কোহলির সম্পর্কে ডি ভিলিয়ার্সে সতর্কতা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ এএম, ২৭ ডিসেম্বর ২০১৭
কোহলির সম্পর্কে ডি ভিলিয়ার্সে সতর্কতা

নতুন বছরের প্রথম দিকে শুরু হতে যাওয়া সিরিজের আগে বিরাট কোহলি এবং ভারতীয় দল সম্পর্কে সতীর্থদের সতর্ক করেছেন দক্ষিণ আফ্রিকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলটি আবর্তনকালীন সময়ের শেষ পর্যায়ে পৌঁছেছে এবং সফরকরাীরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইতিহাস সৃষ্টি করতে চাইবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সতীর্থ কোহলিকে বিশ্বের সেরা অধিনায়কদের একজন হিসেবে অভিহিত করেন ডি ভিলিয়ার্স।

তিনি বলেন, আমি মনে করি এই মুহূর্তে কোহলি বিশ্ব সেরা অধিনায়কদের একজন। তাকে প্রথম যখন অধিনায়কত্ব করতে দেখেছি তার চেয়ে এখন তার অনেক পরিবর্তন, উন্নতি হয়েছে।

দক্ষিণ আফ্রিকার তারকা এ ব্যাটসম্যান আরও বলেন, একজন অধিনায়ক হিসেবে কোহলি কতটা দৃঢ় প্রতিজ্ঞ আমরা সবাই সেটা জানি। অবশ্যই তিনি এখানে জিততে এবং ইতিহাস সৃষ্টি করতে আসবেন।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারত কখনো টেস্ট সিরিজ জিততে পারেনি। সফরকারী হিসেবে ভারতের সেরা সাফল্য ছিল ২০১১ সালে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করা।

ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন টেস্টেও সিরিজ শুরু হবে ৫ জানুয়ারি। ইনজুরির কারণে প্রায় দুই বছরের অধিক সময় যাবত টেস্ট ক্রিকেটের বাইরে থাকা ডি ভিলিয়ার্স সর্বশেষ ২০১৬ সালে জানুয়ারিতে লংগার ভার্সনে খেলেছেন ইংল্যান্ডের বিপক্ষে।

ভারত সিরিজের আগে জিম্বাবুয়ের বিপক্ষে এক মাত্র ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটে ফিরেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার ৩৩ বছর বয়সী এ ব্যাটসম্যান বলেন দারুণ প্রতিদ্বন্দ্বিতাকারী কোহলির নেতৃত্বাধীন তারুণ্য নির্ভর ভারতের বিপক্ষে আসন্ন সিরিজটি তার দলের জন্য একটি কঠিন চ্যালেঞ্জ হবে।

স্থানীয় সানডে টাইমস পত্রিকাকে তিনি বলেন, ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে আসায় আমি দারুণ এক্সাইটেড। বেশ কিছু দিন যাবত আমি তাদের বিপক্ষে খেলিনি। সত্যিকারার্থেই এটা দারুণ একটা সিরিজ হবে।

ক্যারিয়ারে এ পর্যন্ত ১০৬ টেস্টে পঞ্চাশের বেশি গড়ে ৮০৭৪ রান করা ডি ভিলিয়ার্স বলেন, সিরিজটি অনেক বেশি চ্যালেঞ্জিং হবে। তারা তারুণ্য নির্ভর ও অঙ্গীকারাবদ্ধ একটি দল। গত কয়েকটা সিরিজ তারা খুবই ভালো ক্রিকেট খেলছে। যেমনটা আমরা ৯০ দশকে খেলেছি।

তবে টেস্ট ক্রিকেটে ডি ভিলিয়ার্সের সর্বশেষ অভিজ্ঞতাটা মোটেই সুখকর ছিল না। দুই ইনিংসেই ডাক মেরেছিলেন তিনি। প্রকৃত অর্থে তার শেষ তিন ইনিংসেই কোন রান করতে পারেননি তিনি।

তবে আসন্ন গ্রীষ্মে পুনরায় দলকে র‌্যাংকিংয়ের শীর্ষে তুলতে সাহায্য করার লক্ষ্য নিয়েই লংগার ভার্সনে ফিরেছেন বলে জানান তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

সুইজারল্যান্ডের বরফে ক্রিকেট খেলবে বিশ্ব তারকারা

সুইজারল্যান্ডের বরফে ক্রিকেট খেলবে বিশ্ব তারকারা

বিয়ের কারণে কোহলির চূড়ায় ধস

বিয়ের কারণে কোহলির চূড়ায় ধস

বল-ব্যাটে শীর্ষে ফিঞ্চ-ইমাদ, অলরাউন্ডারে সাকিব

বল-ব্যাটে শীর্ষে ফিঞ্চ-ইমাদ, অলরাউন্ডারে সাকিব

৫৫ হাজার কোটি টাকা ব্যায় হবে রাশিয়া বিশ্বকাপে

৫৫ হাজার কোটি টাকা ব্যায় হবে রাশিয়া বিশ্বকাপে