নাদাল দুর্গে জোকোভিচের হানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২২ এএম, ১২ জুন ২০২১
নাদাল দুর্গে জোকোভিচের হানা

ফ্রেঞ্চ ওপেনের লাল দুর্গের একছত্র অধিপতি রাফায়েল নাদাল। বরাবরই শিরোপা জয়ের অন্যতম দাবিদার থাকেন নাদাল। এবারও শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে এসেছিলেন রাফায়েল নাদাল। তবে এবার সেমি ফাইনালে নোভাক জোকোভিচ বাধা এড়াতে না পারায় সেমি ফাইনালেই বাদ পড়তে হল।

২০২০ ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিল জোকোভিচ এবং নাদাল। সে ম্যাচে নাদালের কাছে পাত্তাই পাননি সার্বিয়ান তারকা জোকোভিচ। এবার আর একই ঘটনার পুনরাবৃত্তি হতে দিলেন না জোকোভিচ। নাদালকে হারালেন ৩-৬,৬-৩,৭-৬,৬-২ গেমে।

ফ্রেঞ্চ ওপেনে বরাবরই অপ্রিরোধ্য রাফায়েল নাদাল। ফ্রেঞ্চ ওপেনের ক্লে কোর্টে এখন পর্যন্ত খেলেছেন ১০৮ ম্যাচ, আর তাতে পরাজয় মাত্র ৩ টি। এতেই বোঝা যায় কেন নাদালকে বলা হয় ক্লে কোর্টের একছত্র অধিপতি। রেকর্ড ১৩ বার ফ্রেঞ্চ ওপেনের শিরোপা ঘরে তুলেছেন রাফায়েল নাদাল।

২০০৫ সালে ফ্রেঞ্চ ওপেনে অভিষেকের পর থেকেই ফ্রেঞ্চ ওপেনের শিরোপা নিজের করে নিয়েছেন নাদাল। এবার ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিততে পারলে গ্রান্ড গ্ল্যাম শিরোপার সংখ্যায় কিংবদন্তি রজার ফেদেরারকে ছাড়িয়ে যেতে পারতেন নাদাল। তবে এর জন্য হয়তো আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। কিছুদিনের মধ্যেই উইম্বলডন খেলতে নামবেন নাদাল।

ক্যারিয়ারে ১৯ তম গ্রান্ড গ্ল্যাম শিরোপা জয়ের জন্য ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে নামবেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। রোববার (১৩ জুন) সিতসিপাসের বিপক্ষে ফাইনালে নামবেন জোকোভিচ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তুরস্ককে হারিয়ে ইউরোতে ইতালির শুভযাত্রা

তুরস্ককে হারিয়ে ইউরোতে ইতালির শুভযাত্রা

মাঠে উত্তাপ ছড়ালেন সাকিব

মাঠে উত্তাপ ছড়ালেন সাকিব

ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে রবিনসন

ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে রবিনসন

কোপা আমেরিকায় আর্জেন্টিনা স্কোয়াডে দুই চমক

কোপা আমেরিকায় আর্জেন্টিনা স্কোয়াডে দুই চমক