আইপিএলেও উইকেট শিকারে সাকিবের নতুন কীর্তি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ২৭ এপ্রিল ২০১৮
আইপিএলেও উইকেট শিকারে সাকিবের নতুন কীর্তি

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বাঁ-হাতি বোলার হিসেবে ৩শ’ উইকেট শিকারের রেকর্ড গড়ার পর এবার আইপিএলে আরেক মাইলফলক স্পর্শ করেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলে মোট ৫০ উইকেট শিকার করে নতুন এ কীর্তি গড়লেন সাকিব।

বৃহস্পতিবার পাঞ্জাবের বিপক্ষে নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলেই মায়াঙ্ক আগারওয়ালকে মানিশ পান্ডের ক্যাচ বানিয়ে আইপিএলে নিজের পঞ্চাশতম ম্যাচে উইকেটের হাফ সেঞ্চুরি পূরণ করেন সাকিব। এর মধ্য দিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে বাইরের যে কোন টুর্নামেন্টে ৫০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন। শুধু তাই নয়, আইপিএলে সব মিলিয়ে ৪৫তম ও বিদেশি ১৭তম বোলার হিসেবে পঞ্চাশ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি।

একই দিনে নতুন আরেকটি কীর্তি গড়েছেন সাকিব। দ্বিতীয় কম রান দিয়ে পঞ্চাশ উইকেটের দেখা পান এই তারকা। এই ৫০ উইকেট পাওয়ার জন্য সাকিব রান দিয়েছেন ১২৭৩ আর ইমরান তাহির ৫৩ উইকেট নিয়েছেন ১১৫৪ রান দিয়ে। এছাড়া ১২তম অলরাউন্ডার হিসেবে আইপিএলে ব্যাট হাতে ৫০০ রান ও ৫০ উইকেটের ক্লাবে জায়গা পেলেন বাংলাদেশি এ তারকা।

গত ছয় আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেললেও এবারের আসরে হায়দরাবাদে নাম লিখিয়েছেন সাকিব। চলতি আসরে দলটির হয়ে ৭ ম্যাচে মাঠে নেমে উইকেট নিয়েছেন ৮টি। আর ব্যাট হাতে রান করেছেন ১১৭।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৪৩ ম্যাচে ৪৩ উইকেট শিকার করেন সাকিব। হায়দারাবাদের হয়ে এবারের আসরে এখন পর্যন্ত ৭ ম্যাচে ৮টি উইকেট নিয়েছেন সাকিব।


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টিতে সাকিবের ৩০০

টি-টোয়েন্টিতে সাকিবের ৩০০

শিশিরের জিম পার্টনার কে?

শিশিরের জিম পার্টনার কে?

আইসিসির ঘোষণার আগেই বিশ্বকাপে সূচি প্রকাশ

আইসিসির ঘোষণার আগেই বিশ্বকাপে সূচি প্রকাশ

অল্প পুঁজি নিয়েও সাকিবদের বাজিমাত

অল্প পুঁজি নিয়েও সাকিবদের বাজিমাত