২০২৬ বিশ্বকাপে মেসির না খেলা বিচক্ষণ সিদ্ধান্ত : স্কালোনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১২ পিএম, ১৫ জুন ২০২৩
২০২৬ বিশ্বকাপে মেসির না খেলা বিচক্ষণ সিদ্ধান্ত : স্কালোনি

ইন্টার মিয়ামিতে লিওনেল মেসির যাওয়াটা প্রাপ্য ছিল বলে মন্তব্য করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। তার মতে, মেসি হাই প্রোফাইল এই ট্রান্সফার আদায় করে নিয়েছেন। একই সাথে ২০২৬ বিশ্বকাপে মেসির না খেলার মন্তব্যকে বিচক্ষণ বলে অভিহিত করেছেন তিনি।

গত সপ্তাহে আর্জেন্টাইন অধিনায়ক মেসি পিএসজির সাথে দুই বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিতে যাওয়ার ঘোষণা দেন।

বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, “মেসি এমন একটি শহরে খেলতে যাচ্ছে যেখানে তাকে মাথায় তুলে রাখা হবে। তার এ সিদ্ধান্তে আমি দারুণ খুশি। কোন দেশে কোন লিগে সে খেলছে সেটাকে যদি বাদ দেওয়া হয় তবে গুরুত্বপূর্ণ হলো মেসি যেখানে খেলতে যাচ্ছে সেই শহরে পুরোটা সময় দারুণ উপভোগ্য হবে। আমি বিশ্বাস করি এই শহরে সে সহজেই মানিয়ে নিতে পারবে। এই সময়টা তার প্রাপ্য ছিলো।”

একই দিন মেসি বলেছেন, কাতার বিশ্বকাপ ছিল তার শেষ বিশ্বকাপ। সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে যৌথভাবে অনুষ্ঠিতব্য ২০২৬ বিশ্বকাপে ৩৯ বছরে পা রাখবেন।

চায়না টাইটান স্পোর্টসে দেওয়া এক সাক্ষাতকারে মেসি বলেন, “আমি আগেও অনেকবারই বলেছি ২০২২ আমার শেষ বিশ্বকাপ। পরের বিশ্বকাপে আমার পক্ষে আর খেলা সম্ভব নয়। আমি দেখতে চাই সবকিছু কেমন যাচ্ছে। কিন্তু মূল কথা হলো, পরবর্তী বিশ্বকাপে আমি খেলতে যাচ্ছি না। বরং সেখানে (স্টেডিয়ামে) বসে খেলা দেখতে পছন্দ করবো।”

স্কালোনি বলেন, “মেসির এই বিবৃতি আমার কাছে খুবই বিচক্ষণ মনে হয়েছে। সে এমন একজন মানুষ যিনি কখনোই মিথ্যা বলেন না। বাস্তবতা হচ্ছে সে কেমন অনুভব করে সেটাই দেখার বিষয়। বিশ্বকাপ এখনো অনেক দূরে। এখনই এসব নিয়ে ভাবার কোন অর্থ নেই।”


শেয়ার করুন :