হেরেও ইতিবাচক রিয়াল, জিতেও খুশি নন বার্সা কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৯ পিএম, ০৩ মার্চ ২০২৩
হেরেও ইতিবাচক রিয়াল, জিতেও খুশি নন বার্সা কোচ

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে ইউরোপা লিগ থেকে ছিটকে গেছে বার্সেলোনা।কিন্তু কোপা দেল রে'র সেমিফাইনালে প্রথমে লেগে রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিয়েছে বার্সা। বৃহস্পতিবার রাতে এই জয়ে ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বার্সা। ৫ এপ্রিল দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দু'দল।

তবে জয়ের পরও খুশি নয় বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেস। আবার হেরেও খুশি রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। সেমিফাইনালের প্রথম লেগে রিয়ালের এডের মিলিতাওয়ের আত্মঘাতী গোলে ১-০ জেতে বার্সা।

বার্সার তিন সেরা খেলোয়াড় রবার্ট লেওয়ানডস্কি, পেদ্রি ও ডেম্বেলা ম্যাচে খেলেননি। কিন্তু তার পরও রিয়ালের বিরুদ্ধে তাদের ঘরের মাঠেই আধিপত্য দেখিয়েছে বার্সা।

ম্যাচের ২৬ মিনিটের মাথায় বার্সার একটি আক্রমণে ফিরতি বল মিলিতাওয়ের গায়ে লেগে গোলে ঢুকে যায়। তবে বড় ব্যাপার হল গোটা ম্যাচে বার্সার গোল লক্ষ্য করে একটিও শট মারতে পারেননি মাদ্রিদ। তারপরও ফুটবলারদের পাশে কোচ আনচেলত্তি।

তিনি বলেন, ‘‘আমরা জিততে না পারলেও ভালো ফুটবল খেলেছি। সেটা আমাদের পরের পর্যায়ে ভালো খেলতে আত্মবিশ্বাস জোগাবে। বার্সেলোনাকে স্বাধীনভাবে খেলতে দেয়নি। কিন্তু ভাগ্য খারাপ থাকায় জিততে পারিনি।’’

এ বারের লা লিগাতেও ভালো ছন্দে রয়েছে বার্সা। ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। অন্য দিকে ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। এখনও ১৫ রাউন্ডের খেলা বাকি। তার আগে কোপা দেল রে'র জয়ে আরও বেশি আত্মবিশ্বাস দেবে বার্সাকে।

ম্যাচে দারুন খেলার পরও খুশি হতে পারছেন না জাভি। তিনি বলেন, “দলের প্রচেষ্ট আর যেভাবে ছেলেরা রক্ষণ সামলেছে, তাতে আমি সন্তুষ্ট। মাদ্রিদকে গোলের সুযোগও তৈরি করতে দেয়নি।ফলাফল আমাদের জন্য ইতিবাচক, এতে আমি খুশি। তবে বল দখলে রাখতে আরও কাজ করতে হবে আমাদের।”

তিনি বলেন, “আমরা পরকল্পনা করেছিলাম লম্বা সময় ধরে বল ধরে খেলবো তবে সেটা আমরা পারিনি। আমরা বল আরও ভালোভাবে ধরে রাখতে পারি। সেটা এই ম্যাচে ঠিকঠাক পারিনি। ধৈর্য ছিল না, তাদের অর্ধেক শারীরিক লড়াইয়ে পেরে উঠিনি।”

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্সেনাল ও লিভারপুলের দাপুটে জয়

আর্সেনাল ও লিভারপুলের দাপুটে জয়

পারফর্ম করলে নাসির চোখের আড়াল হবে না: নান্নু

পারফর্ম করলে নাসির চোখের আড়াল হবে না: নান্নু

কোর্টে ফিরতে আরও সময় লাগবে নাদালের

কোর্টে ফিরতে আরও সময় লাগবে নাদালের

ইংল্যান্ডে বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে তিন নতুন টাইগার

ইংল্যান্ডে বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে তিন নতুন টাইগার