বৃটিশদের ১১৩ বছরের অপেক্ষা ঘোচালেন ডিন-স্কট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫১ এএম, ২৮ জুলাই ২০২১
বৃটিশদের ১১৩ বছরের অপেক্ষা ঘোচালেন ডিন-স্কট

টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে ঝড় তুললেন গ্রেট বৃটেনের দুই সাঁতারু ডানকান স্কট এবং টম ডিন। মাত্র দশমিক ০৪ সেকেন্ডের ব্যবধানে স্বর্ণ এবং রৌপ্য পদক জিতেছেন দুই সাঁতারু। আর এর মাধ্যমেই বৃটিশদের ১১৩ বছরের অপেক্ষা ঘোচালেন ডানকান স্কট এবং টম ডিন।

টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে ২০০ মিটার ফ্রি স্টাইলে পুলে নেমে হাড্ডাহাড্ডি লড়াই করেছেন ডানকান স্কট এবং টম ডিন। মাত্র দশমিক ০৪ সেকেন্ডের ব্যবধানে ডানকান স্কটকে পিছনে ফেলে স্বর্ণ পদক জেতেন টম ডিন।

মাত্র ১ মিনিট ৪৪ দশমিক ২২ সেকেন্ড সময় নিয়ে সেরা হন টম ডিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডানকান স্কট ১ মিনিটি ৪৪ দশমিক ২৬ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হন।

এর মাধ্যমেই ১৯০৮ লন্ডন অলিম্পিকের পর প্রথমবারের মত দুই পুরুষ বৃটিশ সাঁতারু একই ইভেন্টে পদক জিতলেন। পোডিয়ামে উঠে পরস্পর পরস্পরকে আলিঙ্গন করে উল্লাসে মাতেন তারা।

দুই সাতারুর পিছনে থেকে ১ মিনিট ৪৪ দশমিক ৬৬ সেকেন্ড নিয়ে ব্রাজিলকে ব্রোঞ্জ পদক এনে দেন ফার্নান্দো শেফার। এ ইভেন্টে রেকর্ড অবশ্য মাইকেল ফেলপসের দখলেই থাকলো। তিনি ২০০৮ বেইজিং অলিম্পিকে ১ মিনিট ৪২ দশমিক ৯৬ সেকেন্ড নিয়ে স্বর্ণ পদক জেতেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২৮ অলিম্পিকে সোনা জিততে চাই  : রোমান সানা

২০২৮ অলিম্পিকে সোনা জিততে চাই : রোমান সানা

অলিম্পিক ইতিহাসে বারমুডার প্রথম স্বর্ণ

অলিম্পিক ইতিহাসে বারমুডার প্রথম স্বর্ণ

অলিম্পিক সার্ফিংয়ের প্রথম স্বর্ণ পদক ব্রাজিলের দখলে

অলিম্পিক সার্ফিংয়ের প্রথম স্বর্ণ পদক ব্রাজিলের দখলে

অলিম্পিক থেকে নাওমি ওসাকার বিদায়

অলিম্পিক থেকে নাওমি ওসাকার বিদায়