ক্রীড়াবিদকে যৌন হয়রানির অভিযোগে টেনিস সম্পাদক বহিষ্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ২১ নভেম্বর ২০১৯
ক্রীড়াবিদকে যৌন হয়রানির অভিযোগে টেনিস সম্পাদক বহিষ্কার

কিশোরী ক্রীড়াবিদকে যৌন হয়রানি করার অভিযোগ ওঠার পর বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদকে বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোহাম্মদ মাসুদ করিমকে সাধারণ সম্পাদকের অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

যৌন হয়রানির অভিযোগে বুধবার (২০ নভেম্বর) গুলশান থানায় গোলাম মোর্শেদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। গোলাম মোর্শেদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে ১৬ বছরের ওই টেনিস খেলোয়াড়ের চাচা এ মামলা দায়ের করেন। ভুক্তভোগী ওই কিশোরী প্রবাসী এক টেনিস খেলোয়াড়ের মেয়ে।

নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হওয়ার বিষয়টি গুলশান থানার ডিউটি অফিসার এসআই সিনথিয়া নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদকে একমাত্র আসামি করে এ মামলা করা হয়েছে। মামলায় নারী ও শিশু নির্যাতন আইনের ১০ ধারায় ‘শ্লীলতাহানির (যৌন হয়রানি) অভিযোগ করা হয়েছে।

মামলার এজাহারে ভুক্তভোগীর চাচা অভিযোগ করেন, আইটিএফ জুনিয়র টেনিসে অংশ নিতে গত ২ নভেম্বর ঢাকায় এসেছিল আমার ভাতিজি। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের মাধ্যমে ঢাকা ক্লাবের গেস্ট হাউজে উঠেছিল সে। গত ৪ নভেম্বর সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে গোলাম মোর্শেদ আমার ভাতিজির কক্ষের সামনে এসে তাকে ডিনারের প্রস্তাব দেন। আমার অপ্রাপ্ত বয়স্ক ভাতিজি প্রস্তাবে রাজি হলে গোলাম মোর্শেদ তার গাড়িতে গুলশানের বাসায় নিয়ে মদ ও সিগারেটের অফার করেন। গাড়িতে বসে গোলাম মোর্শেদ আমার ভাতিজির শরীরের বাম পাশের উরুতে হাত দিয়ে তাকে শ্লীলতাহানি করে এবং অশ্লীল কথাবার্তা বলেন।

পরে আমার ভাতিজিকে নিয়ে মোর্শেদ একটি কফিশপে যান। কফি খাওয়ার পর আমার ভাতিজি তাকে ঢাকা ক্লাবে পৌঁছে দেওয়ার অনুরোধ করলে কৌশলে গোলাম মোর্শেদ তাকে আবার বাসায় নিয়ে কুপ্রস্তাব দেন। আমার ভাতিজি প্রতিবাদ ও চিল্লাচিল্লি করলে গোলাম মোর্শেদ একটি গাড়ি ভাড়া করে তাকে পৌঁছে দেয়। আমার ভাতিজি হতাশাগ্রস্ত হয়ে কাউকে না জানিয়ে ১৪ নভেম্বর আমেরিকা চলে যায়।

এদিকে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের বিরুদ্ধে এমন অভিযোগ উঠার পর সংগঠনের সাধারণ সম্পাদক পদ থেকে থেকে বহিষ্কার করা হলো।


শেয়ার করুন :


আরও পড়ুন

পাঁচ বছরের নিষেধাজ্ঞায় শাহাদাত হোসেন

পাঁচ বছরের নিষেধাজ্ঞায় শাহাদাত হোসেন

কোচের কথায় সায় দিলেন বিসিবি সভাপতি

কোচের কথায় সায় দিলেন বিসিবি সভাপতি

দলের বর্তমান কাঠামোর পরিবর্তন দরকার : ডোমিঙ্গো

দলের বর্তমান কাঠামোর পরিবর্তন দরকার : ডোমিঙ্গো

হতাশার মাঝেও আশার আলো নাঈম শেখ

হতাশার মাঝেও আশার আলো নাঈম শেখ