ঢাকা-কুমিল্লার ম্যাচও পরিত্যক্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২২
ঢাকা-কুমিল্লার ম্যাচও পরিত্যক্ত

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২০তম ম্যাচটিও পরিত্যক্ত হলো। বৃষ্টির কারণে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচটিও মাঠে গড়াতে পারলো না। মিনিস্টার ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার ম্যাচটিও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ফলে ঢাকার সাথে ভাগ করা পয়েন্ট নিয়ে টেবিলে আবারও শীর্ষে ফিরলো ইমরুল কায়েসের দলটি।

২২শে মাঘ, (৪ ফেব্রুয়ারি, শুক্রবার) শীতের মাঝেই বঙ্গোপসাগেরে সৃষ্ট লঘুচাপে ঢাকায় ঝড়ছিল বৃষ্টি। সকালের দিকে ভালো থাকলেও দুপুর থেকে বয়ে আসার বাতাসের সাথে থেমে থেমে চলা বৃষ্টি অপেক্ষা বাড়াচ্ছিল বার বার। দিনের প্রথম ম্যাচ পরিত্যাক্ত ঘোষণা করা হয় বিকেল পৌনে চারটায়।

টস না হওয়া ফরচুন বরিশাল ও সিলেট সাইরাজার্সের মধ্যকার ম্যাচটিতে পয়েন্ট ভাগ করে নিয়ে টেবিলের শীর্ষে ফিরেছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। তবে সেটি আর বেশিক্ষণ ধরে রাখতে পারলো না বরিশাল। দ্বিতীয় ম্যাচে ভাগ করা এক পয়েন্ট নিয়ে বরিশালকে নামিয়ে দিয়ে আবারও শীর্ষে ফিরেছে দুই বারের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আসরের ১৯তম ও দিনের প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর সূচি অনুযায়ী দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা সাড়ে ছয়টায়।বিকেল থেকে বৃষ্টির পরিমাণ কমে আসায় ম্যাচটি মাঠে গড়ানো সম্ভাবনাও দেখা দেয়। এর মাঝে বৃষ্টি একেবারে থেমে যাওয়ার মাঠ প্রস্তুতও করা হয়। তবে সেটি আর সম্ভব হয়নি। বার বার বাগড়া বাজিয়েছে মাঘের বৃষ্টি।

শেষ পর্যন্ত রাত পৌনে ৯টায় দিকে আর অপেক্ষা না বাড়িয়ে প্রথম ম্যাচের ন্যায় দ্বিতীয় ম্যাচটিও পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারিরা। খেলার উদ্দেশে হোটেল থেকে মাঠে আসলেও ড্রেসিং রুম থেকে আবারও হোটেল রুমে ফিরতে হয় দুই দলের ক্রিকেটারদের।

এদিকে, পয়েন্ট ভাগ করে নিলেও বিকেলে শীর্ষে ওঠা ফরচুন বরিশালকে নামিয়ে দিয়ে চূড়ার জায়গাটি দখলে নিয়েছে কুমিল্লা। ৬ ম্যাচে ৪ জয়, এক হার ও একটি পরিত্যক্ত ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে কুমিল্লা। পয়েন্টে সমান থাকলেও রান রেটে পিছিয়ে পড়েছে বরিশাল।

৭ ম্যাচে ৪ জয়, দুই হার ও একটি পরিত্যক্ত ম্যাচে ফরচুন বরিশালের পয়েন্ট ৯ এবং রান নেট -০.২৮৭। যেখানে শীর্ষে ওঠা কুমিল্লার রান রেট ০.৯৪২। আর ৭ ম্যাচে ৩ জয়, ৩ হার ও একটি পরিত্যক্ত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে মিনিস্টার ঢাকা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মোস্তাফিজের পর ইমরুল-লিটন, দুর্দান্ত জয়ে শীর্ষে ফিরলো কুমিল্লা

মোস্তাফিজের পর ইমরুল-লিটন, দুর্দান্ত জয়ে শীর্ষে ফিরলো কুমিল্লা

হাসলো ফ্লেচারের ব্যাট, সহজে জিতলো খুলনা

হাসলো ফ্লেচারের ব্যাট, সহজে জিতলো খুলনা

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের সেরা পাঁচ

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের সেরা পাঁচ

মাঠে দাঁড়িয়ে শাহজাদের ধূমপান

মাঠে দাঁড়িয়ে শাহজাদের ধূমপান