সৌরভের চিকিৎসায় কলকাতা যাচ্ছেন দেবী শেঠি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ০৩ জানুয়ারি ২০২১
সৌরভের চিকিৎসায় কলকাতা যাচ্ছেন দেবী শেঠি

চিকিৎসকরা জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলি এখন ভালো আছেন। রাতে বেশ ভালো ঘুমও হয়েছে। এছাড়া সকালে রুটিন ইসিজির রিপোর্টও ভালো এসেছে। ফলে আপাতত বাইপাস সার্জারির কোন দরকার নেই। তবে তিনটি ব্লকের মাঝে দুটি ব্লক নিয়ে চিন্তিত চিকিৎসকরা। যার কারণে এবার ছুটে যাচ্ছেন দেশটির স্বনামধন্য কার্ডিয়াক সার্জন দেবী শেঠি।

ভারতীয় ক্রিকেট বোডের সভাপতি সৌরভ গাঙ্গুলির চিকিৎসার জন্য ইতোমধ্যে পাঁচ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। সরোজ মণ্ডল, আফতাব খান, ভবতোষ বিশ্বাস, এস বি রয়, শৌতিক পাণ্ডার মতো ডাক্তাররা রয়েছেন সেই টিমে। এছাাড়া কার্ডিওলজিস্ট, কার্ডিয়াক সার্জেনদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

মেডিকেল টিমও বাইপাস সার্জারি নিয়ে কোন ইঙ্গিত দেননি। তবে চিকিৎসকরা জানিয়েছেন, ঠিক সময়ে হাসপাতালে পৌঁছেছিলেন দাদা। ফলে বড়সড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে।

ভারতীয় সাবেক এ অধিনায়কের হার্টে তিনটি ব্লকেজ ছিল। তবে এখন পর্যন্ত যা জানা যাচ্ছে, তাতে অ্যাঞ্জিওপ্লাস্টির মাধ্যমেই বাকি দুটি আর্টারিতে স্টেন্ট বসানো হতে পারে।

রোববার দুপুরের মেডিকেল বুলেটিনে ড. সপ্তর্ষি বসু জানিয়েছেন, সৌরভের বাইপাস সার্জারির হয়তো প্রয়োজন হবে না। তবে চিকিৎসার পরবর্তী ধাপ কী হবে তা নির্ভর করছে ডাক্তার দেবীর শেঠির পরামর্শের উপর। তিনি আসছেন।

দক্ষিণ কলকাতার যে হাসপাতালে সৌরভ ভর্তি রয়েছেন, তাদের তরফ থেকে জানানো হয়েছে, এক মাসের মধ্যেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন সৌরভ। রোববার সকাল থেকে গায়ে জ্বর নেই। রক্তচাপ এবং নাড়ির গতিও স্বাভাবিক রয়েছে। আপাতত শ্বাসকষ্ট না থাকায় তার অক্সিজেন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সৌরভের হৃদয়ে এত ব্লক?

সৌরভের হৃদয়ে এত ব্লক?

আফসোস হচ্ছে না রায়নার

আফসোস হচ্ছে না রায়নার

নেগেটিভদের নিয়ে কোহলির পজিটিভ আড্ডা

নেগেটিভদের নিয়ে কোহলির পজিটিভ আড্ডা

‘অশোভন’ আচরণে ফেঁসে যাচ্ছেন কোচ ন্যুনো

‘অশোভন’ আচরণে ফেঁসে যাচ্ছেন কোচ ন্যুনো