বায়োপিক নির্মাণে কত টাকা নিয়েছিলেন ধোনি?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৭ পিএম, ২৭ মে ২০২১
বায়োপিক নির্মাণে কত টাকা নিয়েছিলেন ধোনি?

২০০৭ থেকে ২০১৬ সাল, মহেন্দ্র সিং ধোনি জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে দেশকে এনে দিয়েছেন অনেক সাফল্য। যার মধ্যে রয়েছে টি-২০ বিশ্বকাপ, ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি। ধোনির অধিনায়কত্বেই টিম ইন্ডিয়া এসব অর্জন করেছিল।

ভারতীয় ক্রিকেট দলের সাবেক এ অধিনায়ক হলেন রাঁচির রাজপুত্র। খড়গপুর রেল স্টেশনের টিকিট পরীক্ষক হয়ে উঠেন ভারতের রাজপুত্র। পরবর্তীতে দেশের অন্যতম আলোচিত এই ব্যক্তিত্বের কাহিনি নিয়ে তৈরি হয় বায়োপিক। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত।

২০১৬ সালে মুক্তি পেয়েছিল ধোনির বায়োপিক, ‘MS Dhoni : The Untold Story’। সিনেমাটি দর্শকদের মন জয় করতেও সক্ষম হয়েছিল। এ সিনেমায় অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। তবে ২০২০ সালের ১৪ জুন হঠাৎ আত্মহত্যা করেন তিনি। যার কারণ এখনো অজানা, তদন্তাধীন।

আরও পড়ুন > পর্দার ধোনিকে হারিয়ে শোকস্তব্ধ টেন্ডুলকার-কোহলিরা

দীর্ঘদিন পর আবারও আলোচনায় এসেছে ধোনির বায়োপিক। এবার অবশ্য কারণটা ভিন্ন। সিনেমাটির সঙ্গে যুক্ত থাকা (নাম প্রকাশে অনিচ্ছুক) এক ব্যক্তির ফাঁস করা তথ্য নিয়ে চলছে আলোচনা। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন নিজের বায়োপিক করার অনুমতির জন্য এমএস ধোনি কত টাকা নিয়েছিলেন।

সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‌‌‌‌‌‌‘তার (ধোনি) জীবনের ওপর সিনেমা তৈরির রাইটস, ব্যক্তিগত তথ্য, ডকুমেন্টস, ছবি এবং বায়োপিকটির মার্কেটিং ও প্রমোশনের জন্য ধোনি মোট ৪৫ কোটি রুপি পেয়েছেন। তবে উল্টোদিকে সুশান্ত সং রাজপুত সিনেমায় ধোনির চরিত্রে অভিনয় করার জন্য পেয়েছিলেন ২ কোটি রুপি।’

তিনি আরও জানান, ‌‘এছাড়া ধোনির বিজনেস ম্যানেজার, যিনি আবার সিনেমাটির সহকারী প্রযোজক ছিলেন। সেই অরুণ পাণ্ডেও সুশান্তের থেকে বেশি অর্থ পেয়েছেন। তিনি মোট পাঁচ কোটি রুপি পেয়েছেন।’

ধোনির বায়োপিকে এত কাড়ি কাড়ি অর্থ খরচ করে অবশ্য লোকসানে পড়তে হয়নি প্রযোজকদের। সিনেমাটি তৈরি করতে যা খরচ হয়েছিল, তা মুক্তির আগেই বাজার থেকে তুলে ফেলেছিলেন সিনেমার প্রযোজকরা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিজ্ঞাপন নয়, সত্যিই ধোনির উপর  ক্ষেপেছিলেন দ্রাবিড়

বিজ্ঞাপন নয়, সত্যিই ধোনির উপর ক্ষেপেছিলেন দ্রাবিড়

অধিনায়কের হাতে গ্লাভস, ধোনিকে দেখে বাকিরা সাহস পায়

অধিনায়কের হাতে গ্লাভস, ধোনিকে দেখে বাকিরা সাহস পায়

গিনেস বুকে ধোনির সেই ব্যাটটি কোথায়

গিনেস বুকে ধোনির সেই ব্যাটটি কোথায়

যেখানে রয়েছি, সেটা যন্ত্রণাদায়ক : ধোনি

যেখানে রয়েছি, সেটা যন্ত্রণাদায়ক : ধোনি