৬ রানের অপেক্ষায় সাকিব

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ০৫ নভেম্বর ২০১৭
৬ রানের অপেক্ষায় সাকিব

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। টুর্নামেন্টের উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন সাকিবের ঢাকা ডায়নামাইটস ও নতুন দল নাসিরের সিলেট সিক্সার্স।

বিপিএলে ১০০০ রান থেকে ২৯ রানে পিছিয়ে থেকে পঞ্চম আসর শুরু করেন সাকিব আল-হাসান। ফলে প্রথম ম্যাচেই ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন সাকিব। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না। মাইলফলক স্পর্শ করার অপেক্ষাতেই থাকতে হলো সাকিবেন।

বিপিএলের প্রথম চার আসরে অংশ নিয়ে ৪৮ ম্যাচে ৯৭১ রান করেছিলেন সাকিব। তাই ১ হাজার রান থেকে ২৯ রান দূরে ছিলেন তিনি। সিলেটের বিপক্ষে ১টি চারে ২১ বলে ২৩ রান করে আউট হন সাকিব। ফলে বিপিএল আসরে তার রান গিয়ে দাঁড়ায় ৯৯৪। ১ হাজার রান পূর্ণ এখনো ৬ রান দূরে সাকিব। এ জন্য মাইলফলক স্পর্শের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে বিশ্বসেরা এ অলরাউন্ডারকে।

বিপিএলের আসরে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনজন খেলোয়াড়। তারা হলেন- মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। মুশি ৪৬ ম্যাচে ১১৭২ রান, মাহমুদুল্লাহ ৫১ ম্যাচে ১০৮৮ রান ও তামিম ৩৪ ম্যাচে ১০২৬ রান করেছেন।


শেয়ার করুন :