আলিসের বোলিং অ্যাকশন সন্দেহজনক!

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৩৯ পিএম, ১১ জানুয়ারি ২০১৯
আলিসের বোলিং অ্যাকশন সন্দেহজনক!

ছবি : বিসিবি

রংপুরের বিপক্ষে ঢাকা ডায়নামাইটসের হয়ে অভিষেক হয় আলিস আল ইসলামের। অভিষেক ম্যাচেই হ্যাট্রিক করে রীতিমতো হিরো বনে যান। কিন্তু আলিসের বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে দাবি রংপুর রাইডার্সের।

রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নেমে ফিল্ডিংয়ে আলিস পর পর দুটি সহজ ক্যাচ মিস করেন। কিন্তু শ্বাসরুদ্ধকর সময়ের ১৮তম ওভারে অধিনায়ক সাকিব স্পিনার আলিসের ওপর আস্থা রেখে বোলিংয়ে আনেন। হাতে ৬ উইকেট রেখে রংপুর তখন ১৮ বলে মাত্র ২৬ রানের দূরত্বে। প্রথম তিন বলে এক করে তিন রান দেন আলিস। কিন্তু ওভারটির শেষ তিন বলে মিঠুন, মাশরাফি ও ফরহাদ রেজাকে আউট করে হ্যাটট্রিক রেকর্ড করেন আলিস।

তবে আলিসের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলে রংপুর গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ঢাকা প্রথম বিভাগ লিগে আলিসের বোলিং অ্যাকশন সন্দেহজনক ছিল। আমাদের বলা হয়েছে সে অ্যাকশন শুধরেছে। কিন্তু আজকের ম্যাচ দেখে মনে হয়েছে তার অ্যাকশন এখনো ত্রুটিপূর্ণ। তার কনুই নির্ধারিত সীমা ১৫ ডিগ্রি ছাড়িয়ে যাচ্ছে বিশেষ করে সে যখন দুসরা মারছে।’

ম্যাচে শেষে সংবাদ সম্মেলনে আলিসকে বোলিং এ্যাকশন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘বোলিং এক্যাশন প্রশ্নবিদ্ধ না। সবাই ভেবেছিল যে...। সর্বপ্ররি প্রশ্নবিদ্ধ না।’’ এছাড়া তিনি আর কিছু বলতে চাননি।

বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধান ও বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘সে প্রশ্নবিদ্ধ হয়েছিল কিন্তু সেটি সংশোধন করেছে। কেউ যদি রিপোর্টেড হয়ে থাকে তবে তাকে সংশোধনের সুযোগ দেওয়া হয়। সেও সংশোধনের কাজ করেছে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকার শ্বাসরুদ্ধকর জয়

ঢাকার শ্বাসরুদ্ধকর জয়

অভিষেকেই অচেনা আলিসের হ্যাটট্রিক রেকর্ড

অভিষেকেই অচেনা আলিসের হ্যাটট্রিক রেকর্ড

নেট বোলার থেকে জাতীয় দলের পথে!

নেট বোলার থেকে জাতীয় দলের পথে!

বিপিএলে দর্শক খরা কাটলো?

বিপিএলে দর্শক খরা কাটলো?