হাথুরুর মাস্টারিতে আবারও অধিনায়ক ম্যাথুজ!

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:২১ এএম, ০৫ জানুয়ারি ২০১৮
হাথুরুর মাস্টারিতে আবারও অধিনায়ক ম্যাথুজ!

ছয় মাস আগে দায়িত্ব থেকে পদত্যাগ করা এ্যাঞ্জেলো ম্যাথুজ আবারও শ্রীলঙ্কা ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক হতে পারেন। তবে বার বার ইনজুুরতে পড়া ম্যাথুজের পরিবর্তে টেস্ট অধিনায়ক দিনেশ চান্ডিমালেরও সম্ভাবনা আছে ওয়ানডে অধিনায়কের।

এ্যাঞ্জেলো ম্যাথুজ মাত্র ছয় মাস আগে ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক পদ থেকে পদত্যাগ করছেন। এরপর দায়িত্ব দেয়া হয় উপুল থারাঙ্গাকে এবং থিসারা পেরেরাকে দেয়া হয় সিমিত ওভারের দায়িত্ব। তবে তাদের নেতৃত্বে ভারত ও পাকিস্তানের কাছে শোচনীয়ভাবে দল পরাজিত হয়েছে।

শ্রীলঙ্কা জাতীয় দলের নব নিযুক্ত চন্ডিকা হাথুরুসিংহের লক্ষ্য হচ্ছে ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে দল গঠন করা। মেগা এ ইভেন্টের এখনো বাকি আছে ১৮ মাস। তার আগেই একটা শক্তিশালী দল গঠন করতে চান বাংলাদেশ দলের সাবেক কোচ হাথুরু। তার আমলে পেরেরার অধিনায়কত্ব করা সম্ভাবনা একদম ক্ষীণ।

লঙ্গার ভার্সনে যদিও চান্ডিমাল ভালো করছেন এবং পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে দলের নেতৃত্ব দিয়েছেন। তবে ভারতের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে তার পারফরমেন্স মোটেই সন্তোষজনক নয়।

চূড়ান্ত সিদ্ধান্ত ৯ জানুয়ারি
ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আসন্ন ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ভালো ফল করতে চাওয়া শ্রীলঙ্কা অভিজ্ঞ ম্যাথুজ অথবা চান্ডিমালকে পুনরায় অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেটের(এসএলসি) দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘১৮ মাস পর অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে সামনে রেখে বোর্ড কর্মকর্তা, নির্বাচক এবং হাথুরুসিংহকে নিয়ে একটি সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

জিম্বাবুয়েসহ ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে রওনা হওয়ার আগে ৯ জানুয়ারি অধিনায়কত্ব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এসএলসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা সাংবাদিকদের বলেন, ‘এ্যাঞ্জেলো ম্যাথুজ কিংবা দিনেশ চান্ডিমালকে অধিনায়ক করা বিষয়টি তারা বিবেচনা করছেন বলে বৈঠকে নির্বাচক কমিটির চেয়ারম্যান জানিয়েছেন।’

উল্লেখ্য, বাংলাদেশ থেকে পদত্যাগ করে নিজ দেশ শ্রীলঙ্কা ক্রিকেটের দায়িত্ব নিয়েছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার দায়িত্ব পালনে পূর্ণ স্বাধীনতাও দিয়েছে দেশটির ক্রিকেট কর্তৃপক্ষ। সম্প্রতি তিনি ক্রিকেটারদের অনুশীলন চলাকালে গান শোনা নিষিদ্ধ করেছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত সিরিজে বাদ মালিঙ্গা

ভারত সিরিজে বাদ মালিঙ্গা

টি-টুয়েন্টিতে ফিরলেন মালিঙ্গা-মেন্ডিস

টি-টুয়েন্টিতে ফিরলেন মালিঙ্গা-মেন্ডিস

ভারতগামী লঙ্কান দলকে মন্ত্রীর বাধা

ভারতগামী লঙ্কান দলকে মন্ত্রীর বাধা

শ্রীলঙ্কা ক্রিকেটারদের উপর চড়াও হাথুরু

শ্রীলঙ্কা ক্রিকেটারদের উপর চড়াও হাথুরু