বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে বিক্রি করছেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২১ এপ্রিল ২০২০
বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে বিক্রি করছেন সাকিব

বিশ্বকাপে এই ব্যাট দিয়েই ৬০৬ রান করেন সাকিব আল হাসান

ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে বিক্রি করার ঘোষণা দিয়েছেন টাইগার অলরাইন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপে খেলা আট ম্যাচে সেই ব্যাট দিয়ে ৬০৬ করেছেন সাকিব।

সাকিবের অনেক স্মৃতি জড়ানো এই ব্যাট বিক্রির পুরো অর্থই তার নিজের নামের ফাউন্ডেশনে দান করা হবে। মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে সাকিব ফাইন্ডেশনের ফেসবুক পেইজে লাইভে এসে সাকিব এ তথ্য জানান।

সাকিব বলেন, সবার অবগতির জন্য একটা বিষয় জানাতে চাই, ২০১৯ বিশ্বকাপে খেলা আমার ব্যাট নিলামে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি। বুধবার রাতে এটির নিলাম অনুষ্ঠিত হবে। আশা করি যারা ক্রিকেটকে ভালোবাসে, ক্রিকেটের বিভিন্ন জিনিস সংরক্ষণে রাখতে চান তারা অংশগ্রহণ করতে পারেন।

তিনি বলেন, ব্যাটটি আমার অনেক প্রিয়। বিশ্বকাপে এ একটি ব্যাট দিয়েই আমি খেলেছি। আপনারা জানেন বিশ্বকাপে আমি দেশের হয়ে মোটামুটি ভালো পারফর্ম করেছিলাম। ব্যাটটি আমার অনেক প্রিয়। প্রায় দেড় হাজারের মতো রান করেছি এই ব্যাট দিয়ে। ব্যাটটি নিলামে বিক্রির পুরো অর্থই এই ফাইন্ডেশনে দান করা হবে।

বিশ্বকাপে সাকিব আল হাসানের পরিসংখ্যান ও পারফরম্যান্স ছিল বেশ ঈর্শানীয়। কারণ, পারফরম্যান্স আর কেউই সাকিবের মতো দেখাতে পারেননি।

সেমিফাইনাল খেলতে না বাংলাদেশ গ্রুপ পর্বের মোট আটটি ম্যাচ খেলে। আট ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমে সাকিব ৬০৬ রান করেন। যেকানে গড় ছিল ৮৬.৫৭ রান। যা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ গড় রান। রান ছাড়াও বল হাতে ৮ ম্যাচে ১১টি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

সাকিবের ৬০৬ রানের মধ্যে দুটি সেঞ্চুরি করেছিলেন। এর মধ্যে প্রথম দুটি জয়ের একটিতে সেঞ্চুরি ছিল। এছাড়া স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষেও সেঞ্চুরি করেন। আট ম্যাচের মধ্যে ৭টি ইনিংসেই ন্যুনতম ৫০ রান অতিক্রম করেন সাকিব। বাকি একটিতে ৪১ রান করেন, যা বিশ্বকাপে সাকিবের সর্বনিম্ন সংগ্রহ ছিল।

বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাসে একমাত্র ক্রিকেটার হিসেবে ৬০০ এর ওপর রান ও ১০টিরও বেশি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

সাকিবের আগে বাংলাদেশের আরেক ক্রিকেটার ব্যাট বিক্রির ঘোষণা দিয়েছেন। তিনি হলেন টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। টেস্টে ক্রিকেটে তার ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি তিনি বিক্রি করবেন। তার ব্যাট বিক্রির পুরো অর্থও দেওয়া হবে করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষের মাঝে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির

আইসিসির সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির

বিশ্বকাপ ক্রিকেট ইতিহাসে সাকিব

বিশ্বকাপ ক্রিকেট ইতিহাসে সাকিব

বিশ্বকাপের মঞ্চে সাকিবের প্রথম শতক

বিশ্বকাপের মঞ্চে সাকিবের প্রথম শতক

সেঞ্চুরি করেও সাকিবের ‘আক্ষেপ’

সেঞ্চুরি করেও সাকিবের ‘আক্ষেপ’