আইপিএলে এক দলের বিপক্ষেই ওয়ার্নারের হাজার রান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৭ পিএম, ২১ এপ্রিল ২০২২
আইপিএলে এক দলের বিপক্ষেই ওয়ার্নারের হাজার রান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নতুন ব্যক্তিগত রেকর্ড গড়লেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার ডেভিড ওয়ার্নার। মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়ক রোহিত শর্মার পর দ্বিতীয় ব্যাটার হিসেবে আইপিএলে কোন নির্দিষ্ট দলের বিপক্ষে এক হাজার রানের রেকর্ড গড়েছেন ওয়ার্নার।

বুধবার (২০ এপ্রিল) মুম্বাইয়ের ওয়ানখেড়ে স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নামে দিল্লি ক্যাপিটালস। পাঞ্জাবের দেওয়া মাত্র ১১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাট হাতে ঝড়ো শুরু করেন দুই দিল্লি ওপেনার ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ। ১০ চার ও ছয় ছয়ের সাহায্যে মাত্র ৩০ বলে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলেন ওয়ার্নার।

৬০ রানের ইনিংস খেলার মাঝেই আইপিএল ক্যারিয়ারে পাঞ্জাব কিংসের বিপক্ষে এক হাজার রানের মাইলফলক পার করেন। এর আগে প্রথম ক্রিকেটার হিসেবে রোহিত শর্মা কলকাতার বিপক্ষে (১০১৮) এই কীর্তি গড়েন। 

রোহিত শর্মা কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ২৯ ম্যাচ খেলেছেন। এদিকে ডেভিড ওয়ার্নার পাঞ্জাবের বিপক্ষে হাজার রানের মাইলফলক পেরোতে খেলেছেন মাত্র ২১ ম্যাচ।

চলমান আসরে পাঞ্জাবের বিপক্ষে নিজের চতুর্থ ম্যাচ খেলতে নামেন ডেভিড ওয়ার্নার। ব্যাটিং করতে নামার আগে পাঞ্জাবের বিপক্ষে হাজার রানের মাইলফলক ছুঁতে ওয়ার্নারের দরকার ছিল ৫৭ রান। টানা তৃতীয় অর্ধশতকে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলেন ওয়ার্নার আর তাতেই নতুন রেকর্ডে নিজের নাম লিখিয়ে ফেলেন দিল্লির এই অজি ওপেনার।

ডেভিড ওয়ার্নারের সামনে একমাত্র ব্যাটার হিসেবে আইপিএলে দুই দলের বিপক্ষে হাজার রানের মাইলফলক ছোঁয়ার সুবর্ণ সুযোগ রয়েছে সামনে। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২৪ ম্যাচ খেলে ওয়ার্নারের সংগ্রহ ৯১৫ রান। আর ৮৫ রান করলেই প্রথম ব্যাটার দুই দলের বিপক্ষে হাজার রান করার রেকর্ড গড়বেন এই অজি ওপেনার।

এর আগে দিল্লির বোলাররাই প্রথমে বল করে ম্যাচ নিজেদের হাতে এনেছিলেন। পাঞ্জাবকে মাত্র ১১৫ রানেই আটকে রেখেছিলেন মোস্তাফিজ-কুলদ্বীপরা। এরপর ব্যাট হাতে পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নারের ঝড়ে ১০ ওভার ৩ বলেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি।

অথচ, করোনার প্রাদুর্ভাবে দিল্লির এই ম্যাচে মাঠে নামাই অনিশ্চিত হয়ে পড়েছিল। এমনকি ম্যাচের আগের দিন ভেন্যুও পরিবর্তন করা হয়েছিল। শেষ পর্যন্ত মাঠে নেমে জয় নিয়েই মাঠ ছাড়ে ঋষভ পান্থের দল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

কোড অব কন্ডাক্ট ভেঙে জরিমানা দিলেন লোকেশ রাহুল

কোড অব কন্ডাক্ট ভেঙে জরিমানা দিলেন লোকেশ রাহুল

তরুণ ব্রেভিসের প্রশংসায় পঞ্চমুখ মাইকেল ভন

তরুণ ব্রেভিসের প্রশংসায় পঞ্চমুখ মাইকেল ভন

সেঞ্চুরিহীন শত ম্যাচ, কোহলির বিশ্রাম চাইলেন শাস্ত্রী

সেঞ্চুরিহীন শত ম্যাচ, কোহলির বিশ্রাম চাইলেন শাস্ত্রী

আমি ব্যাটারদের হেলমেটে আঘাত করতে ভালোবাসি: উমরান মালিক

আমি ব্যাটারদের হেলমেটে আঘাত করতে ভালোবাসি: উমরান মালিক