সিলেটকে বিদায় করে সবার আগে প্লে-অফে বরিশাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩১ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২২
সিলেটকে বিদায় করে সবার আগে প্লে-অফে বরিশাল

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান আসরে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করলো সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল। একই সাথে প্লে-অফের দৌড় থেকে প্রথম দল হিসেবে ছিটকে গেল সিলেট সানরাইজার্স। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) নিজেদের মাধে বরিশালের হেরে আসর থেকে সিলেটের বিদায় নিশ্চিত হয়েছে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৯ রানের সংগ্রহ গড়ে ফরচুন বরিশাল। দলের দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইলের জোড়া ফিফটিতে এ বিশাল সংগ্রহ গড়ে বরিশাল।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার কলিন ইনগ্রামের ৯০ রানের ইনিংসে জয়ের আশা দেখলেও শেষ পর্যন্ত আর পেরে উঠেনি বরি বোপারার নেতৃত্বাধীন দল সিলেট সানরাইজার্স। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রান করে তারা। ফলে ১২ রানের জয় নিয়ে পূর্ণ ২ পয়েন্ট অর্জন করে টেবিলের শীর্ষে থাকা দল ফরচুন বরিশাল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইলের জোড়া হাফ সেঞ্চুরির পর শেষ দিকে ডোয়াইন ব্রাভোর ক্যামিও ইনিংসের সুবাদে রানের পাহাড় গড়ে ফরচুন বরিশাল।

ব্যাট হাতে ৬টি চার ও ৩টি ছক্কায় ২৮ বলে ৫১ রান করেন শাহরিয়ার। গেইলের সাথে ৪০ বলে ৭২ রানের উদ্বোধনী জুটি গড়েন তিনি। গেইল ধীর গতিতে রান তুললেও উইকেটে টিকে ছিলেন শেষ পর্যন্ত। অপারাজিত গেইলের ব্যাট থেকে আসে ৪৫ বলে ৫১ রান। ১০৯ মিনিট উইকেটে থেকে ৪টি চার ও ২ ছক্কায় এ রান করেন তিনি।

শাহরিয়ার ও গেইল ছাড়া বরিশালের পক্ষে ব্যাট হাতে অধিনায়ক সাকিব আল হাসান ১৯ বলে ৩৮, তৈহিদ হৃদয় ১১ বলে ১০ এবং শেষ দিকে ব্রাভো১৩ বলে অপরাজিত ৩৪ রানের ইনিংস খেলেন। অন্যদিকে, সিলেটের সোহাগ-স্বাধীন-আলাউদ্দিন ও নাজমুল ১টি করে উইকেট নেন।

২০০ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে সিলেট সানরাইজার্স। দলীয় ৩৪ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটি থেকে আসে ৭৪ রান। এরপর নিয়মিতভাবে উইকেট হারাতে থাকে সিলেট।

ওপেনার কলিন ইনগ্রামের ব্যাটে কিছুটা আশা দেখলেও ইনিংসের ১৫তম ওভারের পঞ্চম বলে ছক্কা হাকাতে গিয়ে সীমানার কাছে ব্রাভোর হাতে ক্যাচবন্দি হন তিনি। দলীয় ১৩১ রানে ইনগ্রাম ফিরে গেলে জয়ের আশা ক্ষীণ হয়ে যায় সিলেটের।

ওপেনিংয়ে ব্যাট হাতে নেমি ব্যক্তিগত ৯০ রান করেন ওপেনার কলিন ইনগ্রাম। ৪৯ বলের তার এনিংসে ১৬টি চারের মারের সাথে মাত্র একটি ছক্কা ছিল। শেষ দিকে মোসাদ্দেক হোসেন সৈকত ৩৪ এবং আলাউদ্দিন বাবু ২২ রান করলেও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি তারা।

ব্যাট হাতে ১৯ বলে ৩৮ রান করা সাকিব আল হাসান বল হাতে নিয়েছেন মূল্যবান দুটি উইকেটে। বল-ব্যাটে এমন অলরাউন্ডার পারফর্ম্যান্সে টানা চার ম্যাচে সেরা খেলোয়াড় গৌরব অর্জন করেছেন সাকিব আল হাসান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্বাসরুদ্ধকর জয়ে টিকে রইলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

শ্বাসরুদ্ধকর জয়ে টিকে রইলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে আবারও অধিনায়ক পরিবর্তন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে আবারও অধিনায়ক পরিবর্তন

‘বল টেম্পারিং’ চেষ্টায় পেনাল্টি খেল সিলেট সানরাইজার্স

‘বল টেম্পারিং’ চেষ্টায় পেনাল্টি খেল সিলেট সানরাইজার্স

ধূমপান করে ‘ওয়ার্নিং’ পেলেন মোহাম্মদ শাহজাদ

ধূমপান করে ‘ওয়ার্নিং’ পেলেন মোহাম্মদ শাহজাদ