স্বাস্থ্যবিধি ভঙ করায় ছয় ফুটবলার নিষিদ্ধ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৯ এএম, ০৯ জুন ২০২০
স্বাস্থ্যবিধি ভঙ করায় ছয় ফুটবলার নিষিদ্ধ

ফাইল ছবি

করোনাভাইরাস পরবর্তী স্বাস্থ্যবিধি অমান্য করায় চায়না অনুর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলের ছয় খেলোয়াড়কে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছে চাইনিজ ফুটবল এসোসিয়েশন (সিএফএ)। একইসাথে তাদেরকে নিজ নিজ সম্পর্কে সমালোচনামূলক রচনা লিখতেও বাধ্য করা হয়েছে।

বিধিনিষেধ অমান্য করে এই ছয়জন গভীর রাতে চায়নার একটি পানশালায় গিয়েছিলেন। চাইনিজ ফুটবল এসোসিয়েশন (সিএফএ) অভিযুক্ত ছয়জন খেলোয়াড়কে আগামী নভেম্বর পর্যন্ত নিষিদ্ধ করেছে। গত ৩০ মে তারা কোন অনুমতি ছাড়া সাংহাইয়ের ট্রেনিং সেন্টার থেকে রাতে বেরিয়ে গিয়েছিল।

সিএএফ’র বরাত দিয়ে বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, ‘মহামারী নিয়ন্ত্রণে ক্লাবগুলোকে যে ধরনের স্বাস্থ্যবিধির নির্দেশনা দেওয়া হয়েছে তার পুরোটাই ভঙ করেছে এই খেলোয়াড়রা। এটা একটি বড় অপরাধ। এর ফলে পুরো দলের উপরই নেতিবাচক প্রভাব পড়েছে।’

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত সিএফএ আয়োজিত সকল ধরনের ম্যাচ থেকে এই খেলোয়াড়দের নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এই সময়ের মধ্যে জাতীয় দলের কোন কার্যক্রমেও তারা অংশ নিতে পারবে না। এর মধ্যে সাংহাই এসআইপিজি ক্লাবের তিন খেলোয়াড় রেন লিহাও, লিও জুরুন ও পেং হাওয়ের বেতনকাটার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে চাইনিজ সুপার লিগ চ্যাম্পিয়নস ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছে।

অনুর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ চেং ইয়াওডং বলেছেন, ‘আমরা তাদের সাথে অত্যন্ত কঠিন ভাষায় কথা বলেছি। আশা করছি তারা ভুল বুঝতে পারবে। নতুন মৌসুমে চায়নার তৃতীয় টায়ারে খেলবে অনুর্ধ্ব-১৯ জাতীয় দলটি। ২০২৪ সালের প্যারিস অলিম্পিকের প্রস্তুতি হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

সেপ্টেম্বরে শুরু হতে পারে নারীদের ফুটবল লিগ

সেপ্টেম্বরে শুরু হতে পারে নারীদের ফুটবল লিগ

প্রীতি ম্যাচেও ছাড় দেয়নি আর্সেনাল

প্রীতি ম্যাচেও ছাড় দেয়নি আর্সেনাল

নাগোয়া গ্রাম্পাসের গোলরক্ষকের করোনা পজিটিভ

নাগোয়া গ্রাম্পাসের গোলরক্ষকের করোনা পজিটিভ

তিন জোনে ভাগ হচ্ছে প্রিমিয়ার লিগের ভেন্যু

তিন জোনে ভাগ হচ্ছে প্রিমিয়ার লিগের ভেন্যু