সরিয়ে নেওয়া হলো ধোনির ‘বিতর্কিত’ বিজ্ঞাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০৭ এপ্রিল ২০২২
সরিয়ে নেওয়া হলো ধোনির ‘বিতর্কিত’ বিজ্ঞাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এক বিজ্ঞাপনে কাজ করেছেন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। সেই বিজ্ঞাপন নিয়ে তৈরি হয়েছিল নানা ধরনের সমালোচনা। অবশেষে সেই বিতর্কিত বিজ্ঞাপন সরিয়ে নিয়েছে আইপিএল কর্তৃপক্ষ।

আইপিএলের ওই বিজ্ঞাপনে দেখা যায়, আইন ভঙ্গ করে রাস্তায় গাড়ি নিয়ে দাঁড়িয়ে আছেন মহেন্দ্র সিং ধোনি। সেখানে দেখা যায়, ধোনির গাড়ি নিয়ে দাঁড়িয়ে থাকার কারণে রাস্তায় যানজটের তৈরি হয়েছে। দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশ তাকে কিছু না বলেই চলে যায়।

এই বিজ্ঞাপন প্রকাশের পর এটি নিয়ে অভিযোগ করে ভারতের কনজিউমার ইউনিটি অ্যান্ড ট্রাস্ট সোসাইটি। তারা অভিযোগ করেছে, ধোনির এই বিজ্ঞাপন মানুষের জন্য ভুল বার্তা দিচ্ছে। তাই বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

আইপিএলের ওই বিজ্ঞাপনে ধোনিকে দেখা যায় বাস চালকের ভূমিকায়। বাস চালানোর সময় হঠাৎই একটি টেলিভিশনের দোকানের সামনে গাড়ি দাঁড় করান ধোনি। ওই অবস্থায় বাসে থাকা সব যাত্রীরা খেলা দেখতে শুরু করে।

ওই সময়ে ট্রাফিক পুলিশ এসে ধোনিকে গাড়ি থামানোর কারণ জিজ্ঞাসা করলে জানান, আইপিএলের সুপার ওভার চলছে। এরপরে আর কিছু না বলেই ওইখান থেকে সরে পড়েন ট্রাফিক পুলিশ।

এই বিজ্ঞাপনের পর জানানো অভিযোগে বলা হয়েছে, এটি দর্শকদের ট্রাফিক আইন নিয়ে ভুল বার্তা দিচ্ছে। এরপরেই এই বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার নির্দেশনা দেয় অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্স কাউন্সিল অব ইন্ডিয়া।

চলতি বছরের ২০ এপ্রিলের মধ্যে বিজ্ঞাপনটি সরিয়ে দেওয়ার নির্দেশনা থাকলেও তা আগেই কার্যকর করা হয়েছে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়া হয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

খারাপ আচরণ করায় কলকাতার নীতিশ রানার জরিমানা

খারাপ আচরণ করায় কলকাতার নীতিশ রানার জরিমানা

ম্যাচ জেতানো ইনিংস খেলে এখনো ঘোরের মধ্যে কামিন্স

ম্যাচ জেতানো ইনিংস খেলে এখনো ঘোরের মধ্যে কামিন্স

ধোনির  ক্রিকেটীয় দক্ষতা দেখে বিস্মিত ইশান

ধোনির ক্রিকেটীয় দক্ষতা দেখে বিস্মিত ইশান

পারশ্রমিক ছাড়াই কোহলিদের মেন্টর ধোনি

পারশ্রমিক ছাড়াই কোহলিদের মেন্টর ধোনি