ধোনিকে ভারতীয় সুপ্রিম কোর্টের নোটিশ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২৬ জুলাই ২০২২
ধোনিকে ভারতীয় সুপ্রিম কোর্টের নোটিশ!

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে আইনী নোটিশ পাঠিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। আম্রপালি গ্রুপের ফ্ল্যাট ডেলিভারি সংক্রান্ত এক মামলার শুনানির সূত্রে নাম উঠে আসলে ‘আম্রপলি ও ধোনি’ উভয়কেই নোটিশ পাঠানো হয়। যদিও আম্রপালি গ্রুপের দ্বারা প্রতারিত হওয়ায় আগেই একটি মামলা করেছিলেন ধোনি। তবে আদালত সেটির স্থগিতাদেশ দিয়েছেন।

ভারতীয় গণমাধ্যমের সূত্রে জানা যায়, আম্রপালি গ্রুপকে টাকা দিয়েও যারা ফ্ল্যাট বুঝে পাননি তাদের মামলাতে ধোনির নামও উঠে আসে। কারণ, ২০০৯ থেকে ২০১৫ সাল সময়কালে ফ্ল্যাট ক্রয়-বিক্রয়ের সময় আম্রপালি গ্রুপে ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন মহেন্দ্র সিং ধোনি। সে সময় আম্রপালি গ্রুপের তৈরি করা ফ্ল্যাট বিক্রয়ের প্রচারের মুখ ছিলেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক এ অধিনায়ক।

আম্রপালি গ্রুপের কাছ থেকে মহেন্দ্র সিং নিজেও প্রতারিত হয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে ২০১৯ সালের অক্টোবরে দিল্লি হাইকোর্টের দ্বারস্থও হয়েছিলেন ধোনি। সেই মামলার শুনানি চলাকালেই ধোনিকে নোটিশ পাঠানো হলো।

ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকাকালিন কোনো অর্থ পাননি বলেও মামলায় উল্লেখ রয়েছে। সেই হিসিবে আম্রপালি গ্রুপ কাছে ধোনি ১৫০ কোটি টাকা পাবেন। অন্যদিকে, আম্রপালি গ্রুপের কাছ থেকে এখনও অনেককে ফ্ল্যাট বুঝে পাননি।

আদালত সাবেক বিচারপতি বীণা বীরবলকে নিয়োগ করে ধোনি ও রিয়াল এস্টেট ফার্মের মধ্যে আরবিট্রেশন প্রক্রিয়া চালুর নির্দেশ দিয়েছিলেন। সোমবার (২৫ জুলাই) দেশটির সুপ্রিম কোর্টের বিচারপতি ইউ ইউ ললিত ও বেলা এম ত্রিবেদীর বেঞ্চে শুনানি ছিল।

গ্রাহকদের স্বার্থ সুরক্ষার নির্দেশ দিয়ে সুপ্রিম কোর্ট একজন কোর্ট রিসিভার নিয়োগ করে দিয়েছেন। যিনি আবাসন প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ হয়ে গ্রাহকদের হাতে অ্যাপার্টমেন্ট তুলে দেওয়া হয়েছিল কি-না তা খতিয়ে দেখবেন। একই সাথে বিচারপতি বীরবলকে আরবিট্রেশন প্রক্রিয়া স্থগিত রাখতেও বলা হয়।

আদালতে ফরেনসিক অডিটে দাবি করা হয়, ধোনির রীতি স্পোর্টসের সঙ্গে আম্রপালির ২৪টি চুক্তি হয়েছিল। একটি আবাসন প্রকল্প জয়েন্ট ভেঞ্চারে হওয়ার কথা ছিল।

আম্রপালি গ্রুপের কর্তারা এখন জেলে রয়েছে। ২০১৯ সালে ওই গ্রুপের রিয়াল এস্টেটের লাইসেন্সও বাতিল করে দিয়েছে দেশটির শীর্ষ আদালত। শুনানিতে এমন কথাও বলা হয় যে, ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ধোনির কাছে গ্রাহকদের যে টাকা গিয়েছে সেটাও উদ্ধার করা হোক। এ বিষয়ে ৮ আগস্ট সুপ্রিম কোর্টে আবারও শুনানির দিন ধার্য রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সরিয়ে নেওয়া হলো ধোনির ‘বিতর্কিত’ বিজ্ঞাপন

সরিয়ে নেওয়া হলো ধোনির ‘বিতর্কিত’ বিজ্ঞাপন

মেন্টর হওয়ায় ধোনির বিরুদ্ধে মামলা

মেন্টর হওয়ায় ধোনির বিরুদ্ধে মামলা

বায়োপিক নির্মাণে কত টাকা নিয়েছিলেন ধোনি?

বায়োপিক নির্মাণে কত টাকা নিয়েছিলেন ধোনি?

বিজ্ঞাপন নয়, সত্যিই ধোনির উপর  ক্ষেপেছিলেন দ্রাবিড়

বিজ্ঞাপন নয়, সত্যিই ধোনির উপর ক্ষেপেছিলেন দ্রাবিড়