বিপিএলে দর্শক খরা কাটলো?

সাইফুল ইসলাম সানী
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১১ জানুয়ারি ২০১৯
বিপিএলে দর্শক খরা কাটলো?

ছবি : বিসিবি

বিপিএল মানেই চার ছক্কা আর দর্শকদের হই হুল্লোরে মুখরিত গ্যালারি। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ঘুরে ফিরে আলোচনা মূল বিষয় ছিল ‘দর্শক খরা’।

দর্শকদের স্টেডিয়াম মুখি করতে নানা জনের ছিল বিভিন্ন মতামত। অবশেষে আজ (শুক্রবার) হাই ভোল্টেজ ম্যাচে নিরবতা ভেঙে দর্শকদের পদচারনায় মুখরিত মিরপুর শেরেবাংলা ক্রিকটে স্টেডিয়াম।

তবে মাশরাফির রংপুর রাইডার্স ও সাকিবের ঢাকা ডায়নামাইটসের হাই ভোল্টেজ ম্যাচ এবং ছুটির দিন বলেই কি দর্শক খরা কেটেছে? নাকী বিপিএল কর্তৃপক্ষেরম্যাচের সময় পরির্তনের জন্য দর্শক বেড়ে? সেটা অবশ্য এখনো আচঁ করা যাচ্ছে না।

তবে বিপিএলে দর্শক স্টেডিয়াম মুখি হচ্ছে, সেটা একটু হলেও বুঝা যাচ্ছে। বিপিএলে দর্শক খরার বিষয়ে কথা বলেছেন ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষকরা।

এ বিষয়ে মুশফিক বলেন, ‘গ্যালারী তো খালিই থাকবে। সবাই এখন মোবাইলে লাইভ দেখতে পারে, বাসায় বসে বসে আরামে দেখতে পারে। যখন বাইরে কাজ করে তখন টিভিতে দেখে বা মোবাইলে দেখে। এই কারণেও হতে পারে। আগে আবাহনী-মোহামেডানের খেলা হতো। লিগের খেলা যদি দেখেন তা তো কোথাও দেখার সুযোগ থাকতো না। তখন অনেক দর্শক হতো।’

এদিকে, দর্শক খরা কাটানোর জন্য পরিবর্তন করা হয় বিপিএলের (বিপিএল) সময় সূচি। বিপিএলের উদ্বোধনের পর থেকে গত বুধবার পর্যন্ত দুইটি করে ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল বেলা সাড়ে বারোটায়। দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হয় বিকেল পাঁচটা বিশ মিনিটে।

আজ (শুক্রবার) থেকে বিপিএলের প্রথম ম্যাচগুলো বেলা সাড়ে বারোটার পরিবর্তে শুরু হয় দুপুর দেড়টায়। দিনের দ্বিতীয় খেলা বিকেল পাঁচটা বিশ মিনিটের পরিবর্তে শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।


শেয়ার করুন :


আরও পড়ুন

পরিবর্তন করা হলো বিপিএলের সময় সূচি

পরিবর্তন করা হলো বিপিএলের সময় সূচি

হাই ভোল্টেজ ম্যাচে টসে ঢাকার হার

হাই ভোল্টেজ ম্যাচে টসে ঢাকার হার

নিষিদ্ধ রাহুল-হার্দিকের স্থানে ডাক পেলেন শঙ্কর-গিল

নিষিদ্ধ রাহুল-হার্দিকের স্থানে ডাক পেলেন শঙ্কর-গিল

দর্শক টানতে ব্যর্থ বিপিএল, কারণ জানালেন মুশফিক

দর্শক টানতে ব্যর্থ বিপিএল, কারণ জানালেন মুশফিক