সাকিবকে ক্রীড়া প্রতিমন্ত্রীর ধন্যবাদ ও অভিনন্দন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৭ এএম, ০৫ জুলাই ২০২০
সাকিবকে ক্রীড়া প্রতিমন্ত্রীর ধন্যবাদ ও অভিনন্দন

ফাইল ফটো

ক্রিকেটের ‘বাইবেল’ খ্যাত ম্যাগাজিন উইজডেনের শতাব্দীর ওয়ানডে সেরা খেলোয়াড়দের তালিকায় দ্বিতীয় হিসেবে নির্বাচিত হয়েছেন টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান। এমন কীর্তিতে সাকিবকে অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

শনিবার (৪ জুলাই) এক বিজ্ঞপ্তিতে ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল বলেন, ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন ‘উইজডেন’-এর গবেষণায় একুশ শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে নির্বাচিত হওয়ায় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আমি আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

কোভিড ১৯ এর এ দুঃসময়ে এটি অত্যন্ত বড় সুখবর। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। সাকিবের এ অর্জনের মধ্যে দিয়ে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় হলো। আমি আশা করি, সাকিব অচিরেই মাঠে ফিরে বরাবরের ন্যায় দুদান্ত নৈপুণ্য প্রদর্শন করবে।

বাংলাদেশ সরকার সবসময় সাকিব আল হাসানের পাশে আছে উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমি আশা করি, সাকিব আল হাসান তার সাফল্যের এ ধারাবাহিকতা ভবিষ্যতেও অক্ষুণ্ন রাখবে। সাকিব তার মেধা যোগ্যতা পরিশ্রম ও চেষ্টার ফলে আজকের এ অবস্থানে আসতে পেরেছে।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে শতাব্দীর সেরা ১০ ক্রিকেটার করে বেছে নিতে ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজের সঙ্গে যৌথ গবেষণা করেছে ক্রিকেটের বিখ্যাত ম্যাগাজিন উইজডেন। তারপর ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচন করেছে উইজডেন মান্থলি।

এ নির্বাচন প্রক্রিয়ায় একটি ক্রিকেটারের ম্যাচে কতটা অবদান ছিল তা মূল্যায়ন করা হয়েছে। বিচারকার্য শেষে দেখা গেছে, ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় মূল্যবান ক্রিকেটার বা সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব। এছাড়া টেস্টে ক্রিকেটেও ষষ্ঠ স্থানে রয়েছেন সাকিব।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবকে চ্যালেঞ্জ ছুড়লেন সাইফুদ্দিন

সাকিবকে চ্যালেঞ্জ ছুড়লেন সাইফুদ্দিন

আসলেই আমরা এক ভণ্ড জাতি : রুবেল হোসেন

আসলেই আমরা এক ভণ্ড জাতি : রুবেল হোসেন

লকডাউনের অভিশাপ কোহলির জন্য ‘আশীর্বাদ’

লকডাউনের অভিশাপ কোহলির জন্য ‘আশীর্বাদ’

ইশান্ত শর্মাকে ক্ষমা করে দিলেন স্যামি

ইশান্ত শর্মাকে ক্ষমা করে দিলেন স্যামি