টোকিও অলিম্পিকে করোনার থাবা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ০২ মে ২০২১
টোকিও অলিম্পিকে করোনার থাবা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাস নিয়ে এখনো শঙ্কা কাটেনি টোকিও অলিম্পিকের। এর মধ্যে এলো আরও ভয়ঙ্কার খরব। করোনার কারণে এক বছর পিছিয়ে দেওয়া টোকিও অলিম্পিকেই থাবা দিয়েছে প্রাণঘাতি এ ভাইরাস। টোকিও অলিম্পিকে কাজ করা ছয়জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

আয়োজকদের পক্ষ থেকেই এ তথ্য জানানো হয়েছে। এ ফলে টোকিও অলিম্পিকে কাজ করা লোকদের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো আটজনে।

আয়োজক কমিটির এক বিবৃতিতে জানোনো হয়, যে ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ২০ থেকে ৩০ বছরের ঘরে একজন করে রয়েছেন। আক্রান্তরা সবাই ট্রাফিকের কাজে সাহায্য করছিলেন এবং মাস্ক পড়েছিলেন। ছয়জনের মধ্যে তিনজন আমামি শহরে এবং বাকি তিনজন কিরিশিমা শহরে কাজ করছিলেন।

গত মাসের শুরুর দিকে শিকোকু দ্বীপে অলিম্পিকের সাথে জড়িত দু’জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাদের মধ্যে একজন ৩০ বছর বয়সী পুলিশ অফিসার ছিলেন।

অলিম্পিক কর্তৃপক্ষ গেমসে অংশগ্রহণকারী সকল অ্যাথলেট এবং স্থানীয় জনগণকে করোনা মহামারীর আক্রমণ থেকে রক্ষা করতে দৃঢ় প্রতিজ্ঞ। অলিম্পিকের মতো বড় আসরের জন্য করোনা মহামারী যেন ছড়িয়ে পড়তে না পারে সে বিষয়েও কাজ করছে আয়োজক কর্তৃপক্ষ।

এছাড়া, জাপান সরকার করোনা সংক্রমণের চতুর্থ ঢেউ ঠেকাতে টোকিও, ওসাকার মতো বড় শহরগুলোতে ১১ মে পর্যন্ত জরুরি অবস্থা জারি করেছে। তবুও এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি করোনাভাইরাস।

করোনা মহামারির কারণে ইতিমধ্যে অলিম্পিকের আসর এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন সূচি অনুযায়ী চলতি বছরের ২৩ জুলাই শুরু হওর কথা রয়েছে। তবে করোনা শঙ্কায় এখনো অনিশ্চয়তায় রয়েছে টোকিও অলিম্পিক।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন শঙ্কায় টোকিও অলিম্পিক!

নতুন শঙ্কায় টোকিও অলিম্পিক!

বিদেশি দর্শক পাবে না টোকিও অলিম্পিকের গ্যালারি

বিদেশি দর্শক পাবে না টোকিও অলিম্পিকের গ্যালারি

টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালো উত্তর কোরিয়া

টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালো উত্তর কোরিয়া

২০২১ অলিম্পিক নিয়ে অনিশ্চয়তায় পৃষ্ঠপোষকরা

২০২১ অলিম্পিক নিয়ে অনিশ্চয়তায় পৃষ্ঠপোষকরা