ঢাকার বিপক্ষে থামলো কুমিল্লার জয়রথ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৩ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২২
ঢাকার বিপক্ষে থামলো কুমিল্লার জয়রথ

সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অন্যতম ফেভারিট হিসেবে খেলতে নেমেছে চলমান বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে। চলমার আসরে টানা তিন জয়ে রীতিমতো আকাশে উড়ছিল ইমরুল কায়েসের দল। তবে তাদেরকে মাটিতে নামিয়ে আনলো মিনিস্টার ঢাকা। কুমিল্লার বিপক্ষে ৫০ রানের বড় ব্যবধানের জয় পেয়েছে মাহমুদউল্লাহ-তামিম-মাশরাফিদের দল।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আসরের ১৫তম ম্যাচে টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠান কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। ব্যাটিং করতে নেমে শুরুতে মোহাম্মাদ শেহজাদের উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে তামিম-ইমরানুজ্জামানের (১৫) জুটিতে দলীয় রান ৫০ পার করে ঢাকা।

৩৫ বলে ২ চার ও ৩ ছক্কায় তামিম আউট হলে খানিকটা খেই হারিয়ে ফেলে ঢাকা। কেবল একপ্রান্ত আগলে ছিলেন অধিনায়ক রিয়াদ। তার ৪১ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৭০ রানের অপরাজিত ইনিংসে ভর করে ২০ ওভার শেষে ১৮১ রানের বড় সংগ্রহ পায় ঢাকা। রিয়াদ ছাড়াও আন্দ্রে রাসেল ১১ ও নাঈম শেখ করেন ১০ রান।

১৮২ রানের বড় লক্ষ্য তাঁড়া করতে নেমে রুবেল হোসেনের করা প্রথম ওভারেই সাজঘরে ফিরেন লিটন দাস। এক ওভার পর ফাফ ডু প্লেসিস ৮ রানে রানআউট হলে বিপদ পড়ে কুমিল্লা। সেখান থেকে দলের হাল ধরেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক ইমরুল কায়েস।

দু’জন মিলে ৭ দশমিক ২ ওভারে যোগ করেন ৭০ রান। বিপদটা আসে ইনিংসের ১১তম ওভারে। সেই ওভারের প্রথম ও শেষ বলে জোড়া আঘাত হানেন রাসেল। বিদায় করেন কায়েস (২৮) এবং জয়কে (৪৬)। এই দু’জনের বিদায়ের পরই টপাটপ উইকেট হারাতে থাকে ভিক্টোরিয়ান্সরা।

শেষ দিকে করিম জানাতের ১৭, আরিফুল হকের ১২ এবং তানভীর ইসলামের ১০ রান ছাড়া বলার মতো আর কোন ইনিংস খেলতে পারেনি কুমিল্লার কেউ। ফলে ১৫ বল বাকি থাকতেই ১৭ দশমিক ৭ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় তারা।

কুমিল্লাকে গুটিয়ে দিয়ে ৫০ রানের বড় ব্যবধানের জয় তুলে নেয় মিনিস্টার ঢাকা। আসরে কুমিল্লার এটাই প্রথম হার। এর আগে টানা তিন ম্যাচে জয় তুলে শীর্ষে রয়েছে দলটি।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল। এছাড়া এবাদত হোসেন ও কাইস আহমেদের শিকার ২টি করে উইকেট।

এদিকে, কুমিল্লাকে হারিয়ে সমান পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে এসেছে রিয়াদের দল ঢাকা। সমান পয়েন্ট থাকলেও রান রেটে পিছিয়ে রয়েছে ঢাকা। 

স্পোর্টসমেইল২৪/এএইচবি/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

খুলনাকে হারিয়ে ঢাকাকে পেছনে ফেললো বরিশাল

খুলনাকে হারিয়ে ঢাকাকে পেছনে ফেললো বরিশাল

কুমিল্লার হ্যাটট্রিক জয়, মিরাজ কাণ্ডের পর হারলো চট্টগ্রাম

কুমিল্লার হ্যাটট্রিক জয়, মিরাজ কাণ্ডের পর হারলো চট্টগ্রাম

নেতৃত্ব হারিয়ে ক্ষুব্ধ মিরাজ, খেলবেন না বিপিএল

নেতৃত্ব হারিয়ে ক্ষুব্ধ মিরাজ, খেলবেন না বিপিএল

বিপিএল অভিষেকেই মৃত্যুঞ্জয়ের হ্যাটট্টিক

বিপিএল অভিষেকেই মৃত্যুঞ্জয়ের হ্যাটট্টিক