‌ফুটবলের রাতে সব বড় দলের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৬ এএম, ২৩ জানুয়ারি ২০২৩
‌ফুটবলের রাতে সব বড় দলের জয়

জয় তুলে নিল আর্সেনাল। ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে হারিয়ে দিল তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ম্যানইউকে হারিয়ে শীর্ষ স্থান মজবুত রাখল আর্সেনাল। দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির চেয়ে আট পয়েন্ট এগিয়ে তারা। এছাড়া রোববার ক্লাব ফুটবলের বড় সব দল মাঠে নেমেছিল। জয় পেয়েই সবাই।

লা লিগায় বার্সেলোনা জিতে পয়েন্ট টেবিরে শীর্ষ স্থান ধরে রেখেছে। আগের ম্যাচে হারা রিয়াল মাদ্রিদও জয়ের ধারায় ফিরেছে। এছাড়া আবু নাসেরের হয়ে অভিষেক হয়ে গেল ক্রিশ্চিয়ানো রোনালদোরও। জয় পেয়েছে তার ক্লাবও।

রোববার রাতে শুরু থেকেই আক্রমণের চেষ্টায় ছিল ম্যানইউ। ১৭ মিনিটের মাথায় মার্কাস র‍াশফোর্ডের একক কৃতিতে নেওয়া একটি দূরপাল্লার শটে গোলও পেয়ে যায় রেড ডেভিলসরা। সেই গোল খাওয়ার পরেই পাল্টে যায় আর্সেনাল। ২৪ মিনিটের মাথায়গোল শোধ করেন এডি এনকেটিয়া।

তিনি যখন গ্রানিত জাকার ক্রসে মাথা ছোঁয়াচ্ছেন, তখন নিছক দর্শক হয়ে দাঁড়িয়ে রইলেন ওয়ান বিসাকা। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলেই। দ্বিতীয়ার্ধের শুরুতে আবার গোল করে দলকে লিড এনে দেন আর্সেনালের বুকায়ো সাকা। ছয় মিনিটে মাথায় আবার সেই গোলও পরিশোধ করে দেন ম্যানইউ’ লিসান্দ্র মার্টিনেজ। শেষ বাঁশি বাজার আগে গোল করে আর্সেনালকে রোমাঞ্চকর জয় এনে দেন এনকোটিয়া।

এদিকে পরিষ্কার সুযোগ খুব বেশি তৈরি করতে পারল না কোনো দল। এর মাঝেই চমৎকার একটি গোল উপহার দিলেন করিম বেনজেমা। শেষ দিকে বদলি নেমে নজরকাড়া গোল করলেন টনি ক্রুসও। অ্যাথলেটিকো বিলবাওকে তাদের মাঠে হারিয়ে লিগ টেবিলে বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল মাদ্রিদ।

লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতে নেয় কার্লো আনচেলত্তির দল। বিশ্বকাপ বিরতির পর থেকে অধারাবাহিক পারফরম্যান্সে প্রবল সমালোচনার মুখে পড়েছিল রিয়াল। বিলবাওয়ের বিপক্ষে এই ম্যাচের আগে সবশেষ চার ম্যাচে পেনাল্টি শুটআউট বাদে তাদের জয় ছিল শুধু একটি। অবশেষে চেনা ছন্দে ফেরার আভাস দিল ইউরোপের সফলতম দলটি।

এদিকে আল নাসেরের হয়ে অভিষেক হয়ে গেলে রোনালদোর। বল নিয়ে কিছু কাড়িকুড়িও দেখালেন। তবে ম্যাচে পুরোটা সময় খেললেও তেমন প্রভাব তিনি রাখতে পারলেন না।

আল নাসেরের জার্সিতে পর্তুগিজ মহাতারকার অভিষেকটা হলো তাই সাদামাটা।তার দল অবশ্য জয়ের হাসি হেসেছে। সৌদি প্রো লিগে রোববার ইত্তিফাকের বিপক্ষে ১-০ গোলে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে আল নাসের।

এছাড়া জয় পেয়েছে লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনাও। ম্যাড়মেড়ে ম্যাচে দুই অর্ধের শেষ দিকে বার্সেলোনাকে যা একটু স্বরূপে দেখা যায়। গেটাফেও নিজেদের গুটিয়ে রাখল সারাক্ষণ। তবে পেদ্রির গোলে স্বস্তির জয়ে লা লিগার শীর্ষস্থান আরও মজবুত করল শাভি এরনান্দেসের দল।

নিজেদের মাঠে বার্সেলেনা জিতেছে ১-০ গোলে। ১৭ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট গেতাফের। বার্সেলোনার সমান ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪১।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

হলান্ডের রেকর্ড চতুর্থ হ্যাটট্রিক

হলান্ডের রেকর্ড চতুর্থ হ্যাটট্রিক

মেসির গুঞ্জনে ‘জল ঢাললেন’ সৌদি ফুটবল প্রধান

মেসির গুঞ্জনে ‘জল ঢাললেন’ সৌদি ফুটবল প্রধান

সৌদি আরবে খেলা মেসির জার্সির দাম কত?

সৌদি আরবে খেলা মেসির জার্সির দাম কত?

আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ শ্রীলঙ্কা

আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ শ্রীলঙ্কা