‘নারী ফুটবল দল না পাঠানো উদ্দেশ্যপ্রণিত, নাটক করেছে বাফুফে’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৬ পিএম, ০৯ এপ্রিল ২০২৩
‘নারী ফুটবল দল না পাঠানো উদ্দেশ্যপ্রণিত, নাটক করেছে বাফুফে’

টাকা না থাকার অজুহাত তুলে অলিম্পিক বাছাইয়ে বাংলাদেশ নারী ফুটবল দলকে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শুধু তাই নয়, এ বিষয়ে সরকারের কাছে টাকা বরাদ্ধ চেয়েও পায়নি বলে জানানো হয়েছিল। তবে বাফুফের এ তথ্য সঠিক নয় বলে জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

নারী ফুটবল দল না পাঠানো নিয়ে বাফুফে নাটক করছে বলেও মন্তব্য করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী এবং বিষয়টি সুস্পষ্টভাবে উদ্দেশ্যপ্রণিত, যা সরকারের উপর দোষ চাপানো হয়েছে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, “বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে নারী ফুটবল দলের অলিম্পিক কোয়ালিফাই বাছাইপর্বের যে টুর্নামেন্টে ছিল সেটির জন্য তারা (বাফুফে) যে বরাদ্ধ চেয়েছিল, সেটি ২৭ মার্চ আমরা চিঠি পাই। চিঠি পাওয়া মাত্রই আমরা অর্থমন্ত্রণালয়ে টাকার জন্য চিঠি লিখি।”

“যেকোন বিষয়েই কিছু সময় লাগে। সরকারি কাজ তো সাথে সাথে বললেই হয় না। কিন্তু আমরা দেখলাম, ২৯ মার্চ তারা (বাফুফে) সংবাদ সম্মেলন করলেন যে, ‘এ বিষয়ে সরকার আমাদের (বাফুফে) কোন টাকা দিচ্ছে না। আমরা টিম পাঠাতে পারছি না।’ কিন্তু চিঠিতেই তারা উল্লেখ করেছে যে, ৩১ মার্চের মধ্যে টাকার বিষয়ে উনাদেরেকে অবগত করতে হবে।” -বলেন জাহিদ আহসান রাসেল।

প্রতিমন্ত্রী বলেন, “৩১ মার্চ (জানানোর শেষ তারিখ); তাহলে কিভাবে তারা ২৯ মার্চ বলে যে, টাকা পাচ্ছে না! তার মানে বোঝা যায়, এটি... তারা আসলে কোনভাবেই নারী ফুটবল টিমকে পাঠাবে না। বাছাইপর্বে খেলাবে না বলেই তারা (বাফুফে) এ ধরনের নাটক তৈরি করেছে।”

জাহিদ আহসান রাসেল আরও বলেন, “আমি মনে করি, তারা উদ্দেশ্যপ্রণীতভাবেই এ কাজটি করেছে। উদ্দেশ্যপ্রণীতভাবে কাজটি করে সরকারের উপর দোষারোপ করে নিজের দোষ অন্যের উপর চাপিয়েছে, উদ্দেশ্যপ্রণীতভাবে। এটা পুরোটাই সাজানো নাটক এবং পুরোটাই উদ্দেশ্যপ্রণীতভাবে এ কাজটি করেছে।”


শেয়ার করুন :