যে কারণে সাকিবকে রাখলো না কলকাতা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:২২ এএম, ০৫ জানুয়ারি ২০১৮
যে কারণে সাকিবকে রাখলো না কলকাতা

প্রতীক্ষার অবসান হলো। বৃহস্পতিবার আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো কোন ক্রিকেটারদের ধরে রাখছে, সেই তালিকা প্রকাশ করার পর সকল জল্পনার ইতি ঘটলো। বোর্ডের পাঠানো ইমেলে জানানো হয়েছে কেকেআর মাত্র দুই ক্রিকেটারকে ধরে রাখছে। তারা হলেন- সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল।

পাঁচ ক্রিকেটারকে ধরে রাখার সুযোগ থাকলেও দুই ক্যারিবিয়ান ছাড়া সব ক্রিকেটারদেরই রিলিজ করে দিয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের কেকেআর। বাদ পড়েছেন বিশ্বসেরা অলরাইন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান। এমনকি দলের অধিনায়ক গৌতম গম্ভীরকেও ছেড়ে দিয়েছে কেকেআর।

এসব খবর নিশ্চিত করেছে ভারত থেকে প্রকাশিত বাংলা নিউজ পোর্টাল এবেলা। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, পড়শি দেশের তারকা অলরাউন্ডারকে ধরে রাখার পিছনে যুক্তি ছিল, বাংলাদেশে কেকেআর-এর জনপ্রিয়তা। পাশাপাশি সাকিবের পারফরম্যান্সও ছিল নজরকাড়া।

তবে কেন এবার রাখা হলো না? বলা হচ্ছে, কেকেআর-এর অন্দরমহলে কান পাতলে শোনা যাচ্ছে, নির্দিষ্ট পরিকল্পনা মেনেই রাখা হয়নি সাকিবকে। আসলে গম্ভীর-জমানা থেকে বেরিয়ে আসতে চাইছেন নাইট রাইডার্স কর্তারা। নতুন করে দল সাজাতে চাইছেন তারা।

আর এ সিদ্ধান্তের ফলে গত সাত বছর পর সাকিব আল হাসানের সঙ্গে বিচ্ছেদ ঘটল কেকেআর-এর। গত মৌসুমে কেকেআরের সুযোগ ছিল ১৪ জন ক্রিকেটার ধরে রাখার। তখন সাকিবকে রিটেন করেছিল নাইট রাইডার্স। তার-ও আগে ২০১৪ সালে সাকিবকে ছেড়ে দিয়েও ফের নিলামে কিনেছিল কেকেআর। এবারেও সেরকমভাবে নিলামে ‘রাইট টু ম্যাচ’ কার্ড ব্যবহার করে কেকেআর কম দামে গম্ভীরকে কিনতে পারে।

তবে কেকেআর-এর তরফ থেকে চলতি মাসের শেষ দিকে নিলামে সাকিবকে না কেনার সম্ভাবনা বেশি। সূত্রের খবর বলছে, সাকিবকে বাদ দেয়ার পর মূল কারণ বাজেট। গত মৌসুমে সাকিব দলকে ঠিকমতো সার্ভিস দিতে পারেননি বলে নাইট কর্তৃপক্ষের অভিমত। তাই সাকিবকে বিদায় জানিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এবার আইপিএল নিলামে মোট ৮ বাংলাদেশি ক্রিকেটার থাকছেন। বাংলাদেশ বোর্ডের কাছ থেকে ইতোমধ্যে তারা ছাড়পত্রও পেয়েছে। সাকিব, মোস্তাফিজুর ছাড়াও থাকছেন তামিম ইকবাল, মেহদি হাসান, লিটন দাস, সাব্বির রহমান, আবুল হাসান।


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব-মোস্তাফিজকে ছেড়ে দিল কেকেআর-হায়দরাবাদ

সাকিব-মোস্তাফিজকে ছেড়ে দিল কেকেআর-হায়দরাবাদ

কোহলির সম্পর্কে ডি ভিলিয়ার্সে সতর্কতা

কোহলির সম্পর্কে ডি ভিলিয়ার্সে সতর্কতা

জানুয়ারিতে সাকিব-মোস্তাফিজদের আইপিএল নিলাম

জানুয়ারিতে সাকিব-মোস্তাফিজদের আইপিএল নিলাম

হাথুরুর মাস্টারিতে আবারও অধিনায়ক ম্যাথুজ!

হাথুরুর মাস্টারিতে আবারও অধিনায়ক ম্যাথুজ!