ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে জকোভিচের খেলা হচ্ছে না

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০১ পিএম, ০৬ মার্চ ২০২৩
ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে জকোভিচের খেলা হচ্ছে না

চলতি মাসের আগামী সপ্তাহে অনুষ্ঠিব্য ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচ। আয়োজক সূত্র বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জানানো হয়, যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞার কারণে জকোভিচের খেলা হচ্ছে না।

কোভিড-১৯ ভ্যাক্সিন না নেওয়ায় যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবেন না জকোভিচ। তবে যুক্তরাষ্ট্র সরকারের বিশেষ অনুমতি নিয়ে তার প্রবেশের সুযোগ রয়েছে বলেও জানা গেছে।

ক্যালিফোর্নিয়ায় আগামী সপ্তাহে শুরু হচ্ছে ইন্ডিয়ার ওয়েলস এটিপি ১০০০ মাস্টার্স টুর্নামেন্ট। এরপর পরই মিয়ামিতে ঐতিহ্যবাহী মাস্টার্স টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্র সরকার যদি অনুমতি না দেয় তবে মিয়ামিতেও খেলা হবে না জকোভিচের।

এখন পর্যন্ত আন্তর্জাতিক পর্যটকদের ভ্যাক্সিন ছাড়া যুক্তরাষ্ট্রে প্রবেশের কোন অনুমতি নেই। সম্প্রতি ট্রান্সপোর্ট সিকিউরিটি এ্যাডমিনিস্ট্রেশন ইঙ্গিত দিয়েছে অন্তত মধ্য এপ্রিলের আগ পর্যন্ত এই নির্দেশনা পরিবর্তনের কোন সম্ভাবনা নেই।

২০২২ সালে ভ্যাক্সিন জটিলতায় অস্ট্রেলিয়ায় গিয়েও অস্ট্রেলিয়ান ওপেনে কোর্টে নামতে পারেননি জকোভিচ। গত বছর উইম্বলডনে জয়ের পর ইউএস ওপেনে খেলতে যেতে পারেননি।

চলতি বছরের জানুয়ারিতে অবশ্য অস্ট্রেলিয়ায় গিয়ে শিরোপা জিতে ক্যারিয়ারের রেকর্ড ২২তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা স্পর্শ করার কৃতিত্ব দেখিয়েছেন সার্বিয়ান নাম্বার ওয়ান এ তারকা।

গত সপ্তাহে দুবাইয়ে টানা ২০তম ম্যাচ জয়ের দেখা পেয়েছেন। তবে সেমি-ফাইনালে ডানিল মেদভেদেভের কাছে হেরে তার জয়ের ধারা থেমেছে।

এদিকে, শুক্রবার ইউএস টেনিস এসোসিয়েশন ও ইউএস ওপেন আয়োজক কমিটির পক্ষ থেকে জকোভিচকে যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেওয়ার পক্ষে আওয়াজ উঠেছে।

ইউএস ওপেনের অফিসিয়াল টুইটার পেজে লেখা হয়, “টেনিস বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় নোভাক জকোভিচ। ইউএসটিএ ও ইউএস ওপেন আশাবাদী জকোভিচ যুক্তরাষ্ট্রের প্রবেশের অনুমতি পাবেন। আর সেটা হলে ইন্ডিয়ান ওয়েলস ও মিয়ামির দর্শকরা আবারও তাদের প্রিয় তারকার খেলা উপভোগের সুযোগ পাবে।”

ইন্ডিয়ান ওয়েলস আয়োজক কমিটির এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলেছে, জকোভিচের স্থানে নিকোলোজ বাসিলাশভিলি খেলার সুযোগ পাবেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কোর্টে ফিরতে আরও সময় লাগবে নাদালের

কোর্টে ফিরতে আরও সময় লাগবে নাদালের

সানিয়া মির্জার টেনিস ক্যারিয়ারের ইতি

সানিয়া মির্জার টেনিস ক্যারিয়ারের ইতি

স্টেফি গ্রাফের পাশে জোকোভিচ

স্টেফি গ্রাফের পাশে জোকোভিচ

রেকর্ড শিরোপা জিতে নাদালকে ছুঁলেন জোকোভিচ

রেকর্ড শিরোপা জিতে নাদালকে ছুঁলেন জোকোভিচ