়

ম্যানইউ'র দাপুটে জয়

অ্যাস্টন ভিলা বাধা টপকে লিভারপুলের জয়

অ্যাস্টন ভিলা বাধা টপকে লিভারপুলের জয়